BREAKING NEWS

২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ম্যাঞ্চেস্টারে রাজকীয় প্রত্যাবর্তন রোনাল্ডোর, জোড়া গোল করে লিগ শীর্ষে তুললেন ইউনাইটেডকে

Published by: Subhajit Mandal |    Posted: September 11, 2021 9:26 pm|    Updated: September 11, 2021 9:35 pm

EPL: Cristiano Ronaldo Scores brace on return as Man Utd win 4-1

ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ৪ (রোনাল্ডো ২, ব্রুনো, লিংগার্ড)
নিউ ক্যাসল ইউনাইটেড ১ (মানকুইলো)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হি ইজ ব্যাক! বারো বছর পর আবার ফুটবলবিশ্বের বিখ্যাত লাল জার্সিতে ফিরলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)! আবার সেই ওল্ড ট্র্যাফোর্ডে! আবারও থিয়েটার অফ ড্রিমসে’র সবুজ গালিচায় বীর বিক্রমে দাপিয়ে বেড়ালেন ৩৬ বছর বয়সি ‘যুবক’। চেনা লাল জার্সিতে রোনাল্ডোর করা জোড়া গোলই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে মরশুমের তৃতীয় জয় এনে দিল। নিউক্যাসলকে ৪-১ গোলে হারাল রেড ডেভিলরা। সেই সঙ্গে পৌঁছে দিল লিগ টেবিলের শীর্ষ স্থানে। 

EPL: Cristiano Ronaldo Scores brace on return as Man Utd win 4-1

 

আবার বছর ১২ পরে…। হ্যাঁ, মাঝখানে কেটে গিয়েছে গোটা এক যুগ। কিন্তু এক যুগ পরেও তাঁর মহিমা এতটুকুও ক্ষুন্ন হয়নি। এক যুগ পরেও তাঁকে ঘিরে উন্মাদনায় বিন্দুমাত্র ভাঁটা পড়েনি। লাল দৈত্যের দুর্গে এখনও সমান জনপ্রিয় তিনি। সম্ভবত সেকারণেই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের (Manchester United) জার্সিতে রোনাল্ডোর দ্বিতীয় অভিষেক ম্যাচেও প্রথম বারের মতোই উন্মাদনা দেখা গেল। কাণায় কাণায় পূর্ণ মাঠে ‘পুত্রসম’ তারকার খেলা উপভোগ করতে উপস্থিত ছিলেন স্যার অ্যালেক্স ফার্গুসনও। নিজের অনুরাগী সমর্থকদের নিরাশ করেননি রোনাল্ডো। অভিষেক ম্যাচেই জোড়া গোল তুলে নিয়েছেন তিনি।

[আরও পড়ুন: FIFA 22: মোহনবাগান-ইস্টবেঙ্গল ভক্তদের সুখবর, ফিফা গেমসে অন্তর্ভুক্ত হল আইএসএলও]

ম্যাচের শুরু থেকেই রোনাল্ডো জ্বরে কাবু ছিল ওল্ড ট্র্যাফোর্ড (Old Trafford)। তবে, প্রথম গোলের জন্য ম্যাঞ্চেস্টার জনতাকে অপেক্ষা করতে হয় প্রথমার্ধের একেবারে শেষ মুহূর্ত পর্যন্ত। একটা সময় মনে হচ্ছিল নিউ ক্যাসলের কঠিন রক্ষণ ভাঙতে চাপে পড়বে রেড ডেভিলরা। কিন্তু তখনই উদয় ম্যান ইউয়ের ‘ঘরের ছেলে’র। প্রথমার্ধের একেবারে শেষ মুহূর্তে সুযোগ-সন্ধানী স্ট্রাইকারের মতো রিবাউন্ড থেকে গোল করে দলকে এগিয়ে দিলেন সিআর সেভেন।

[আরও পড়ুন: আইএসএলের জন্য পাঁচ বিদেশি পছন্দ করে ফেলল SC East Bengal, তালিকায় দুই ক্রোয়েশিয়ান]

দ্বিতীয়ার্ধের শুরুতে রেড ডেভিলদের রক্তচাপ খানিকটা বাড়িয়েই দিয়েছিলেন নিউ ক্যাসলের হাভিয়ার মানকুইলো। ম্যাচের বয়স যখন ৫৬ মিনিট, তখনই দুর্দান্ত গোল করে সমতা ফিরিয়ে দেন নিউ ক্যাসলের স্ট্রাইকার। যার ফলে ম্যাঞ্চেস্টারের জয় নিয়ে সাময়িক সংশয় তৈরি হয়েছিল। কিন্তু দলে যখন রোনাল্ডোর মতো মহাতারকা আছেন, তখন আর চিন্তা কী? ফের রেড ডেভিলদের ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হলেন রোনাল্ডো। মিনিট ছয়েকের মধ্যেই নিজের ট্রেডমার্ক গোল করে ফের ইউনাইটেডকে এগিয়ে দিলেন তিনি। লুক শ’র বাড়ানো বল যেভাবে তিনি রিসিভ করে নিজেকে সেট-আপ করলেন, তারপর প্রতিপক্ষের গোলরক্ষকের দু’পায়ের ফাঁক দিয়ে ফিনিশ করলেন, তাতে পুরনো রোনাল্ডোকে মনে পড়ে যেতেই পারে। সিআর সেভেনের (CR7) দ্বিতীয় গোলেই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের জয় প্রায় নিশ্চিত হয়ে গিয়েছিল। সোনায় সোহাগা হল ম্যাচের ৮০ মিনিটে ব্রুনো ফার্নান্ডেজের করা বিশ্বমানের গোল এবং শেষ মুহূর্তে লিংগার্ডের করা গোল। যার ফলেই ৪-১ গোলে জিতল রেড ডেভিলরা। জয়ের ফলে চার ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এল ম্যান ইউ। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement