২৬ অগ্রহায়ণ  ১৪২৬  শুক্রবার ১৩ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডুরান্ড কাপের সেমিফাইনালে আজ গোকুলাম এফসির বিরুদ্ধে নামছে ইস্টবেঙ্গল। এই মরশুমে এখনও পর্যন্ত অপরাজিত থাকলেও, গোকুলাম যে শক্ত চ্যালেঞ্জ তা বোঝা যাচ্ছে ইস্টবেঙ্গল কোচ আলেজান্দ্রোর হাবেভাবে। অনুশীলনে দেখা গেল ডিফেন্স থেকে আক্রমণ, প্রতিটা বিভাগই একবার করে ঝালিয়ে নিলেন তিনি। ছোট্ট গোলপোস্ট রেখে যেমন পাসিংয়ের উপর জোর দিলেন। এ ছাড়াও পুরোদমে চালালেন সেট পিস ও সিচুয়েশন প্র্যাকটিস। ম্যানেকুইনদের ওয়াল রেখে ফ্রি-কিক মারছিলেন লালরিন্দিকা রালতে। আলেজান্দ্রো বললেন, “জানি গোকুলামে সব ভাল ফুটবলার আছে। স্ট্রাইকার মার্কাস জোসেফ দারুণ ফর্মে। কিন্তু আমার নিজের ডিফেন্সের উপর ভরসা আছে। আর ফুটবল মানে একজনকে নিয়ে নয়। গোটা দল নিয়ে সতর্ক থাকতে হবে।”

[আরও পড়ুন: ডার্বির সঙ্গে মিশছে টলিউড, ইস্ট-মোহন ম্যাচের টিকিটে প্রথমবার হচ্ছে ব্র‌্যান্ডিং]

একপ্রকার লুকিয়েই মঙ্গলবার ইস্টবেঙ্গলের অনুশীলনে হাজির হন গোকুলাম কোচ ফার্নান্ডো সান্তিয়াগো বারেলা। মোহনবাগান কোচ কিবু ভিকুনার নজর এড়াতে সোমবার অনুশীলনের সময়েই পালটে দিয়েছিলেন আলেজান্দ্রো। কিন্তু সেমিফাইনালে তাঁর বিপক্ষ ডাগআউটে যে কোচ থাকবেন সেই বারেলার নজর থেকে বাঁচতে পারলেন না লাল-হলুদ কোচ। “ইস্টবেঙ্গল প্রেসিং ফুটবল খেলে। খুব কম্প্যাক্ট দল। ডিফেন্স থেকে অ্যাটাক প্রতিটা বিভাগে শক্তিশালী,” এদিন বললেন বারেলা।


ইস্টবেঙ্গল ম্যাচের আগে হ্যামস্ট্রিং সমস্যায় অনিশ্চিত গোকুলাম কোচের একটা শক্তি হেনরি কিসেকা। তবে বারেলার প্রধান অস্ত্র মার্কাস জোসেফ যে তৈরি ফের জায়ান্ট কিলার হয়ে উঠতে। পরিসংখ্যান অনুযায়ী যিনি ডুরান্ডে তিন ম্যাচে করেছেন আট গোল। হতে পারে তাঁর সামনে ইস্টবেঙ্গল। কিন্তু তাঁর ডিকশিনারিতে ‘ভয়’ জিনিসটাই নাকি নেই। বললেন, “ইস্টবেঙ্গল যদি দিনের দিনে কোনও ভুল করে আমি ওদের সমস্যায় ফেলতে তৈরি। আমি আগেও বড় দলের বিরুদ্ধে গোল করেছি।”

[আরও পড়ুন: দুর্বল নেভির বিরুদ্ধে নিয়মরক্ষার ম্যাচে কষ্টার্জিত জয় মোহনবাগানের]

ডুরান্ড শুরু হওয়ার আগে আলেজান্দ্রো জানিয়েছিলেন তাঁর কাছে এই টুর্নামেন্ট প্রাক্ মরশুমের মতোই। কিন্তু এদিনের আলেজান্দ্রো যেন ডুরান্ডের স্বাদ পেতে মরিয়া। হতে পারে গ্রুপে অপরাজিত তাঁর দল। তবে কোনও সন্দেহ নেই আলেজান্দ্রোর জন্য আসল ডুরান্ড যে আজই শুরু!

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং