BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

১০২ বছরে পা লাল-হলুদের, ক্লাব তাঁবুতে অনাড়ম্বরেই পালিত হল East Bengal দিবস

Published by: Abhisek Rakshit |    Posted: August 1, 2021 4:55 pm|    Updated: August 2, 2021 1:59 pm

East Bengal Day observes at club premises on Sunday | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইনভেস্টরের সঙ্গে চুক্তি সংক্রান্ত জট কাটার সম্ভাবনা দেখা দিলেও সমস্যা এখনও মেটেনি। আসন্ন কলকাতা লিগ কিংবা আইএসএলে (ISL) লাল-হলুদ অংশ নেবে কিনা সেই নিয়েও ধোঁয়াশা এখনও অব্যাহত। এই পরিস্থিতিতে ১ আগস্ট ক্লাব তাঁবুতেই আয়োজিত হল ইস্টবেঙ্গল দিবস (East Bengal Day)। করোনা (Corona Pandemic) আবহে বড় কিছু নয়, অনাড়ম্বর ভাবেই আয়োজিত হল অনুষ্ঠান।

শতবর্ষ পেরিয়ে এবার ১০২ বছরে পা দিল ইস্টবেঙ্গল। রবিবার সেই ইস্টবেঙ্গল দিবসে পতাকা উত্তোলন করা হয়। কেক কাটা এবং প্রদীপ প্রজ্জ্বলনও করা হল। এছাড়া নবরূপে সজ্জিত দ্বিতল কক্ষেরও উদ্বোধন করা হল। তার জন্য পুজোরও আয়োজন করা হয়েছিল। তবে করোনা অতিমারী আবহে সমর্থকদের উপস্থিতি ছিল না। অবশ্য এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেবব্রত সরকার-সহ কার্যসমিতির অন্যান্য সদস্যরা। প্রাক্তন ফুটবলারদের মধ্যে ছিলেন বিকাশ পাঁজি, তুষার রক্ষিত, ষষ্ঠী দুলে, চন্দন দাস, ফাল্গুনী দত্তরা। এর মাঝেই ক্লাবের ঐতিহাসিক দিনে চুক্তি জট কাটার ইঙ্গিত দিলেন ক্লাব কর্তা দেবব্রত সরকারও।

[আরও পড়ুন: Tokyo Olympics: সাতটি সেলাই নিয়েও বিশ্বচ্যাম্পিয়নের বিরুদ্ধে লড়াই, সতীশকে কুর্নিশ নেটিজেনদের]

এদিন ক্লাবের তরফ থেকে প্রকাশিত বিবৃতিতে বলা হয়, “আজ ক্লাবের সকল সদস্য, সমর্থক, শুভানুধ্যায়ীদের শুভেচ্ছা, ভালোবাসা ও আশীর্বাদকে পাথেয় করে বর্তমান অতিমারী পরিস্থিতিতে পশ্চিমবঙ্গ সরকারের সমস্ত নিয়মবিধি মেনে ক্লাবের প্রতিষ্ঠা দিবস পালিত হল পতাকা উত্তোলন, প্রদীপ প্রজ্জ্বলন ও নবরূপে সজ্জিত দ্বিতল কক্ষের শুভ দ্বারোদঘাটনের মধ্যে দিয়ে। পতাকা উত্তোলন করেন ক্লাবের দুই প্রাক্তন অধিনায়ক বিকাশ পাঁজি ও তুষার রক্ষিত। আগামীর পথ চলা হোক দৃঢ়, অঙ্গীকারবদ্ধ ও সাফল্যময়।”

এদিকে, শ্রী সিমেন্ট (Shree Cement) কর্তাদের সঙ্গে কথা বলার পর চুক্তি সংক্রান্ত ব্যাপারে শনিবার ইস্টবেঙ্গল (East Bengal) কর্তা দেবব্রত সরকার এবং সদানন্দ মুখোপাধ্যায়ের সঙ্গে জুমে কথা বললেন, প্রাক্তন সচিব আইনজীবী পার্থ সেনগুপ্ত। জুম কলে ছিলেন প্রাক্তন ফুটবল সচিব প্রদীপ সেনগুপ্তও। যে আলোচনায় এক্সিট ক্লজ, এবং সদস্য-সমর্থকদের অধিকার নিয়ে ইনভেস্টরের বক্তব্যও তুলে ধরেনি তিনি। যেখানে তিনি জানান, ইনভেস্টর কর্তৃপক্ষ এখন এক্সিট ক্লজ এবং সদস্য-সমর্থকদের অধিকার নিয়ে অনেকটাই নরম মনোভাব নিচ্ছে।

[আরও পড়ুন: পাক অধিকৃত কাশ্মীরের লিগে খেললে ভারতে প্রবেশ নিষেধ! চরম হুঁশিয়ারি সৌরভের বোর্ডের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে