BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আগস্টের তৃতীয় সপ্তাহেই শুরু কলকাতা লিগ, নিয়মে একাধিক বদল

Published by: Abhisek Rakshit |    Posted: July 1, 2021 10:04 pm|    Updated: July 1, 2021 10:15 pm

Kolkata League to start from August 18 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অপেক্ষার অবসান। গত বছর করোনা আবহে (Corona Pandemic) স্থগিত থাকার পর এবার আয়োজিত হতে চলেছে শতাব্দীপ্রাচীন কলকাতা লিগ (Calcutta Legaue)। আগামী ১৮ আগস্ট থেকে শুরু হতে পারে প্রতিযোগিতাটি। চলবে অক্টোবরের প্রথম সপ্তাহ পর্যন্ত। বৃহস্পতিবার IFA-র সভায় এই সিদ্ধান্তই নেওয়া হয়েছে। তবে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে লিগ সাব কমিটির বৈঠকে। যদিও করোনা সংক্রমণের কথা মাথায় রেখে দর্শকশূন্য গ্যালারিতেই সমস্ত খেলা আয়োজিত হবে বলে খবর। এছাড়া টুর্নামেন্টে অংশ নেওয়া প্রত্যেক ফুটবলারকে দুটি করে ভ্যাকসিন নিয়েই মাঠে নামতে হবে।

করোনা আবহে গত বছর বন্ধ ছিল ময়দান। এমনকী কলকাতা লিগও আয়োজিত হয়নি। তবে সম্প্রতি কড়া বিধিনিষেধে সমস্ত রকম খেলা এবং টুর্নামেন্ট আয়োজনের ব্যাপারে সবুজ সংকেত দিয়েছে রাজ্য প্রশাসন। তারপরই কলকাতা লিগ আয়োজনে তৎপর হয়ে ওঠে আইএফএ। এদিন আইএফএ-র সভায় ঠিক হয়, এবারে লিগ এবং নকআউট পর্যায়ে আয়োজিত হবে কলকাতা লিগ। ১৪ টি দলকে দুটি গ্রুপে ভাগ করে আয়োজিত হবে টুর্নামেন্ট। তারপর হবে নকআউট পর্ব। তবে এবারের লিগে কোনও অবনমন নেই। আইএফএ চাইছে অক্টোবরের প্রথম সপ্তাহের মধ্যেই টুর্নামেন্ট শেষ করে ফেলতে। এছাড়া এবার বিদেশিদের নিয়মেও বড়সড় পরিবর্তন আসতে চলেছে। প্রত্যেকবার ৪ জন বিদেশির রেজিস্ট্রেশন করানো যায়। খেলতে পারেন তিনজন। এবার কেবলমাত্র তিনজন বিদেশিরই রেজিস্ট্রেশন করা যাবে। খেলতে পারবেন দু’জন।

[আরও পড়ুন: বার্সেলোনা থেকে মুক্ত Messi, এবার কোন পথের পথিক মহাতারকা?]

এদিনের সভায় তিন প্রধানের মধ্যে দুই প্রধান অর্থাৎ এটিকে মোহনবাগানের কর্তা দেবাশিস দত্ত এবং মহামেডানের কর্তা মহম্মদ কামারুদ্দিন উপস্থিত থাকলেও, ছিলেন না এসসি ইস্টবেঙ্গলের কোনও প্রতিনিধি। জানা গিয়েছে, আইএফএ-র পক্ষ থেকে কল্যাণ মজুমদারকে মিটিংয়ে উপস্থিত থাকার জন্য চিঠি দেওয়া হয়েছিল। কিন্তু তিনি বা বিনিয়োগকারী সংস্থার তরফে কোনও কর্তাই ওই বৈঠকে আসেননি। পরবর্তীতে শ্রী সিমেন্টের পক্ষ থেকে আইএফএ-র সঙ্গে যোগাযোগ করা হয়।পরের মিটিংগুলোয় তারা যে উপস্থিত থাকবে, তা শ্রী সিমেন্টের তরফ জানানো হয় আইএফএ-কে। এদিকে, সবুজ-মেরুন এবং সাদা-কালো- দুই দলই কলকাতা লিগে খেলার কথা জানিয়ে দিয়েছে।

[আরও পড়ুন: খেলরত্নের জন্য মনোনীত শ্রীকান্ত-নীরাজ চোপড়া, পাঠানো হল কোনেরু হাম্পির নামও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে