Advertisement
Advertisement

Breaking News

Emi Martinez

‘আমি ভাগ্যবান যে মেসির সঙ্গে খেলি’, কলকাতায় এসে লিও বন্দনায় মার্টিনেজ

মোহনবাগান ক্লাবে গিয়ে সবুজ-মেরুন জার্সিও গায়ে চাপান মার্টিনেজ।

Emi Martinez says Leo Messi is all time best | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:July 4, 2023 6:50 pm
  • Updated:July 4, 2023 9:30 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৩৬ বছরের খরা কেটেছে তাঁর হাত ধরে। দিয়েগো মারাদোনার পর তিনিই আর্জেন্টিনাকে দিয়েছেন বিশ্বজয়ের স্বাদ। তিনি লিওনেল মেসি। যাঁর নেতৃত্বে খেলে ধন্য এমিলিয়ানো মার্টিনেজ। আর তাই কলকাতা সফরে এসেও তাঁর মুখে শোনা গেল মেসি বন্দনা। সতীর্থকে প্রশংসায় ভরিয়ে দিয়ে বললেন, ভবিষ্যতে কেউ মেসি হবেন না।

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার ম্যাচগুলোর স্মৃতি এখনও ফুটবলপ্রেমীদের মনে টাটকা। শেষ আটে নেদারল্যান্ডসকে হারানোর পর যখন সেলিব্রেশনে মেতেছিল দল, তখন মেসি ছুটে গিয়েছিলেন মার্টিনেজের (Emi Martinez) কাছে। আবার ফাইনালে দলের ত্রাতা হয়ে ওঠা মার্টিনেজকে জড়িয়ে ধরে কেঁদে ফেলেছিলেন এলএম টেন। আরও কত না মধুর স্মৃতি রয়েছে মেসির সঙ্গে। অধিনায়কের থেকে ভাল পারফরম্যান্সের যেমন তারিফ পেয়েছেন, তেমনই খারাপ সময়েও তাঁকে পাশে পেয়েছেন। কলকাতায় এসে সে সব কথাই শোনা গেল আর্জেন্টাইন গোলকিপারের মুখে।

Advertisement

martinez1

Advertisement

[আরও পড়ুন: সৌদিতে বসে মিনাখাঁয় প্রার্থী: বাতিল মনোনয়ন, ‘রিটার্নিং অফিসারের কার্যকলাপ সন্দেহজনক’, বলছে হাই কোর্ট]

নির্দ্বিধায় বলে দেন, ‘‘মেসিই বিশ্বের সর্বকালের সেরা ফুটবলার। মেসি একজনই। ভবিষ্যতে আর কেউ মেসি হবে না। আমি ভাগ্যবান যে মেসির সঙ্গে খেলি।’’ কলকাতায় ফুটবলের আলোচনায় মেসির নাম এলে অবধারিত ভাবে আসে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর নামও। তাঁকে নিয়ে কী মত মার্টিনেজের? তাঁর কাছে রোনাল্ডো শুধুই একজন ফুটবলার। মেসি এবং রোনাল্ডোর মধ্যে মেসিকেই এগিয়ে রেখেছেন তিনি।

বিশ্বকাপের ফাইনালে টাইব্রেকারে ফ্রান্সকে হারানোর পর মার্টিনেজকে জড়িয়ে ধরে কী বলেছিলেন লিও? ‘‘মেসি এসে বলে, তুমি আগেও আমাদের জিতিয়েছ। আবার জেতালে। তোমায় ধন্যবাদ।’’ মেসির জন্যই বিশ্বকাপ জিততে চেয়েছিলেন বলেও জানান মার্টিনেজ। এবার তাঁর লক্ষ্য কোপা আমেরিকা। সোনার গ্লাভসের মালিক বলেন, ‘‘সামনের বছর কোপা জিততে চাই। তারপর আবার বিশ্বকাপ। পরের বারও বিশ্বকাপ জেতার ক্ষমতা আছে আমাদের দলের।’’ এদিন আবার মোহনবাগান ক্লাবে গিয়ে সবুজ-মেরুন জার্সিও গায়ে চাপান মার্টিনেজ। সঙ্গে কথা দেন, একদিন মেসির সঙ্গে এসে এই শহরে ফুটবল পায়ে নামবেন।

[আরও পড়ুন: ‘সন্ত্রাসের নিন্দা করতে হবে, দ্বিচারিতা চলবে না’, পাকিস্তান-চিনকে কড়া বার্তা মোদির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ