BREAKING NEWS

১৫ ফাল্গুন  ১৪২৬  শুক্রবার ২৮ ফেব্রুয়ারি ২০২০ 

চোট গুরুতর, নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে বাদ ধাওয়ান

Published by: Sulaya Singha |    Posted: January 21, 2020 2:34 pm|    Updated: January 21, 2020 10:11 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডে-তে চোট পেয়েছিলেন। তৃতীয় তথা শেষ ওয়ানডে-তে তাঁর খেলা নিয়ে সংশয় ছিল। তবে শেষপর্যন্ত মাঠে নামেন। কিন্তু দুর্ভাগ্যবশত সেই ম্যাচে ফের চোট পান শিখর ধাওয়ান। আর সে চোট এতটাই গুরুতর যে নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন টি-টোয়েন্টি সিরিজ থেকে বাদই পড়তে হল টিম ইন্ডিয়ার ‘গব্বর’কে।

অস্ট্রেলিয়ার ইনিংস চলাকালীন অ্যারন ফিঞ্চের একটি জোরাল শট রুখতে নিজের বাঁ-দিকে ডাইভ করেন ধাওয়ান (Shikhar Dhawan)। তাঁর শরীরের পুরো ওজন বাঁ-কাঁধের উপর গিয়ে পড়ে। তাতেই চোট পান ভারতীয় ওপেনার। বোর্ডের তরফে একটি টুইট করে জানানো হয়, ধাওয়নের কাঁধের এক্স-রে করা হচ্ছে। কিন্তু এক্স-রে রিপোর্ট আসার পর দেখা যায় আর তিনি ব্যাটিং করতে নামেননি। তাঁর পরিবর্তে রোহিত শর্মার সঙ্গে জুটি বেঁধেছিলেন কেএল রাহুল। পরে ভারতের সিরিজ জয়ের সেলিব্রেশনে শামিল হলেও দেখা যায় তাঁর কাঁধ থেকে হাত পর্যন্ত ব্যান্ডেজ জড়ানো। আর তাতেই স্পষ্ট হয়ে গিয়েছিল, ধাওয়ানের চোট বেশ গুরুতর।

[আরও পড়ুন: কেন্দ্রীয় ক্রীড়া উপদেষ্টা কমিটি থেকে বাদ শচীন-আনন্দ, পরিবর্ত হিসেবে এলেন এঁরা]

কাঁধের সেই চোটের কারণেই কিউয়িবাহিনীর বিরুদ্ধে আসন্ন পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারবেন না তিনি বলেই জানা গিয়েছে। আগামী ২৪ জানুয়ারি প্রথম টি-টোয়েন্টি। যার জন্য ইতিমধ্যেই নিউজিল্যান্ড পৌঁছে গিয়েছে ভারত। তারপরই মঙ্গলবার সন্ধেয় ধাওয়ানের পরিবর্ত ঘোষণা করল বিসিসিআই।

পৃথ্বী শ এবং সঞ্জু স্যামসন, দু’জনের পাল্লাই ভারী ছিল। ভারতীয় বোর্ডের তরফে জানানো হল, টি-টোয়েন্টিতে ধাওয়ানের বিকল্প হিসেবে খেলবেন সঞ্জু।  ঘরোয়া ক্রিকেটে ভাল ফর্মে রয়েছেন তিনি। অন্যদিকে ওয়ানডে সিরিজে ডাক পেয়েছেন পৃথ্বী। নিউজিল্যান্ড এ দলের বিরুদ্ধে দ্বিতীয় প্র্যাকটিস ম্যাচে ১০০ বলে ১৫০ রানের চোখ ধাঁধানো ইনিংস খেলেছেন তিনি। সেই সুবাদেই সুযোগ পেলেন তিনি। বোর্ড আরও জানিয়েছে, ফেব্রুয়ারির প্রথম সপ্তাহ থেকে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (NCA) রিহ্যাব শুরু হবে ধাওয়ানের।

এদিকে চোটের জন্য নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে বাদ পড়লেন ইশান্ত শর্মা। দিল্লির হয়ে রনজি ম্যাচ খেলার সময় গোড়ালিতে চোট পান তিনি। দিল্লি ক্রিকেট সংস্থার (DDCA) তরফে জানানো হয়, ইশান্তের MRI করা হয়েছে। তাঁর গ্রেড ৩ মানের গোড়ালিতে চিড় ধরেছে। যে কারণে অন্তত ৬ সপ্তাহ বল করতে পারবেন না তিনি। আর তাই কিউয়িদের বিরুদ্ধে দুটি টেস্টে তাঁকে ছাড়াই দল গোছাতে হবে কোহলিকে।  

[আরও পড়ুন: আইসিসি ওয়ানডে ব়্যাঙ্কিংয়ে জয়জয়কার ভারতের, শীর্ষে কোহলি-বুমরাহ]

An Images
An Images
An Images An Images