BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

Euro 2020: স্বপ্ন দেখাচ্ছেন সাউথগেট! ইউক্রেনকে গোলের মালা পরিয়ে সেমিতে England

Published by: Subhajit Mandal |    Posted: July 4, 2021 2:24 am|    Updated: July 4, 2021 2:38 am

Euro Cup 2020: England beats Ukraine 4-0 to reach semi final of the tournament | Sangbad Pratidin

ইংল্যান্ড: ৪ (কেন ২, ম্যাগিওর, হেন্ডারসন)
ইউক্রেন: ০
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে তুমি কি এলে? ইংল্যান্ড সমর্থকদের মনে এ প্রশ্ন এখন জাগতেই পারে। কারণ, কোয়ার্টার ফাইনালে ইউক্রেনকে দুরমুশ করে দিয়ে ইউরো কাপের সেমিফাইনালে পা দিয়েছে তাঁদের প্রিয় দল। আন্ডারডগ ইউক্রেনকে গোলের মালা পরিয়ে দিয়েছেন হ্যারি কেন, হ্যারি ম্যাগিওররা। জয়ের ব্যবধান শুধু নয়, যেভাবে ইংল্যান্ড পারফর্ম করল, তাতে মনে হতেই পারে, অবশেষে ‘It is coming home।’

শনিবার ইউরোর শেষ কোয়ার্টার ফাইনালে ইংরেজদের মুখোমুখি হয়েছিল ইউক্রেন। ইয়ারমালেঙ্কোদের মতো তারকাদের সমাহার যে দলে, সেই ইউক্রেনকে (Ukraine) যে ইংল্যান্ড এভাবে হেলায় হারিয়ে দেবে, সেটা একেবারেই প্রত্যাশিত ছিল না। কিন্তু শেষ আটের লড়াইয়ে গোটা ম্যাচে ইংরেজদের কোনওরকম চাপেই ফেলতে পারলেন না ইউক্রেন ফুটবলাররা। এদিন ম্যাচের একেবারে শুরুর দিকে গোল করে ইংল্যান্ডকে এগিয়ে দেন হ্যারি কেন (Harry Kane)। তারপর প্রথমার্ধে রাশ খানিকটা হালকা করেছিল ইংল্যান্ড (England)। কিন্তু দ্বিতীয়ার্ধে একেবারে অন্য ফুটবল উপহার দিলেন কেন-স্টারলিংরা। প্রথমে রক্ষণের অন্যতম স্তম্ভ হ্যারি ম্যাগিওর গোল করে ইংল্যান্ডের হয়ে ব্যবধান বাড়ান। এরপর ইংরেজদের হয়ে তৃতীয় গোলটি ফের করেন হ্যারি কেন। এদিনের ম্যাচে জোড়া গোলের মালিক হয়েছেন কেন। ম্যাচের চতুর্থ অর্থাৎ শেষ গোলটি আসে পরিবর্ত খেলয়াড় হেন্ডারসনের হেডার থেকে।

[আরও পড়ুন: Euro 2020: গোলের রেকর্ড গড়েও চেক প্রজাতন্ত্রকে জেতাতে ব্যর্থ শিক, শেষ চারে ডেনমার্ক]

ইউক্রেনের বিরুদ্ধে চার শূন্য গোলে জিতে অনবদ্য রেকর্ড করে ফেলল ইংরেজরা। এই প্রথম কোনও দল ইউরোর মতো টুর্নামেন্টের সেমিফাইনালে এল একটিও গোল হজম না করে। ইংরেজ গোলরক্ষক জর্ডন পিকফোর্ড তাঁদেরই দলের কিংবদন্তি গর্ডন ব্যাংকসের ক্লিনশিটের রেকর্ড ছুঁয়ে ফেললেন। এই সহজ জয়ের ফলে চতুর্থবারের জন্য শেষ চারে জায়গা নিশ্চিত হল ইংল্যান্ডের। প্রথমবার ইউরো (Euro Cup 2020) জয়ের লক্ষ্যে আরও একধাপ এগোল তাঁরা।  লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে তাঁদের বিরুদ্ধে সেমিফাইনালে নামবে ডেনমার্ক।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement