২২ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ৭ জুলাই ২০২০ 

Advertisement

কোয়েসের বিরুদ্ধে চুক্তিভঙ্গের অভিযোগে FIFA’র দ্বারস্থ হচ্ছেন ইস্টবেঙ্গল কোচ রিভেরা

Published by: Subhamay Mandal |    Posted: May 8, 2020 8:34 pm|    Updated: May 8, 2020 8:34 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মে মাসে বেতন না পেয়ে বেজায় ক্ষুব্ধ। ইস্টবেঙ্গলের (East Bengal FC) ইনভেস্টর কোয়েসের (Quess) বিরুদ্ধে এবার চুক্তিভঙ্গের অভিযোগে ফিফার (FIFA) দ্বারস্থ হতে চলেছেন গত মরশুমের কোচ মারিও রিভেরা-সহ একাধিক ফুটবলার। সূত্রের খবর, স্প্যানিশ কোচ দেশে ফিরেই লাল-হলুদ টিম ম্যানেজমেন্টকে একটি চিঠি পাঠিয়েছেন। মনের মতো উত্তর না পেলে এই বিষয়টি নিয়ে আন্তর্জাতিক ফুটবল নিয়ামক সংস্থার দ্বারস্থ হওয়ার হুমকি দিয়েছেন রিভেরা।

কোচের সঙ্গে কোয়েসের বিরুদ্ধে চুক্তিভঙ্গের অভিযোগ জানাবেন লাল-হলুদ শিবিরের বেশ কিছু ফুটবলার। ফুটবলার ও কোচের দাবি, ৩১ মে পর্যন্ত চুক্তি ছিল। কিন্তু কোয়েস সেই চুক্তি ভঙ্গ করে ৩০ এপ্রিল চুক্তি শেষ হওয়ার কথা ই-মেল মারফত জানিয়ে দিয়েছেন কোয়েস কর্তা সঞ্জিত সেন। সেইসঙ্গে জানিয়ে দিয়েছেন, ৩০ এপ্রিল চুক্তি শেষ হওয়ায় মে মাসের বেতন পাবেন না কোচ ও ফুটবলাররা। তবে রিভেরা ফিফার দ্বারস্থ হওয়ার কথা ভাবলেন ফুটবলারদের মত, বিষয়টি আগে ফুটবল প্লেয়ার্স অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়াকে (FPAI) জানাতে। সেই মর্মে তিন জন ফুটবলার লিখিত অভিযোগ করেছেন। একইসঙ্গে কোয়েসের বিরুদ্ধে আইনি পদক্ষেপের হুমকিও দিয়েছেন।

[আরও পড়ুন: লিগ জয়ের সেলিব্রেশনে থাবা ‘ভিলেন’ করোনার, নিঃশব্দেই শহর ছাড়লেন কিবু-বেইতিয়ারা]

ক্লাব সুত্রের খবর ‘ফোর্স মেজর’ অর্থাৎ জরুরি পরিস্থিতির অজুহাত দেখিয়েই ফুটবলারদের চুক্তি একমাস আগে শেষ করা হয়েছে। ক্লাবের এই সিদ্ধান্তের ফলে ক্ষুব্ধ ফুটবলাররা আইনি পথে হাঁটার কথা ভাবছেন বলে সুত্রের খবর। ইতিমধ্যেই নিজেদের এজেন্টের সঙ্গে কথা শুরু করেছেন ইস্টবেঙ্গলের তারকারা। যদিও কোয়েসের দাবি, ফুটবলাররা যদি ফিফাতেও (FIFA) যান, তাতেও কোনও লাভ হবে না। কারণ, এমনিতেই করোনার জেরে উদ্ভুত পরিস্থিতির কথা মাথায় রেখে ফিফা ফুটবলারদের অনুরোধ করছে বেতন কম নিতে।

[আরও পড়ুন: করোনার জের, বাতিল বহু প্রতীক্ষিত ইস্টবেঙ্গল-ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ম্যাচ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement