BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনার জের, বাতিল বহু প্রতীক্ষিত ইস্টবেঙ্গল-ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ম্যাচ

Published by: Subhajit Mandal |    Posted: April 30, 2020 11:48 am|    Updated: April 30, 2020 11:48 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সময়টা ভাল যাচ্ছে না ইস্টবেঙ্গলের (East Bengal)। মোহনবাগানের আই লিগ জয় আটকানোর মরিয়া চেষ্টার পরও সাফল্য আসেনি। হাতছাড়া হয়েছে ‘৪০০ কোটির’ স্পনসর কোয়েস। বেতন না মেলায় ফুটবলাররা ফিফাতে যাওয়ার হুমকি দিচ্ছে। এসবের মধ্যে গোদের উপর বিষফোঁড়া হয়ে উঠল করোনা। মারক ভাইরাসের কোপে পড়ে বাতিল হয়ে গেল বহু প্রতীক্ষিত ইস্টবেঙ্গল-ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ম্যাচ। যা কিনা আগামী জুলাই মাসে হওয়ার কথা ছিল যুবভারতীতে।

করোনার ধাক্কায় ভারত সফর বাতিল করেছে ইপিএল (EPL) জায়ান্টরা। ফলেঐতিহাসিক ম্যাচ ঘিরে ইস্টবেঙ্গলের যাবতীয় পরিকল্পনা ভেস্তে গেল। সব ঠিক থাকলে জুলাই মাসে প্রি-সিজন ট্রেনিংয়ের জন্য এশিয়ায় আসত ম্যান ইউ (Manchester United)। চিন এবং বাংলাদেশ হয়ে কলকাতায় আসার কথা ছিল তাঁদের। গত বছরই ব্রিটিশ ক্লাবটির শীর্ষস্থানীয় চার প্রতিনিধি ভারত সফরে এসে ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করে গিয়েছেন। যুবভারতীর পরিকাঠামো দেখেও সন্তোষপ্রকাশ করেন তাঁরা। কিন্ত বর্তমান পরিস্থিতিতে জুলাইয়ের এই সফর সম্ভব নয়। কারণ, ইপিএলের মরশুমই এখনও শেষ হয়নি। করোনা নিয়ন্ত্রণে এলে আগে ইপিএল। তারপর আর প্রি-সিজনের সময় থাকবে না।

[আরও পড়ুন: অবশেষে ঘরে ফেরা, শনিবার একসঙ্গে শহর ছাড়ছে ইস্ট-মোহনের স্প্যানিশ ব্রিগেড]

এবছর নিজেদের শতবর্ষ উদযাপন করছে ইস্টবেঙ্গল। বছরভর একাধিক চমকপ্রদ অনুষ্ঠানের আয়োজন করেছে লাল-হলুদ শিবির। শতবর্ষ পদার্পণ অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে কপিলদেবদের মতো তারকাকে হাজির করে চমক দিয়েছে ইস্টবেঙ্গল। ক্লাবের শতবর্ষে কলকাতায় হাজির হয়েছিলেন একসময়ের ম্যাজিসিয়ান মজিদ বিসকরও। এ হেন চমকের পর নয়া সারপ্রাইজেরর অপেক্ষায় ছিল কলকাতা ময়দান। এমন এক ম্যাচ, যা কিনা ভারতীয় ফুটবলের ইতিহাসে মাইলফলক হতে পারত। কিন্তু বিধি-বাম। বহু প্রতীক্ষিত সেই ম্যাচ আপাতত বাতিল হয়ে গেল। তবে ম্যান ইউ কর্তারা ইস্টবেঙ্গলকে আশ্বস্ত করেছেন ভবিষ্যতে যদি সম্ভব হয়, তাহলে তাঁরা লাল-হলুদের সঙ্গে খেলতে আসবেন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement