BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আই লিগের প্রথম ম্যাচেই হোঁচট, আইজলের কাছে আটকে গেল মোহনবাগান

Published by: Subhajit Mandal |    Posted: November 30, 2019 3:57 pm|    Updated: November 30, 2019 3:58 pm

An Images

মোহনবাগান: ০

আইজল এফসি: ০

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আই লিগের শুরুতেই ধাক্কা খেল মোহনবাগান। অ্যাওয়ে ম্যাচে আইজল এফসির বিরুদ্ধে ৯০ মিনিটে একটাও গোল করতে পারল না সবুজ-মেরুন শিবির। ফলে, লিগের প্রথম ম্যাচে এক পয়েন্ট নিয়েই ঘরে ফিরতে হল কিবু ভিকুনার ছেলেদের। মরশুমের শুরুটা আশানুরূপ হল না মোহনবাগানের জন্য।


বছর চারেক আগে আইজল এফসি মোহনবাগানের মুখের গ্রাস কেড়ে নিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল। সেদিক থেকে দেখতে গেলে আইজলকে খুব একটা সহজ প্রতিপক্ষ বলা চলে না। কিন্তু, সেবারের সেই আইজল আর আজকের আইজলের মধ্যে অনেক পার্থক্য। বিশেষ করে মরশুমের শুরুতে পাহাড়ি দলটি অনেকটাই ভাঙাচোরা। বিদেশি মাত্র দু’জন। তাছা়ড়া, দেশি ফুটবলারও যে খুব নামি, তাও নয়। অধিকাংশ ফুটবলারই অ্যাকাডেমি থেকে উঠে আসা। অন্যদিকে, মোহনবাগান পুরোদস্তুর তৈরি দল। দীর্ঘদিন ধরে একসঙ্গে খেলেছে এই দলের ফুটবলাররা। তাছাড়া, মোহনবাগানকে ম্যাচের আগে ভরসা দিচ্ছিল পাঁচ বিদেশির উপস্থিতি। অথচ, এত কিছু সত্ত্বেও শেষ পর্যন্ত আইজল এফসির রক্ষ্মণ ভাঙতে পারল না মোহনবাগান।।

[আরও পড়ুন: ভারতীয় ফুটবলে নতুন দিগন্ত, মুম্বই সিটি-কে কিনে নিল ম্যাঞ্চেস্টার সিটি]


ম্যাচ শুরুর আগে মোহনবাগান কোচ বলছিলেন, তাঁর দল নাকি প্রস্তুত আছে। পাঁচ মাস ধরে একই দল অনুশীলন করেছে। আইজল থেকে ৩ পয়েন্ট নিয়েই ফিরতে চান তিনি। এখনও প্রশ্ন হল, পাঁচ মাস ধরে অনুশীলনের পর যদি দল এমন দাঁত-নখহীন ফুটবল খেলে, তাহলে সেই দল নিয়ে স্বপ্ন দেখা মুশকিল। এমনিতে, দল যে খুব খারাপ খেলেছে তা নয়। মাঝে মাঝে ভাল পাসিং, সংঘবদ্ধ আক্রমণ সবই দেখা গিয়েছে। কিন্তু মুসকিল হল আক্রমণভাগে গিয়ে খেই হারিয়ে ফেলছে মোহনবাগান। উইং থেকে ক্রস এলে, তাতে বা ছোয়ানোর কেউ নেই। আবার বক্সের ভিতরে জটলার জন্য গোল হচ্ছে না। পজিটিভি স্ট্রাইকারের অভাবটা হাড়ে হাড়ে টের পাওয়া গেল শনিবার।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement