Advertisement
Advertisement
Euro Cup 2020

দীর্ঘ বিরতির পর শুরু হওয়া ম্যাচে জয়ী ফিনল্যান্ড, হাসপাতালে স্থিতিশীল ডেনমার্কের এরিকসন

গোল করে অনন্য রেকর্ড গড়েও উচ্ছ্বাস প্রকাশ করলেন না ফিনল্যান্ডের গোলদাতা জোয়েল।

Euro 2020: Footballer Christian Eriksen awake in hospital after collapsing on pitch | Sangbad Pratidin
Published by: Abhisek Rakshit
  • Posted:June 13, 2021 1:39 am
  • Updated:June 13, 2021 2:17 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘণ্টাখানেকের উৎকণ্ঠার পর অবশেষে মিলল খুশির খবর। জ্ঞান ফিরল ডেনমার্কের (Denmark) ফুটবলার ক্রিশ্চিয়ান এরিকসনের। তাঁর অবস্থা আগের তুলনায় স্থিতিশীল। আপাতত হাসপাতালে চিকিৎসকদের তত্ত্বাবধানে রয়েছেন তিনি। উয়েফার (UEFA) তরফ থেকে টুইট করে এই খবর জানানো হল। আর এই খবরে স্বস্তির নিঃশ্বাস ফেললেন ফুটবলপ্রেমিরাও। যদিও ম্যাচে তাঁর দল ০-১ গোলে হেরে গেল ফিনল্যান্ডের কাছে।

 

Advertisement

করোনা অতিমারীতে এক বছর পিছিয়ে যাওয়ার পর ২৪ ঘণ্টা আগেই শুরু হয়েছিল ইউরো কাপ (Euro Cup 2020)। কিন্তু দ্বিতীয় দিনেই অঘটন। ফিনল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের প্রথমার্ধের অন্তিম মুহূর্তে গুরুতর অসুস্থ হয়ে মাঠেই লুটিয়ে পড়েন এরিকসন। হৃদরোগে আক্রান্ত হন তিনি। এই ঘটনায় প্রথমে অবাক হয়ে যান অনেকেই। মুহূর্তে খেলা বন্ধ করে দেওয়া হয়। মাঠেই কিছুক্ষণ শুশ্রূষার পর এরিকসনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসাজনিত জরুরি কারণে ম্যাচটি স্থগিত করে দেয় উয়েফাও। যদিও পরবর্তীতে এরিকসনের জ্ঞান ফেরার খবর জানা যায়। এরপরই দু’দলের খেলোয়াড় এবং ম্যাচ অফিশিয়ালরা বৈঠকের পর ম্যাচ শুরুর ব্যাপারে সিদ্ধান্ত নেন।

[আরও পড়ুন: Euro Cup 2020: মাঠেই জ্ঞান হারালেন ফুটবলার, স্থগিত ডেনমার্ক বনাম ফিনল্যান্ড ম্যাচ]

শেষপর্যন্ত বেশ কিছুক্ষণ পরে ফের খেলা শুরু হয়। দু’দেশের সমর্থকরাই হাততালি দিয়ে খেলোয়াড়দের সমর্থন জানান। যদিও শেষে ম্যাচ হেরেই মাঠ ছাড়তে হয় ডেনমার্ককে। ৫৯ মিনিটে দুরন্ত হেডে ম্যাচের একমাত্র গোলটি করেন ফিনল্যান্ডের জোয়েল পোঝানপালো। গড়লেন ইতিহাসও। কারণ এটিই ফিনল্যান্ডের বড় কোনও টুর্নামেন্টে প্রথম গোল। যদিও এই ইতিহাস গড়েও কোনওরকম উচ্ছ্বাস প্রকাশ করেননি। এরপর ডেনমার্ক চেষ্টা করেও সেই গোল শোধ করতে পারেনি। পেনাল্টি পেলেও স্পটকিক ফসকান ডেনমার্কের পিয়ের এমিল। যদিও এই ম্যাচে ফিনল্যান্ড নয়, বলতে গেলে শেষপর্যন্ত জিতল ফুটবলই। কারণ এরিকসনের অসুস্থতার খবরে গোটা বিশ্বেই আলোড়ন পড়ে গিয়েছিল। প্রাক্তন,বর্তমান ফুটবলাররা ছাড়াও বিশ্বের তামাম ফুটবল ভক্তরাও এরিকসনের দ্রুত আরোগ্য কামনা করছিলেন সেসময়। শেষপর্যন্ত উয়েফার পক্ষ থেকেই জানানো হয়, আপাতত সুস্থ ক্রিশ্চিয়ান এরিকসন।

[আরও পড়ুন: ম্যাচ চলাকালীন আম্পায়ারের সঙ্গে অভব্য আচরণ, বড়সড় শাস্তি শাকিবের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ