১২ মাঘ  ১৪২৯  শুক্রবার ২৭ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘গোল করে নাচ প্রতিপক্ষের জন্য অসম্মানজনক’, তিতের ব্রাজিলকে কটাক্ষ রয় কিনের

Published by: Krishanu Mazumder |    Posted: December 6, 2022 4:47 pm|    Updated: December 6, 2022 4:54 pm

Dancing is disrespectful slams former footballer Roy Keane | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দক্ষিণ কোরিয়ার (South Korea) বিরুদ্ধে গোলের পরে নেইমার-ভিনিসিয়াস জুনিয়রদের নাচ নিয়ে প্রবল চর্চা চলছে। কেউ বলছেন, ব্রাজিলের খেলা দেখা বিনোদন ছাড়া কিছু নয়। কেউ আবার ব্রাজিলীয়দের সাম্বা নাচ নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন। এই তালিকায় রয়েছেন আয়ারল্যান্ডের প্রাক্তন ফুটবলার রয় কিনও (Roy Keane)। আইটিভি-কে দেওয়া এক সাক্ষাৎকারে রয় কিন বলেছেন, ”আমি এসব নাচ একেবারেই পছন্দ করি না। আমার মতে, এতে প্রতিপক্ষকে অসম্মান করা হয়। চারটে গোল দিয়েছে আর প্রতি ক্ষেত্রে ওরা নেচেছে। আমি একদমই খুশি নই। আমার মনে হয় এটা একেবারেই ঠিক নয়।”

নেইমার-রিশার্লিশন গোলের পর নেচেছেন। বাদ যাননি কোচ তিতেও। শিষ্যদের সঙ্গে কোমর দুলিয়েছেন তিনি। তিতে বলেছেন, ”আমি ছেলেদের সঙ্গে মানিয়ে নেওয়ার চেষ্টা করি। ওরা তরুণ ফুটবলার, নাচতে, আড্ডা ইয়ার্কি মারতে পছন্দ করে। কীভাবে নাচতে হয়, সেটা শেখার কথা আমাকে বলে ওরা।”

[আরও পড়ুন: রোনাল্ডো কেন টিমে, প্রি কোয়ার্টারের আগে প্রশ্ন পর্তুগালেই]

 

রিশার্লিসন গোলের পরে তিতের সঙ্গে নাচেন। এই প্রসঙ্গে ব্রাজিলীয় কোচ বলেন, ”আমি রিশার্লিসনকে জিজ্ঞাসা করেছিলাম, এটা কী নাচ? তুমি যদি নাচো, তাহলে আমিও নাচব। অনেকেই রয়েছেন যাঁরা বলবেন এটা অসম্মানজনক। ক্যামেরা সর্বত্র রয়েছে। এটা ভুল বার্তা বহন করুক, তা আমি চাই না।”

রাফিনহা অবশ্য জানিয়েছেন এর পরেও গোল করে তাঁরা নাচবেন। তিনি বলেছেন, ”গোল করে আনন্দ প্রকাশ করার জন্যই আমরা নাচি। কাউকে অসম্মান করার জন্য আমরা নাচছি না। প্রতিপক্ষের সামনে গিয়ে তো আর আমরা নাচতে যাচ্ছি না। আমরা সবাই এক হয়ে গোল উদযাপন করি। এটা আমাদের মুহূর্ত। গোটা ব্রাজিল উদযাপন করছে। কেউ যদি পছন্দ না করে তাহলে আমাদের কিছু করার নেই। পরের ম্যাচগুলোয় গোল করে একই রকম ভাবে নাচব।”
শুক্রবার কোয়র্টার ফাইনালে ব্রাজিলের সামনে ক্রোয়েশিয়া। গোল করার পরে কীভাবে উদযাপন করে ব্রাজিল, সেটাই এখন দেখার। ব্রাজিলীয়রা নাকি দশ রকমের নাচ তৈরি করে এসেছে। প্রতিটি গোলের পরে নাচবেন নেইমাররা।

[আরও পড়ুন: জাপানের কাছে হারের তেতো স্বাদ ভুলে অ্যাটলাস সিংহের গর্জন থামাতে মরিয়া স্পেন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে