BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

Euro 2020: শেষ আটে ইউক্রেন, ফুটবলারদের সমর্থনে জার্সি গায়েই বৈঠকে প্রধানমন্ত্রী

Published by: Sulaya Singha |    Posted: July 2, 2021 2:32 pm|    Updated: July 2, 2021 4:33 pm

Euro 2020: Ukraine PM Denys Shmyhal wore football jersey at the meeting of the Government | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শনিবার, ৩ জুলাই। রোমের অলিম্পিক স্টেডিয়াম। নিজেদের ফুটবল ইতিহাসের অন্যতম সেরা ম্যাচটা খেলতে নামবে ইউক্রেন (Ukraine)। ইউরো কোয়ার্টার ফাইনালে যাদের সামনে ইংল্যান্ড। কিন্তু দুর্ভাগ্যবশত গ্যারেথ সাউথগেটের দলের বিরুদ্ধে মহারণ গ্যালারিতে বসে দেখতে পারবেন না ইউক্রেন ভক্তরা। কোভিডের জেরে ইউক্রেন বাসিন্দাদের ‘রেড জোনে’ রেখে দিয়েছে ইটালি। ইউক্রেন থেকে কাউকে ইটালিতে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। নিটফল, যে সমস্ত ইউক্রেনিয়ানরা ইটালিতে কোনও কাজের সূত্রে রয়েছেন, তাঁরা ছাড়া আর কেউ ইংল্যান্ড ম্যাচ অন্তত মাঠে বসে দেখতে পারবেন না।

এমন কঠিন আবহে আন্দ্রে শেভচেঙ্কোর দলের পাশে থাকতে তাই তো অভিনব এক রাস্তা বেছে নিলেন দেশের মন্ত্রীরা। বৃহস্পতিবার ইউক্রেনের প্রধানমন্ত্রী ডেনিস স্মিহালের গোটা ক্যাবিনেটই দেশের জার্সি পরে বৈঠক করেন। স্বয়ং প্রধানমন্ত্রীও ইউক্রেনের তারকা স্ট্রাইকার আন্দ্রে ইয়ার্মোলেঙ্কোর সাত নম্বর জার্সি পরে উপস্থিত ছিলেন বৈঠকে। শোনা যাচ্ছে বৈঠকে নাকি ফুটবল নিয়েও আলোচনা হয়।

[আরও পড়ুন: ফের ফিক্সিং কাণ্ডে নাম জড়াল ভারতের! দুই ক্রিকেটারকে নির্বাসনে পাঠাল ICC]

প্রতিটি মন্ত্রীই নাকি বলেন, ইউক্রেনের ইউরো (Euro 2020) কোয়ার্টার ফাইনালে পৌঁছনোটা তাঁদের কাছে স্বপ্নের মতো। স্মিহাল আবার নাকি প্রশংসা বরাদ্দ রাখেন আন্দ্রে শেভচেঙ্কোর জন্য। যাঁর দাবি ইউক্রেনের এই স্বপ্নের সফরের পিছনে আসল কারিগর শেভচেঙ্কো। ইউক্রেনের মন্ত্রীদের দেশের জার্সি পরে বৈঠক করার ছবি নিমেষের মধ্যেই ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। জনৈক এক ফুটবলপ্রেমী যেমন পোস্ট করেন, ‘হ্যাঁ এটাই ফুটবলের ম্যাজিক। দারুণ একটা ছবি দেখলাম। মন্ত্রীরাও দেশের ফুটবল দলের জার্সি পরে বৈঠক করছেন। এর থেকে বড় সমর্থন আর কী হতে পারে।’ গোটা দেশ এখন আরও বড় স্বপ্ন দেখতে শুরু করে দিয়েছে।

[আরও পড়ুন: আগস্টের তৃতীয় সপ্তাহেই শুরু কলকাতা লিগ, নিয়মে একাধিক বদল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement