×

৪ চৈত্র  ১৪২৫  বুধবার ২০ মার্চ ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও #IPL12 বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছর তিনেক আগে মোহনবাগান দলের পরিচিত মুখ ছিলেন তিনি। সেই ড্যানিয়েল বিদেমির বিরুদ্ধে ভিসা জাল করার অভিযোগ উঠল। যার জেরে মঙ্গলবার রাতে তাঁকে গ্রেপ্তার করা হয়।

[ঘরের মাঠে বিশ্রী হার, ৩ মরশুম পর চ্যাম্পিয়ন্স লিগ হাতছাড়া রিয়ালের]

সবুজ-মেরুন জার্সি গায়ে ময়দানে ব্যাপক পরিচিতি পেয়েছিলেন। মোহনবাগান ছাড়াও খেলেছেন শিলং লাজং, মহামেডান, স্পোর্টিং গোয়া, ভবানীপুরের মতো একাধিক নাম করা ক্লাবে। ২০১৮ সালে যোগ দিয়েছিলেন টালিগঞ্জ অগ্রগামীতে। তবে অতিরিক্ত অর্থ উপার্জনের জন্য ক্লাবের সঙ্গে চুক্তি থাকা সত্ত্বেও বিভিন্ন ছোট দলের হয়েও খেলতে দেখা গিয়েছে ৩০ বছরের ফুটবলাকে। এবার ভিসা জালকাণ্ডে নাম জড়াল তাঁর।

অভিযোগ, ২০১৫ সালে জাল ভিসা নিয়ে দিল্লি বিমানবন্দর থেকে নাইজেরিয়া গিয়েছিলেন তিনি। শুধু তাই নয়, তারপরও সেই জাল ভিসা দেখিয়ে একাধিক দেশে ভ্রমণ করেছেন নাইজেরীয় স্ট্রাইকার। অবশেষে ধরা পড়ে যান তিনি। মঙ্গলবার রাতে তাঁকে গ্রেপ্তার করে আনন্দপুর থানার পুলিশ। তাঁর বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে। বুধবার তাঁকে আলিপুর আদালতে তোলা হয়। জানা গিয়েছে, জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে নিজেদের হেফাজতে চেয়েছেন পুলিশের তদন্তকারী আধিকারিকরা।

তবে এমন ঘটনায় নিঃসন্দেহে কলঙ্কিত হল কলকাতা ময়দান। যে শহরকে ফুটবলের মক্কা বলা হয়, সেখানেই ফুটবলারের বিরুদ্ধে বেআইনি কাজের অভিযোগ উঠল। কেন তিনি দীর্ঘদিন ধরে জাল ভিসা ব্যবহার করছিলেন, এ কাজে কে বা কারা বিদেমিকে সাহায্য করেছেন, সেসবই জানতে চাওয়া হবে তাঁর কাছে। এর শিকড় কতদূর বিস্তৃতি তা খতিয়ে দেখার চেষ্টা করছে পুলিশ।

[বিরাটের চওড়া ব্যাট ও ভারতীয় বোলিং ঝড়ে তছনছ অস্ট্রেলিয়া]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং