৯ ফাল্গুন  ১৪২৬  শনিবার ২২ ফেব্রুয়ারি ২০২০ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুয়াহাটিতে হেয়ার ড্রায়ার, ইস্ত্রি দিয়ে পিচ শুকোনোর কথা মনে আছে! বৃষ্টির পর পিচকে খেলার উপযুক্ত করতে মাঠকর্মীদের সেই মরিয়া প্রচেষ্টার কথা ভারতীয় ক্রিকেট সমর্থকরা অন্তত সহজে ভুলবেন না। কিন্তু জানেন কি, গুয়াহাটির মতো রাজকোটেও এমনই কাণ্ড ঘটেছে? এখানেও ম্যাচ শুরুর আগে পিচ প্রস্তুতির জন্য আদ্যিকালের ব্রাশ ব্যবহার করতে দেখা যায় কয়েকজন মহিলাকে। সেই ছবি নেটদুনিয়ায় ছড়িয়ে পড়তেই অস্বস্তিতে পড়ে যায় বিসিসিআই। এত বিতর্কের পরও পিচ পরিষ্কার এবং প্রস্তুতির জন্য আধুনিক সরঞ্জাম কেন কেনা হচ্ছে না? প্রশ্ন তোলেন নেটিজেনরা।

এমনিতে ভারতীয় ক্রিকেট বোর্ড বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট নিয়ামক সংস্থা। অর্থনৈতিক দিক থেকে বিসিসিআইয়ের ধারেকাছে আসে না অন্য কোনও বোর্ড। অথচ, দেশের একাধিক ক্রিকেট সংস্থায় পরিকাঠামোর অবস্থা তথৈবচ। গুয়াহাটিতেই তার প্রমাণ মিলেছে। রাজকোটেও খানিকটা তেমনই ঘটে। ভারত ও অস্ট্রেলিয়ার দ্বিতীয় ওয়ানডে শুরুর আগে দেখা যায় কয়েকজন মহিলা পিচের উপর ব্রাশ দিয়ে কিছু পরিষ্কার করছেন। যা পিচ প্রস্তুতিরই অঙ্গ।এই ভিডিওটি প্রথম টুইটারে পোস্ট করা হয় ক্রিকেট অস্ট্রেলিয়ার টুইটার হ্যান্ডেল থেকে। তারপরই ভাইরাল হয়ে যায় এই পোস্ট। এটা দেখেই সমর্থকদের প্রশ্ন, সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) মতো ব্যক্তি বোর্ডের গুরুত্বপূর্ণ পদে থাকা সত্ত্বেও, পরিকাঠামোগত উন্নতি কেন হচ্ছে না?

[আরও পড়ুন: অধিনায়ক হিসেবে নয়া রেকর্ডের মালিক কোহলি, টপকে গেলেন ধোনিকে]

উল্লেখ্য, এর আগে গুয়াহাটি ওয়ানডেতে বৃষ্টির পর চরম অস্বস্তিতে পড়তে হয়েছিল বিসিসিআইকে। জানুয়ারি, রবিবার বর্ষাপাড়া স্টেডিয়ামে খেলা শুরুর আগে বৃষ্টি হয়। সেই বৃষ্টির তীব্রতা খুব বেশি না থাকলেও, সেদিন খেলা আর শুরু করা যায়নি। মাঠকর্মীরা ইস্ত্রি, হেয়ারা ড্রায়ার দিয়ে সাধ্যমতো পিচ শুকোনোর চেষ্টা করলেও শেষ পর্যন্ত পেরে ওঠেননি। সেদিনই প্রশ্ন উঠেছিল, ভারতের মতো আর্থিকভাবে সংগতিশীল দেশে কেন পিচ প্রস্তুতির জন্য আধুনিক সরঞ্জাম হয়নি। রাজকোটের ঘটনা আরও একবার সেই প্রশ্নের সামনেই দাঁড় করাল বোর্ডকে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং