×

৪ চৈত্র  ১৪২৫  বুধবার ২০ মার্চ ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও #IPL12 বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

ইস্টবেঙ্গল ২ (এনরিকে, কোলাডো)

রিয়েল কাশ্মীর ১ (কাটেবে)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পয়েন্ট খোয়ালেই শেষ হয়ে যেত আই লিগ জয়ের আশা। ১৬ বছরের অপেক্ষার পর আরও একবার স্বপ্নভঙ্গের যন্ত্রণা পেতেন লাল-হলুদ সমর্থকরা। তবে, সেই পরিস্থিতি আপাতত পিছিয়ে দিল ইস্টবেঙ্গল। দিল্লির জওহরলাল নেহেরু স্টেডিয়ামে রিয়েল কাশ্মীরকে হারিয়ে লিগ জয়ের আশা কিছুটা হলেও জিইয়ে রাখল আলেজান্দ্রোর ছেলেরা। দিল্লিতে ইস্টবেঙ্গল জিতল ২-১ গোলের ব্যবধানে।

[বিদায়ী ম্যাচে আজ হয়তো বাগানের নেতৃত্বে মেহতাব]

ম্যাচটি হওয়ার কথা ছিল শ্রীনগরে। কিন্তু নানান জটিলতায় তা সম্ভব হয়নি। প্রথমে খারাপ আবহাওয়া এবং তুষারপাতের জন্য ম্যাচ পিছিয়ে দেওয়া হয়। তারপর পুলওয়ামা হামলার জেরে শ্রীনগরেই ম্যাচের আয়োজন করা সম্ভব হয়নি। তার পরিবর্তে ভেন্যু হিসেবে বেছে নেওয়া হয় নয়াদিল্লিকে। দিল্লির জওহরলাল নেহেরু স্টেডিয়ামে এদিন রিয়েল কাশ্মীরের তুলনায় বেশি ছিলেন লাল-হলুদ সমর্থকই। পরিস্থিতি এমনই যে ঘরের মাঠে খেলা হয়েও অ্যাওয়ে ম্যাচের মতো পরিস্থিতি ছিল রিয়েল কাশ্মীরের জন্য। তার ফায়দা শুরুতে পেয়েছিল ইস্টবেঙ্গল। ম্যাচের শুরুটা দুর্দান্ত হয় লাল-হলুদ শিবিরের। প্রথমার্ধেই দু’গোলে এগিয়ে যায় লাল-হলুদ শিবির। দুই বিদেশি স্ট্রাইকারের যুগলবন্দিতে একসময় অশ্বমেধের ঘোড়ার মতোই ছুটছিল ইস্টবেঙ্গল। তাদের শামাল দিতে হিমশিম খেতে হয় রিয়েল কাশ্মীরকে। ম্যাচের প্রথম গোলটি করেন এনরিকে। ২০ মিনিটের মাথায় কাশ্মীরের জালে বল জড়িয়ে দেন তিনি। প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক আগেই দ্বিতীয় গোলটি পেয়ে যায় লাল-হলুদ শিবির। এবারে দুর্দান্ত ভলি থেকে গোল করেন হাইমে কোলাডো। এদিকে এর আগেই লালকার্ড দেখে মাঠ ছেড়েছেন রিয়েল কাশ্মীরের টেটে। দ্বিতীয়ার্ধে অবশ্য একজন কম নিয়েই দুর্দান্ত লড়াই দিয়ে আই লিগের অভিষেককারী দল। ৬৭ মিনিটে পেনাল্টি স্পট থেকে গোল করে ব্যবধান কমান কাটেবে। এরপর একাধিকবার আক্রমণ শানানোর চেষ্টা করেও আর গোল শোধ করতে পারেনি রিয়েল কাশ্মীর।

[থুতু ছিটিয়ে আই লিগের বাইরে জবি জাস্টিন, বিপাকে ইস্টবেঙ্গল]

জয়ের ফলে, ১৮ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানেই থাকল ইস্টবেঙ্গল। শীর্ষস্থানে সমসংখ্যক ম্যাচ খেলে ৪০ পয়েন্টে চেন্নাই সিটি। নিজেদের শেষ দুটি ম্যাচের মধ্যে যে কোনও একটিতে জিতলেই লিগ জয় নিশ্চিত হয়ে যাবে চেন্নাইয়ের। অন্যদিকে, এদিনের হারের ফলে রিয়েল কাশ্মীরের লিগ জয়ের আশা শেষ হয়ে গেল।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং