BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

বার্সেলোনা থেকে মুক্ত Messi, এবার কোন পথের পথিক মহাতারকা?

Published by: Abhisek Rakshit |    Posted: July 1, 2021 6:21 pm|    Updated: July 1, 2021 7:12 pm

Lionel Messi contract: Barcelona star becomes a free agent | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একদিকে চলছে ইউরো কাপ (Euro 2020), অন্যদিকে চলছে কোপা আমেরিকা (Copa America 2021)। তা সত্ত্বেও আগামী মরশুমের জন্য দল গোছাতে শুরু করলে ফুটবল ক্লাবগুলি। তবে দলগঠনের আগেই বেশ চিন্তায় বার্সেলোনার ভক্তরা। কারণ বুধবার মধ্যরাত থেকেই বার্সার সঙ্গে চুক্তি শেষ হয়ে গিয়েছে মেসির। অর্থাৎ বর্তমানে তিনি ফ্রি খেলোয়াড়। এর ফলে যেকোনও দলই কিন্তু তাঁকে সই করাতে পারে।

প্রাক্তন বার্সেলোনা প্রেসিডেন্ট জোসেপ বার্তামেউয়ের সঙ্গে বনিবনা না হওয়ায় গতবছরই ক্লাব ছাড়তে চেয়েছিলেন লিওনেল মেসি। কিন্তু চুক্তিসংক্রান্ত জটিলতার কারণে শেষপর্যন্ত আর ওই সিদ্ধান্ত নেননি তিনি। আরও এক মরশুম বার্সেলোনাতেই থাকার সিদ্ধান্ত নিয়ে ফেলেন। পরবর্তীতে বার্সার জার্সিতে দুরন্ত পারফর্মও করেন। তা সত্ত্বেও এখনও নয়া চুক্তিপত্রে সই করেননি আর্জেন্টাইন সুপারস্টার। ফলে নিয়মামাফিক বার্সার সঙ্গে তাঁর চুক্তি শেষ হয়ে গিয়েছে। আর সেকারণে বর্তমানে ফ্রি ফুটবলার মেসি। যদিও বার্সার নয়া প্রেসিডেন্ট লাপোর্তা ইতিমধ্যে মেসি এবং তাঁর বাবা তথা এজেন্ট জর্জ মেসির সঙ্গে আলোচনাও সেরেছেন। ক্লাব আর্থিক সংকটে থাকলেও লাপোর্তা আশাবাদী, মেসি পুনরায় বার্সাতেই সই করবেন। যদিও তাঁকে সই করাতে টাকার থলি নিয়ে প্রস্তুত ম্যাঞ্চেস্টার সিটি, প্যারিস সাঁ জাঁ-র মতো দলগুলি। তবে তা সত্ত্বেও বার্সা প্রেসিডেন্ট আশাবাদী মেসি পুরনো দলেই থাকবেন।

[আরও পড়ুন: ১২ বছরেই গ্র্যান্ডমাস্টার! সর্বকনিষ্ঠ দাবাড়ু হিসেবে বিশ্বরেকর্ড প্রবাসী ভারতীয় অভিমন্যুর]

এদিকে, বরুসিয়া ডর্টমুণ্ড থেকে জ্যাডন স্যাঞ্চোকে সই করানোর পর এবার রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার রাফায়েল ভারানেকে সই করাতে তৎপর হয়ে উঠেছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। আন্তর্জাতিক একাধিক সংবাদমাধ্যম সূত্রে খবর, ইতিমধ্যে রিয়াল কর্তাদের সঙ্গে ফরাসি ডিফেন্ডারটিকে সই করানোর জন্য প্রাথমিক কথাবার্তাও নাকি সেরে ফেলেছে ‘রেড ডেভিলস’। সেক্ষেত্রে ভারানেকে সই করাতে পারলে রক্ষণ আরও শক্তিশালী করে ফেলবে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি। অন্যদিকে, কিছুটা হলেও দুর্বল হবে রিয়াল মাদ্রিদ। এমনটাই আশঙ্কা ফুটবল বিশেষজ্ঞদের।

[আরও পড়ুন: চোটের কারণে মাঠের বাইরে গিল, ইংল্যান্ড সিরিজে সুযোগ পেতে পারেন এই বঙ্গ ক্রিকেটার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement