BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আইসিসি ওয়ানডে ব়্যাঙ্কিংয়ে জয়জয়কার ভারতের, শীর্ষে কোহলি-বুমরাহ

Published by: Subhajit Mandal |    Posted: January 21, 2020 10:34 am|    Updated: January 21, 2020 10:34 am

ICC ODI Rankings: Virat Kohli and Jasprit Bumrah seals top Spot

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওয়ানডে ক্রিকেটে দুর্দান্ত ফর্মে থাকার পুরস্কার পাচ্ছেন টিম ইন্ডিয়ার তিন তারকা। ওয়ানডে ব্যাটসম্যানদের ক্রমতালিকায় শীর্ষস্থানে টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli )। দ্বিতীয় স্থানেই রয়েছেন সহ-অধিনায়ক রোহিত শর্মা। গতবছর থেকেই আইসিসির ক্রমতালিকায় শীর্ষস্থানে থাকা নিয়ে ইঁদুর দৌড় চলছে বিরাট ও রোহিতের। আপাতত এই লড়াইয়ে এগিয়ে টিম ইন্ডিয়ার অধিনায়ক।

Virat-Rohit
অনেকেই বলছেন, এ প্রজন্মের সেরা দুই ওয়ানডে ব্যাটসম্যান বিরাট এবং রোহিত। অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ তো বলেই দিলেন, বিরাটই সর্বকালের সেরা ওয়ানডে ক্রিকেটার। আর রোহিত (Virat Kohli ) সর্বকালের সেরা পাঁচজনের মধ্যে থাকবেন। ফিঞ্চের এই বক্তব্য যে একেবারেই ফেলনা নয়, তা বারবার প্রমাণ করেছেন এই দুই তারকা। আইসিসির ক্রমতালিকাও সেকথাই বলছেন। ওয়ানডে ব়্যাঙ্কিংয়ে এই মুহূর্তে শীর্ষে রয়েছেন বিরাট কোহলি। তাঁর সংগ্রহ ৮৮৬ রেটিং পয়েন্ট। খানিকটা পিছিয়ে দ্বিতীয় স্থানে রোহিত। তাঁর রেটিং পয়েন্ট ৮৬৮। তৃতীয় স্থানে অনেক পিছিয়ে পাকিস্তানের বাবার আজম। তাঁর সংগ্রহ ৮২৯ রেটিং পয়েন্ট। অন্যান্য ভারতীয়দের মধ্যে শিখর ধাওয়ান রয়েছেন ১৫তম স্থানে।

[আরও পড়ুন: পিচ প্রস্তুতি নিয়ে ফের অস্বস্তিতে বিসিসিআই, সমর্থকদের রোষের মুখে সৌরভ]

বোলারদের তালিকায় প্রথম স্থানে রয়েছেন জশপ্রীত বুমরাহ (Jasprit Bumrah)। গত দু’বছর ধরেই তিনি বিশ্বের প্রথম সারির বোলারদের মধ্যে পরিগণিত হচ্ছেন। সদ্য চোট সারিয়ে দলে ফিরেছেন। দলে ফেরার পর প্রত্যাশামতো পারফরম্যান্স দেখাতে না পারলেও, ওয়ানডে বোলারদের তালিকায় শীর্ষেই আছেন তিনি। তাঁর সংগ্রহ ৭৬৪ রেটিং পয়েন্ট। তবে, অলরাউন্ডারদের তালিকায় প্রথম দশে কোনও ভারতীয় নেই।

Bumrah

[আরও পড়ুন: আইপিএলে উপেক্ষার জবাব, রনজিতে ট্রিপল সেঞ্চুরি হাঁকালেন মনোজ তিওয়ারি]

টেস্ট ব্যাটসম্যানদের তালিকাতেও শীর্ষে বিরাট কোহলি। প্রথম দশে রয়েছেন আরও দুই ভারতীয় ব্যাটসম্যান। চেতেশ্বর পুজারা ষষ্ঠ এবং অজিঙ্ক রাহানে নবম স্থানে আছেন। রোহিত শর্মা আছেন ১৪ তম স্থানে। টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের মধ্যে প্রথম দশে আছেন দুই ভারতীয়। লোকেশ রাহুল ষষ্ঠ এবং বিরাট কোহলি নবম স্থানে আছেন। রোহিত শর্মা আছেন ১৩তম স্থানে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে