৭  আশ্বিন  ১৪২৯  সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সরকারিভাবে পথচলা শুরু ইমামি-ইস্টবেঙ্গলের, ‘ভাল দল গড়ব’, প্রতিশ্রুতি ইনভেস্টরদের

Published by: Subhajit Mandal |    Posted: August 2, 2022 6:49 pm|    Updated: August 2, 2022 9:34 pm

Emami group signs contract with East Bengal | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সরকারিভাবে পথচলা শুরু করে দিল ইমামি ইস্টবেঙ্গল। মঙ্গলবার শহরের এক পাঁচতারা হোটেলে দু’পক্ষের মধ্যে চুক্তি সই হয়ে গেল। ক্লাব সূত্রের খবর, পূর্বনির্ধারিত শর্ত অনুযায়ী ইমামি ইস্টবেঙ্গলের (Emami East Bengal) নতুন কোম্পানিতে ইনভেস্টরের শেয়ার থাকবে ৭৭ শতাংশ এবং ক্লাবের হাতে থাকবে ২৩ শতাংশ শেয়ার। ১০ জন ডিরেক্টরের অনুপাত হবে ৭:৩।

ক্লাব আসন্ন ডুরান্ড কাপ (Durand Cup) এবং কলকাতা লিগে খেলবে ইমামি ইস্টবেঙ্গল নামেই। যার নতুন লোগোও এদিন উদ্বোধন হয়ে গিয়েছে। তবে আইএসএলে ইস্টবেঙ্গলের শুধু ইস্টবেঙ্গল এফসি নামে খেলার সম্ভাবনা আছে। যদিও এদিন ঠিক কতদিনের চুক্তি হয়েছে সেটা স্পষ্ট হয়নি। এদিন চুক্তি সইয়ের সময় উপস্থিত ছিলেন ইস্টবেঙ্গলের কোচ বিনো জর্জ ও প্রাক্তনরা।

[আরও পড়ুন: ‘ঈশ্বরের আশীর্বাদেই পদক জিতেছি’, নাটকীয়ভাবে ব্রোঞ্জ পেয়ে বললেন হরজিন্দর]

চুক্তি সইয়ের পর ইমামি গ্রুপের অন্যতম ডিরেক্টর আদিত্য আগরওয়াল জানিয়েছেন, ”আজ আমরা ইনভেস্টর হিসাবে এসেছি, স্পনসর হিসাবে নয়। তাই ক্লাবের প্রতি দায়বদ্ধতা বেশি। ইমামিকে ইস্টবেঙ্গলের (East Bengal) দরকার। ইমামির ইস্টবেঙ্গলকে দরকার। আমরা একে অপরকে সাহায্য করব।” আগরওয়াল প্রতিশ্রুতি দিয়েছেন, আগামী দিনে ইস্টবেঙ্গল ভাল দল গড়বে। স্টিফেন কনস্ট্যান্টাইনকে কোচ করার পাশাপাশি বেশ কিছু ফুটবলারের সঙ্গেও চুক্তি চূড়ান্ত হয়েছে। শুধু চুক্তি সই না হওয়ার জন্য সরকারিভাবে ঘোষণা করা যাচ্ছে না। ক্লাবের তরফে সচিব কল্যাণ মজুমদার বললেন, “ইমামিকে কুর্ণিশ। ওরা যে পদক্ষেপ করেছে তা দেখার মতো। আমরাও আশাবাদী, যে ওদের সঙ্গে দীর্ঘ পথ চলতে পারব।”

Emami group signs contract with East Bengal

[আরও পড়ুন: ২০২৬ ফুটবল বিশ্বকাপ ৪৮ দলের, কোন অঙ্কে সুযোগ পেতে পারে ভারত?]

ইউবি গ্রুপ চলে যাওয়ার পর স্থায়ী স্পনসরশিপ নিয়ে ভালমতো ভুগতে হয়েছে ইস্টবেঙ্গলকে। মাঝখানে কখনও কোয়েস এসেছে, কখনও এসেছে শ্রী সিমেন্ট (Shree Cement)। কিন্তু কর্তাদের সঙ্গে বনিবনা না হওয়ায় হোক বা ভাল দল গঠনের ইচ্ছার অভাবে হোক, এই ইনভেস্টরদের সঙ্গে ইস্টবেঙ্গলের চুক্তি দীর্ঘস্থায়ী হয়নি। স্পনসর সমস্যাও দীর্ঘায়িত হয়েছে। অবশেষে সেই সমস্যার স্থায়ী সমাধানের আশায় লাল-হলুদ সমর্থকরা।

ছবি: শুভ্ররূপ বন্দ্যোপাধ্যায়

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে