২০ অগ্রহায়ণ  ১৪২৬  শনিবার ৭ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২০ অগ্রহায়ণ  ১৪২৬  শনিবার ৭ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জোয়াকিম লো বনাম দিদিয়ের দেশঁ! ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বনাম কিলিয়েন এমবাপে! আঁতোয়া গ্রিজম‌্যান বনাম থমাস মুলার! বিশ্বের সেরা দুই ফুটবল মগজের যুদ্ধ, বিশ্বের সেরা দুই গেমমেকারের মরণপণ লড়াই। এ সব দেখে নিখাদ ফুটবলপ্রেমী হিসেবে জিভে জল আসছে? মনে হচ্ছে, এ সব শুধুই স্বপ্ন কিংবা কম্পিউটার গেমেই একমাত্র সম্ভব? কিন্তু, আজ এটাই ঘোরতর বাস্তব। আগামী বছর ইউরো কাপের গ্রুপ পর্বেই উপরের তিন যুদ্ধের তিনটেই দেখা যাবে! যেখানে মগজের বিরুদ্ধে লড়বে মগজ। গেমমেকারের বিরুদ্ধে গেমমেকার। ফিনিশারের বিরুদ্ধে ফিনিশার।

[আরও পড়ুন: ভরা যুবভারতীতে রুদ্ধশ্বাস লড়াই, শেষ মুহূর্তের গোলে হার বাঁচাল এটিকে]

ইউরো ২০২০-র যে সূচি শনিবার প্রকাশিত হয়েছে, তাতে দেখা যাচ্ছে একই গ্রুপে রয়েছে বিশ্বজয়ী ফ্রান্স, ইউরোজয়ী পর্তুগাল এবং ফুটবল বিশ্বের সবচেয়ে ভয়ঙ্কর টিম ও চার বারের বিশ্বচ‌্যাম্পিয়ন জার্মানি। এই তালিকা দেখে এখন থেকেই বলা শুরু হয়ে গিয়েছে, এটাই ইউরোর গ্রুপ অব ডেথ। মৃত‌্যু গ্রুপ। রোনাল্ডো, টনি ক্রুস, কিলিয়ান এমবাপের সবাই ইউরোর পরবর্তী পর্বে থাকবেন না। কেউ না কেউ ছিটকে যাবেনই। প্রতিটা গ্রুপেই চারটে করে টিম রয়েছে। জার্মানি, ফ্রান্সের গ্রুপে চতুর্থ টিম ঠিক এখনও হয়নি। আইসল‌্যান্ড, বুলগেরিয়া, হাঙ্গেরি, জর্জিয়া, নর্থ ম‌্যাসিডোনিয়া, কসেভো বা বেলারুশের মধ‌্যে কোনও একটা টিম উঠবে। প্লে অফের বিচারে।

[আরও পড়ুন: আই লিগের প্রথম ম্যাচেই হোঁচট, আইজলের কাছে আটকে গেল মোহনবাগান]

হ‌্যারি কেনের ইংল‌্যান্ড আবার গ্রুপ পর্বে খেলবে ক্রোয়েশিয়াকে। যা কি না রাশিয়া বিশ্বকাপ সেমিফাইনালের পুনরাবৃত্তি! ইউরোর উদ্বোধনী ম‌্যাচে অবশ‌্য নামছে ইতালি। তারা খেলবে তুরস্কের বিরুদ্ধে। এখনও পর্যন্ত চব্বিশটা টিম যোগ‌্যতা অর্জন করে ফেলেছে ইউরোর। বাকি চারটে টিম ঠিক হবে প্লে অফের ভিত্তিতে। তবে? তবে আর কী? অপেক্ষা করুন। দেখতে দেখতে কেটে যাবে একটা বছর আর তার পরেই জার্মান কোচ জোয়াকিম লো বনাম ফরাসি কোচ দিদিয়ের দেঁশ! না, না। ধুর। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বনাম কিলিয়ান এমবাপে!

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং