×

৪ চৈত্র  ১৪২৫  বুধবার ২০ মার্চ ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও #IPL12 বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শেষ ম্যাচ পর্যন্ত আই লিগ ঘিরে টানটান উত্তেজনা ফুটবলপ্রেমীদের মধ্যে। আগামী ৯ মার্চই ঠিক হবে কার হাতে উঠবে কাপ। চেন্নাই নাকি ইস্টবেঙ্গল। কিন্তু এমন গুরুত্বপূর্ণ পর্যায়ে দলের অন্যতম ভরসা জবি জাস্টিনকে পাচ্ছে না লাল-হলুদ শিবির। যে কারণে একটা চাপা চিন্তা রয়েই গিয়েছে ক্লাবের অন্দরে। তবে এরই মধ্যে আরেকটি ঘোষণা ইস্টবেঙ্গল সমর্থকদের স্বস্তি দিচ্ছে। ক্লাবের তরফে জানিয়ে দেওয়া হল, কোচ আলেজান্দ্রোর সঙ্গে চুক্তির মেয়াদ আরও দু’বছর বাড়াল ইস্টবেঙ্গল।

[ভিসা জালকাণ্ডে গ্রেপ্তার মোহনবাগানের প্রাক্তন ফুটবলার বিদেমি]

গত ২৫ ফেব্রুয়ারি ইস্টবেঙ্গল বনাম আইজল এফসি ম্যাচে বিপক্ষ ফুটবলার করিম ওমালোজার গায়ে থুতু ছিটিয়েছিলেন জবি। যার শাস্তিস্বরূপ ছয় ম্যাচ নির্বাসিত করা হয়েছে তাঁকে। পাশাপাশি ১ লক্ষ টাকা জরিমানাও করা হয়েছে। গোটা ঘটনায় অনুতপ্ত কেরলের ফুটবলার। তাছাড়া পরের মরশুমে তাঁকে আর লাল-হলুদ জার্সি গায়ে দেখা যাবে কিনা, সে নিয়েও জল্পনা চলছে। কারণ, এটিকে-তে যোগ দিতে পারেন তিনি বলেই খবর। এমন পরিস্থিতিতে গোকুলামের বিরুদ্ধে শেষ ম্যাচে জেতার ক্ষেত্রে স্প্যানিশ কোচের উপরই ভরসা রাখছেন ইস্টবেঙ্গল সমর্থকরা।

[ঘরের মাঠে বিশ্রী হার, ৩ মরশুম পর চ্যাম্পিয়ন্স লিগ হাতছাড়া রিয়ালের]

স্প্যানিশ কোচের তত্ত্বাবধানেই চলতি আই লিগে ইতিহাস গড়েছে ইস্টবেঙ্গল। পনেরো বছর পর লিগে জোড়া ডার্বি জিতেছে লাল-হলুদ শিবির। শুধু তাই নয়, দলকে আই লিগ জয়ের দোরগোড়ায় এনে দাঁড় করানোর পিছনেও কৃতিত্ব তাঁরই। শেষ ম্যাচ পকেটে পুরতে পারলে দীর্ঘদিনের ট্রফি খরা কাটতে পারে। তবে চেন্নাই শেষ ম্যাচে হারলে বা ড্র করলেই তা সম্ভব। কিন্তু আলেজান্দ্রো যেভাবে ফুটবলারদের মধ্যে বন্ধুত্বের আবহ তৈরি করেছেন, কঠিন পরিস্থিতিতে যেভাবে স্ট্র্যাটেজি সাজিয়েছেন, তাতে সন্তুষ্ট কোয়েস ও ক্লাব কর্তারা। আর সেই কারণেই মরশুম শেষের আগেই আরও দু’বছরের জন্য তাঁর সঙ্গে চুক্তি পাকা করে ফেলল ক্লাব। আই লিগ ট্রফি ঘরে তুলতে পারলে তাঁর প্রতি সমর্থকদের ভালবাসা যে দ্বিগুণ হয়ে যাবে, তা বলাই বাহুল্য।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং