৭ ফাল্গুন  ১৪২৬  বৃহস্পতিবার ২০ ফেব্রুয়ারি ২০২০ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মোহনবাগান-এটিকে (ATK) সংযুক্তিকরণ নিয়ে দ্বিধাবিভক্ত সমর্থকরা। অধিকাংশ সমর্থক ক্লাবের উন্নতির স্বার্থে কর্তাদের সিদ্ধান্ত মেনে নিলেও, অনেকেই আছেন এর বিপক্ষে। সেইসব সমর্থকদের আশ্বস্ত করলেন সবুজ-মেরুনের দুই শীর্ষকর্তা। ক্লাবের সহ-সচিব সৃঞ্জয় বোস এবং অর্থ সচিব দেবাশিস দত্ত একসুরে জানিয়েছেন, মোহনবাগান ক্লাব বিক্রি হয়ে যাওয়ার প্রশ্নই ওঠে না। ক্লাবের গৌরবময় ইতিহাস এবং ঐতিহ্যে কোনও আঁচ তাঁরা আসতে দেবেন না। দেবাশিস দত্ত বলছেন, মোহনবাগান ক্লাবকে দেশের সেরা ক্লাব করার লক্ষ্যেই তাঁরা এই পদক্ষেপ করেছেন।

mohunbagan
সংযুক্তিকরণ সম্পর্কে সৃঞ্জয় বোস বলছেন, “এতদিন আমাদের বিরুদ্ধে অভিযোগ উঠত, আমরা নিয়ন্ত্রণ ছাড়ছি না বলে ইনভেস্টর পাচ্ছি না। এবার তো আমরাই নিয়ন্ত্রণ ছেড়ে দিচ্ছি। এতে মালিকানার কোনও ব্যপার নেই। যখন যে ইনভেস্টর এসেছে। তাঁরাই তখন সব নিয়্ন্ত্রণ করেছে। এটা নতুন কিছু নয়।” সমর্থকদের আশ্বস্ত করে দেবাশিস দত্ত বলেন, “এর আগেও একইরকম চুক্তি আমরা করেছি ম্যাকডোয়ালের সঙ্গে। এই চুক্তিতেও একইরকম শর্ত আছে। উদ্বিগ্ন হওয়ার কোনও কারণ নেই। তাছাড়া, সঞ্জীব গোয়েঙ্কা মোহনবাগান  ( Mohun Bagan) ক্লাবে টাকা ঢালবেন সমর্থকরা আছেন বলেই। তিনি এতটাও বোকা নন, যে সমর্থকদের আবেগকে গুরুত্ব না দিয়ে ক্লাবের জার্সি এবং নাম বদলে দেবেন। ক্লাব, ক্লাবের মতোই থাকল। ভারতীয় ফুটবলের উন্নয়ন ছাড়া, এই সংযুক্তিকরণের আর কোনও উদ্দেশ্য নেই। এশিয়ার সেরা দশ ক্লাবের মধ্যে নাম লেখানোটাই আমাদের লক্ষ্য।”

Mohuna-bagan

[আরও পড়ুন: এটিকে-মোহনবাগান সংযুক্তিতে সিলমোহর, অপরিবর্তিত সবুজ-মেরুনের লোগো ও জার্সি]

মোহনবাগানের দুই শীর্ষকর্তা আশাবাদী, এই সংযুক্তিকরণের ফলে মোহনবাগানের পরিকাঠামো এবং ফুটবলের স্তর দুটোই আমূল বদলে যাবে। দেবাশিস দত্ত বলছিলেন, “টাকা ছাড়া ফুটবল হয় না। এটা বুঝতে হবে। এই কমিটি ঐতিহাসিক সিদ্ধান্ত নিয়েছে। মোহনবাগান এরপর নতুন স্তরের, অন্য উচ্চতায় ফুটবল খেলবে। তখন সমর্থকরা টুটু বোসকেই ধন্য ধন্য করবেন। ক্লাবের নতুন জিমন্যাসিয়াম তৈরি হবে। অত্যাধুনিক মানের মাঠ তৈরি হবে। তাছাড়া, মোহনবাগান সমর্থকরা ফ্রি-টিকিটে আইএসএলে খেলা দেখতে পারবেন।” অন্যদিকে, সৃঞ্জয় বোস জানান, আরপি-সঞ্জীব গোয়েঙ্কা-গ্রুপ মোহনবাগানে বছরে ৫০ থেকে ৬০ কোটি টাকা বিনিয়োগ করবে। সমর্থকদের উদ্দেশে সৃঞ্জয় বোসের অনুরোধ, “পারস্পারিক বৈরিতা ভুলে আপনারা মাঠে আসুন, আগামী দিনে মোহনবাগানকে সমর্থন করুন। ঈশ্বরের আশীর্বাদে দল ভাল খেলছে। আপনারা সকলে মাঠে আসুন। ডার্বিতে দলকে সমর্থন করুন।”

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং