৯ মাঘ  ১৪২৮  রবিবার ২৩ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বছরের প্রথম এল ক্লাসিকো জয় মাদ্রিদের, মেসির মতো সেলিব্রেশন করে চমক রিয়াল তারকার

Published by: Subhajit Mandal |    Posted: January 13, 2022 11:38 am|    Updated: January 13, 2022 11:50 am

El Clasico: Fede Valverde copies Lionel Messi's celebration after scoring 98th-minute winner | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রোনাল্ডো (Cristiano Ronaldo) নেই, মেসি নেই। আগের মতো জৌলুসও হয়তো নেই এল-ক্লাসিকোর (El Clasico)। কিন্তু তা বলে বার্সা আর রিয়াল সমর্থকদের মধ্যে উৎসাহ-উদ্দীপনার অভাব ছিল না। যতই হোক ২০২২ সালের প্রথম এল ক্লাসিকো বলে কথা। তাও আবার স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে। রিয়াল (Real Madrid) এবং বার্সা (Barcelona) ফুটবলাররা সমর্থকদের নিরাশ করেননি। টানটান উত্তেজনার ম্যাচে রিয়াল জিতলেও দেখা গিয়েছে ‘মেসির’ ঝলকও।

চলতি মরশুমের শুরুতেই এফসি বার্সেলোনা ছেড়ে প্যারিস সাঁ জাঁ-তে গিয়েছেন মেসি (Leo Messi)। তাঁর অনুপস্থিতিতে এবছরের বার্সা টিম অনেকটা দাঁড়হীন নৌকার মতোই। জাভি কোচ হয়ে আসার পর পরিস্থিতির খানিক উন্নতি হলেও এই মুহূর্তে রিয়াল মাদ্রিদের থেকে ধারে ভারে অনেকটাই পিছিয়ে বার্সেলোনা। এ হেন ভাঙাচোরা দল নিয়েও বুধবার রাতে তাঁরা সমানে সমানে টক্কর দিল মাদ্রিদের দলটিকে। খেলা শেষ হল ৩-২ গোলে। ম্যাচের ৯৮ মিনিটে জয়সূচক গোলটি করে মেসির মতো সেলিব্রেশন করতে দেখা গেল রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার ভালভার্দেকে। ঠিক যেভাবে রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে গোল করে জার্সি খুলে পোজ দিয়েছিলেন মেসি, বুধবার সেটাই করতে দেখা গেল ভালভার্দেকে।

[আরও পড়ুন: এবার Netflix-এর পর্দায় নেইমার, মুক্তি পেল সিরিজের ট্রেলার]

বুধবার ম্যাচের শুরু থেকেই সমানে সমানে রিয়ালকে টক্কর দেয় অনভিজ্ঞ বার্সা। ম্যাচের ২৫ মিনিটে প্রথম গোলটি অবশ্য রিয়াল মাদ্রিদই পায়। ভিনিসিয়াস জুনিয়র দুর্দান্ত গোল করে রিয়ালকে এগিয়ে দেন। ৪১ মিনিটে লুক দি অংয়ের গোলে সমতা ফেরায় বার্সা। ম্যাচের ৭২ মিনিটে ফের এগিয়ে যায় রিয়াল। এবারে বেঞ্জিমার গোলে। ৮৩ মিনিটের মাথায় বার্সার হয়ে ফের সমতা ফেরান আন্সু ফাতি। খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। ৯৮ মিনিটে রিয়ালের হয়ে জয়সূচক গোলটি করেন ভালভার্দে।

[আরও পড়ুন: Exclusive: লাল-হলুদে ধুন্ধুমার, ফুটবলারদের হোয়াটসঅ্যাপ গ্রুপ ছেড়ে বেরিয়ে গেলেন এসসি ইস্টবেঙ্গল সিইও]

এই জয়ের ফলে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে পৌঁছে গেল রিয়াল। আরও একটি খেতাবের একেবারে দোড়গোড়ায় ভিনিসিয়াসরা। তবে, ম্যাচ হারলেও এদিনের পারফরম্যান্সে বার্সা সমর্থকরা অখুশি হবেন না।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে