BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

Euro 2020: চাপের মুখে সেরাটা দিলেন মোরাতারা! স্লোভাকিয়াকে চূর্ণ করে নকআউটে স্পেন

Published by: Krishanu Mazumder |    Posted: June 23, 2021 11:25 pm|    Updated: July 2, 2021 4:38 pm

Euro Cup 2020: Spain demolished Slovakia | Sangbad Pratidin

স্পেন-৫ (মার্টিন আত্মঘাতী, লাপোর্তে, সারাবিয়া, ফেরান টোরেস, কুচকা- আত্মঘাতী)
স্লোভাকিয়া– ০

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবারের ইউরোয় (Euro 2020) শুরুটা একদমই ভাল হয়নি স্পেনের। প্রথম দুটো ম্যাচ ড্র করেছিলেন লুইস এনরিকের ছেলেরা। স্পেনের (Spain) খেলা নিয়ে কম সমালোচনা হয়নি। তার উপর গোলের সুযোগও নষ্ট করেছিলেন স্পেনের ফুটবলাররা। বাড়ছিল চাপ। বুধবার স্লোভাকিয়ার (Slovakia) বিরুদ্ধে অবশ্য অন্য এক স্পেনকে দেখা গেল। নব্বই মিনিটের শেষে স্কোরলাইন, স্পেন ৫ স্লোভাকিয়া ০। এবারের টুর্নামেন্টে এত বড় ব্যবধানে কোনও দলই জেতেনি। গোটা ম্যাচ জুড়ে চলল ‘তিকিতাকা’ ম্যাজিক।  

প্রথমার্ধেই ম্যাচের রাশ নিজেদের দখলে নিয়ে নেয় স্পেন। প্রথমার্ধের শেষে স্পেন ২-০ গোলে এগিয়েছিল। আর এর ফলে দ্বিতীয়ার্ধে আরও আত্মবিশ্বাসী স্পেনকে দেখা গেল।
এদিন খেলার শুরু থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা করছিল স্পেন। একাধিক গোলের সুযোগও তৈরি করে ‘বুল ফাইটিং’য়ের দেশ। সারাবিয়া সহজ গোলের সুযোগ নষ্ট করেন। খেলার ১০ মিনিটে পেনাল্টি পায় স্পেন। স্লোভাকিয়ার রোমাদা নিজেদের পেনাল্টি বক্সে কোকে-কে বিশ্রী ভাবে ফাউল করে বসেন। রেফারি পেনাল্টির নির্দেশ দেন। পেনাল্টি থেকে গোল করতে পারেননি মোরাতা। 

[আরও পড়ুন: ফের টেস্টে বিশ্বের সেরা অল-রাউন্ডারের শিরোপা পেলেন জাদেজা, স্বীকৃতি ICC’র]

খেলার ৩০ মিনিটে এগিয়ে যায় স্পেন। স্লোভাকিয়ার গোলকিপার মার্টিন পেনাল্টি বাঁচিয়ে নায়ক বনে গিয়েছিলেন। কিন্তু তাঁর আত্মঘাতী গোলেই এগিয়ে যায় স্পেন। সারাবিয়ার জোরাল শট স্লোভাকিয়ার বারে আছড়ে পড়ে। শূন্যে ওড়া বল বিপন্মুক্ত করতে গিয়ে গোলকিপার মার্টিন নিজেই বল ঢুকিয়ে দেন জালে।

বিরতির ঠিক আগে ব্যবধান বাড়ায় স্পেন। ডান প্রান্ত থেকে মোরেনো বল ভাসান লাপোর্তের উদ্দেশে। স্লোভাকিয়ার গোলকিপার ঠিক জায়গায় ছিলেন না। লাপোর্তে হেডে দ্বিতীয় গোলটি করেন। দ্বিতীয়ার্ধে স্লোভাকিয়ার মধ্যে গোল করার তাগিদ লক্ষ্য করা যায়নি। উলটে স্পেন নিজেদের আরও মেলে ধরে। ৫৬ মিনিটে বাঁ দিক থেকে জর্ডি আলবার গড়ানো সেন্টার থেকে সারাবিয়া ৩-০ করেন স্পেনের অনুকূলে। মোরাতার পরিবর্ত হিসেবে নামা ফেরান টোরেস ফ্লিকে ৪-০ করেন। মাঠে নামার পর এটাই ছিল তাঁর প্রথম টাচ। ৭১ মিনিটে  আত্মঘাতী গোল করে বসেন কুচকা। এবারের টুর্নামেন্টে গোল পাচ্ছিলেন না এনরিকের ছেলেরা। গ্রুপের শেষ ম্যাচে দাপট দেখিয়ে পাঁচ-পাঁচটি গোল করল স্পেন। গ্রুপে দ্বিতীয় হয়ে নকআউটে গেল এনরিকের দল। গ্রুপের অন্য ম্যাচে সুইডেন ৩-২ গোলে হারাল পোল্যান্ডকে। গ্রুপে এক নম্বর হয়ে পরের পর্বে গেল সুইডেন। 

[আরও পড়ুন: দলগঠনে বড় চমক, চলতি ইউরোয় খেলা ফিনল্যান্ডের ফুটবলারকে আনছে ATK Mohunbagan!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement