১২ ফাল্গুন  ১৪২৬  মঙ্গলবার ২৫ ফেব্রুয়ারি ২০২০ 

An Images
An Images An Images

টানা তিন ম্যাচে হারের জের! ইস্টবেঙ্গল কোচের পদ থেকে ইস্তফা আলেজান্দ্রোর

Published by: Sulaya Singha |    Posted: January 21, 2020 4:35 pm|    Updated: January 21, 2020 5:08 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চার্চিল ব্রাদার্স, গোকুলাম এফসি এবং সর্বোপরি মোহনবাগান। আই লিগে টানা তিন ম্যাচে হার। আর তারপরই ইস্টবেঙ্গলের (East Bengal) কোচের পদ থেকে ইস্তফা দেওয়ার কথা ঘোষণা করলেন আলেজান্দ্রো মেনেনজেস। 

এদিন স্প্যানিশ কোচ জানান, ব্যক্তিগত কারণে তিনি দেশে ফিরে যেতে চান। সেই কারণেই কোচিংয়ের দায়িত্ব ছাড়ছেন তিনি। তবে ফুটবল মহল মনে করছে ইস্তফার পিছনে অন্য কারণ রয়েছে। আই লিগে টানা তিন ম্যাচ হারের ফলে বেশ কোণঠাসা ইস্টবেঙ্গল। চার্চিল ও গোকুলামের পর ডার্বিতেও হারে লাল-হলুদ ব্রিগেড। ফলে কোচের বিরুদ্ধে সমর্থকদের রোষ বাড়ছিল। ক্রমেই কোয়েস কর্তাদেরও বিরাগভাজন হচ্ছিলেন তিনি। তাই সবদিক ভেবেই ইস্তফার সিদ্ধান্ত নেন আলেজান্দ্রো।

[আরও পড়ুন: গোল করেই সতীর্থ দিবালার ঠোঁটে চুমু! রোনাল্ডোর কীর্তির ভিডিও নেটদুনিয়ায় ভাইরাল]

letter

রবিবার যুবভারতীতে ডার্বিতে ১-২ গোলে হারের পরও নিজের জয়গান গাইতে শোনা যায় আলেজান্দ্রোকে। যা দেখে রীতিমতো অবাক হয়েছিল ফুটবল মহল। বলেছিলেন, তিনি দলকে যে জায়গায় পৌঁছে দিয়েছেন, গত ১৪ বছরে তা অন্য কেউ পারেননি। তাঁর কথা শুনে হাসি চেপে রাখতে পারেননি প্রাক্তন কোচ ট্রেভর জেমস মর্গ্যানও। তবে এখানেই থামেননি আলে স্যর, বেশ দম্ভের বলেন, “ডিসেম্বরে আমাকে মাসের সেরা কোচের সম্মান দেওয়া হয়েছে। নিশ্চয়ই তার কোনও কারণ আছে। আর চারটে ডার্বির মধ্যে দুটোতেই আমি জিতেছি।” কঠিন সময়ে ডার্বি হারের পর লাল-হলুদ কোচের এমন অহংকার ভাল মনে নেননি সমর্থক থেকে কোয়েস-ক্লাবকর্তা, কেউই। পরিস্থিতি হয়তো আঁচ করতে পেরেছিলেন কোচ। আর সেই কারণেই সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন। 

বর্তমানে সাত ম্যাচে আট পয়েন্ট নিয়ে লিগ তালিকায় সাত নম্বরে নেমে গিয়েছে ইস্টবেঙ্গল। এমন পরিস্থিতিতে কঠিন হয়েছে চ্যাম্পিয়নশিপের দৌড়। আর তারই মধ্যে আলেজান্দ্রোর ইস্তফায় প্রাথমিকভাবে চাপেই পড়ে গেল শতাব্দী প্রাচীন ক্লাব। তবে শক্ত হাতে দ্রুত এই পরিস্থিতি মোকাবিলার চেষ্টা করছেন কর্তারা। পরবর্তী কোচ হিসেবে কাকে নিয়োগ করা হবে, শীঘ্রই সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে ক্লাব সূত্রে খবর।  

[আরও পড়ুন: চোট গুরুতর, নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে বাদ ধাওয়ান!]

An images
An Images
An Images An Images