BREAKING NEWS

২০ শ্রাবণ  ১৪২৭  বুধবার ৫ আগস্ট ২০২০ 

Advertisement

ডুরান্ড সেমিফাইনালে মোহনবাগানের ‘মিশন কাশ্মীর’, যুবভারতীর মাঠই ভরসা কিবুর

Published by: Subhajit Mandal |    Posted: August 21, 2019 12:04 pm|    Updated: August 21, 2019 12:05 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডুরান্ডের ফাইনাল আর মোহনবাগানের মধ্যে বাধা শুধু রিয়াল কাশ্মীর। শনিবার ডুরান্ড ফাইনাল ডার্বির মহারণ হবে, নাকি আর পাঁচটা সাধারণ ম্যাচের মতো ম্যাড়ম্যাড়ে হবে, তা ঠিক হয়ে যাবে আজই। ইস্টবেঙ্গলের প্রতিপক্ষ গোকুলাম যেখানে মোহনবাগানের প্রতিপক্ষ অপেক্ষাকৃত দুর্বল রিয়াল কাশ্মীর। তবে, কলকাতা লিগের খারাপ ফর্ম চিন্তায় রাখছে মোহনবাগানকে। স্বস্তি একটাই, কলকাতা লিগের সব ম্যাচ হচ্ছে মোহনবাগানের ঘরের মাঠে। আর ডুরান্ডের সেমিফাইনাল যুবভারতীতে। যে মাঠে এখনও পর্যন্ত ভালই খেলেছে কিবু ভিকুনার দল।

[আরও পড়ুন: ডুরান্ডের সেমিফাইনালে ইস্টবেঙ্গলের চিন্তায় মেসির পাড়ার গোকুলাম কোচ]


লিগে ইতিমধ্যেই ৫ পয়েন্ট খুঁইয়ে ফেলেছে সবুজ মেরুন। তাই, আপাতত ডুরান্ড জিতে সেই ব্যথা ভুলতে চাইছেন কিবু। ডুরান্ড কাপ পেয়ে গেলে মোহনবাগান নামক রানওয়েতে তাঁর কোচিং কেরিয়ার নামক বিমান অতি সহজে ‘টেকঅফ’ করবে। না হলে অসময়ের বিমান ক্র‌্যাশ করার সম্ভাবনা থেকে যায়। যে কারণে এদিন গোধুলি বেলায় জোসিবা, চামোরোদের নিয়ে বারবার খেলা থামিয়ে নতুন মুভমেন্ট তৈরি করছিলেন। কোনও ম্যাচের আগে সাধারণত যখন কোচেরা প্র‌্যকটিস শিডিউল সামান্য হলেও হালকা করে দেন, ভিকুনার কোচিংয়ে এদিন মনে হচ্ছিল, মরশুমের প্রথম প্র‌্যাকটিস শুরু হল। দলকে ফাইনালে তোলার জন্য এতটাই মরিয়া বাগানের স্প্যানিশ কোচ। সেমিফাইনালের আগে এদিন শেষ প্র‌্যাকটিসে ভিকুনা যে দল সাজালেন তাতে, প্রথম দলে তিন বিদেশি মোরান্তে, জোসিবা এবং চামোরো।

[আরও পড়ুন: ডার্বির সঙ্গে মিশছে টলিউড, ইস্ট-মোহন ম্যাচের টিকিটে প্রথমবার হচ্ছে ব্র‌্যান্ডিং]

প্রথমে সিচ্যুয়েশন প্র‌্যাকটিস। তারপর ম্যাচ প্র‌্যাকটিস। মোহনবাগান কোচ বললেন, “দেখুন, কাশ্মীর মোটেও খারাপ দল নয়। বরং যথেষ্ট শক্তিশালী। কিন্তু মাঠটা যেহেতু যুবভারতী তাই আমি অন্তত আশাবাদী। মোহনবাগান মাঠে লিগের খেলা দেখে বুধবার কাশ্মীরের বিরুদ্ধে আমাদের বিচার করলে ভুল হবে। ম্যাচের পর মিলিয়ে নেবেন।”

অন্যদিকে, রিয়াল কাশ্মীর কোচ এই ম্যাচকে বোনাস হিসেবে দেখছেন। কারণ, ডুরান্ড কাপকে পুরোপুরি প্রি-সিজন ম্যাচ হিসেবেই দেখছে। তাছাড়া এই টুর্নামেন্টে আসার আগে কোনও প্রস্তুতিরও সুযোগ পায়নি তারা।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement