Advertisement
Advertisement
East Bengal

টিকিট বিতর্কের মাঝেই আজ ডার্বি, মোহনবাগানের লক্ষ্য ৩ পয়েন্ট, ইস্টবেঙ্গলের বাজি ক্লেটন

টানা সাতটি কলকাতা ডার্বিতে হারের হতাশা কাটাতে মরিয়া স্টিফেনের ছেলেরা।

East Bengal and Mohun Bagan are ready to face each other in ISL Derby | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:February 25, 2023 11:04 am
  • Updated:February 25, 2023 11:04 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরই দর্শকভরতি যুবভারতীতে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গল ও মোহনবাগান। একদিকে, লাল-হলুদকে হারিয়ে প্রথম চারে নিজেদের স্থান পাকা করে ফেলতে চায় জুয়ান ফেরান্দোর দল। অন্যদিকে, টানা সাতটি কলকাতা ডার্বিতে হারের হতাশা কাটিয়ে সম্মানরক্ষার লড়াইয়ে জিততে মরিয়া স্টিফেনের ছেলেরা। সব মিলিয়ে মেগা ম্যাচের টিকিট বিতর্কের মাঝেই শহরজুড়ে চড়েছে উত্তেজনার পারদ।

বৃহস্পতিবার ডার্বির আয়োজক ইস্টবেঙ্গলের (East Bengal) তরফে বঙ্গ ফুটবলের নিয়ামক সংস্থা আইএফএ-কে ৫০০ টিকিট পাঠানো হয়। তবে সংগঠনের কর্তা, গভর্নিং বডির সদস্য ও নথিভুক্ত ক্লাব ও জেলা সংস্থার মধ্যে এই সংখ্যক টিকিট বিলি করা সম্ভব নয়। এই কারণ দেখিয়েই সেই টিকিট ইস্টবেঙ্গলকে ফিরিয়ে দেয় আইএফএ। এরপর শুক্রবার ইস্টবেঙ্গলের তরফে এক হাজার টিকিট পাঠানো হয় আইএফএ-র কাছে। যদিও সেগুলি সবই সাধারণ গ্যালারির টিকিট। এ প্রসঙ্গ আইএফএ সচিব অনির্বাণ দত্ত বলেন, “ইস্টবেঙ্গলের তরফে আমাদের এক হাজার টিকিট দেওয়া হয়েছে। তবে সেগুলি “সাধারণ গ্যালারির টিকিট। সেই টিকিট আমরা আইএফএ কর্তা, গভর্নিং বডির সদস্য ও ক্লাবগুলির মধ্যে বিলি করেছি। সচিব নিজে অবশ্য শনিবারের ডার্বি (ISL Derby) দেখতে যাবেন না। তবে এই বিতর্কের মাঝে নিজেদের ফোকাস নষ্ট করতে নারাজ দুই দল।

Advertisement

[আরও পড়ুন: ‘মাধ্যমিকের ইংরাজি প্রশ্নপত্র ফাঁস আসলে অন্তর্ঘাত, কলকাঠি নেড়েছেন সুকান্তই’, দাবি ব্রাত্যর]

আইএসএলে মোট পাঁচবার মুখোমুখি হয়েছে ইস্টবেঙ্গল ও মোহনবাগান (Mohun Bagan)। পাঁচবারই জয়ী গঙ্গাপারের ক্লাব। সব মিলিয়ে টানা সাত কলকাতা ডার্বিতে জয়ের মুখ দেখেনি ইস্টবেঙ্গল। তাই শনিবার তাদের কাছে সম্মানের লড়াই। আর এই লড়াইয়ে ফুটবলারদের আত্মবিশ্বাসকেই বাজি ধরছেন লাল-হলুদ কোচ স্টিফেন কনস্ট্যান্টাইন। পরিসংখ্যানের দিক থেকে মোহনবাগানের কাছে দশ গোল খেলেও ইস্টবেঙ্গল সমর্থকদের আশা আজ ক্লেটনই যাবতীয় পার্থক্য গড়ে দেবেন। ডার্বিতে জ্বলে উঠবেন ব্রাজিলীয় স্ট্রাইকার।

Advertisement

উলটোদিকে আবার তিন বিদেশ হ্যামিল, হুগো বুমোস এবং কার্ল ম্যাকহিউকে ছাড়াই মাঠে নামতে হবে ফেরান্দোর দলকে। তবে এগিয়ে থাকার অ্যাডভান্টেজকেই কাজে লাগাতে চায় মোহনবাগান। আজ জিতলেই প্রথম চারে নিজেদের জায়গা পাকা করে ফেলবে দল। তৃতীয় স্থানে থেকেই প্লে অফে যেতে চান ফেরান্দো। এবার দেখার যুবভারতীতে ডার্বি রং কী হয়।

[আরও পড়ুন: যৌনসুখের বিনিময়ে পাক চরকে মিসাইল টেস্টের তথ্য পাচার, গ্রেপ্তার DRDO আধিকারিক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ