BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

দলগঠনে বড় চমক, চলতি ইউরোয় খেলা ফিনল্যান্ডের ফুটবলারকে আনছে ATK Mohun Bagan!

Published by: Abhisek Rakshit |    Posted: June 23, 2021 2:24 pm|    Updated: July 19, 2021 5:18 pm

ATK Mohun Bagan is going to sign Finland midfielder Joni Kauko | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: ফিনল্যান্ডের (Finland) ফুটবলার জনি কাউকোর (Joni Kauko) খেলা কি এবার ইউরো কাপে (Euro Cup) দেখেছেন? সেই কাউকোকে এবার সবুজ–মেরুন জার্সি গায়ে খেলতে দেখলে মোটেই অবাক হবেন না। সোশ্যাল মিডিয়ায় তেমন খবর নিয়ে এটিকে মোহনবাগান শিবিরে হইচই পড়ে গিয়েছে।

ISL-এ বিশ্বের প্রথিতযশা বহু ফুটবলাররা খেলে গিয়েছেন। কেউ এসেছেন খেলা ছেড়ে দেওয়ার পর। অনেকে আবার এসেছেন ফুটবল জীবনের সায়াহ্নে। তাই তাঁদের নিয়ে ফুটবল প্রেমীদের আগ্রহ থাকলেও উৎসাহ তেমন ছিল না। যতই হোক ফুটবল জীবনের মধ্যাহ্নের সঙ্গে সায়াহ্নের পার্থক্য বিশাল। কিন্তু ফিনল্যান্ডের জনি কাউকো হতে চলেছেন ব্যতিক্রম। সদ্য ইউরোর মতো বড় মঞ্চে খেলতে খেলতে ভারতে আসা সহজ কথা নয়। ৩০ বছরের কাউকো এবার সবুজ-মেরুন জার্সি পরে খেলতে চলেছেন। মূলত মিডফিল্ডে খেলেন। ফিনল্যান্ড দলের হয়ে একাধিক বয়সভিত্তিক প্রতিযোগিতায় দাপিয়ে খেলেছেন। সিনিয়র দলের হয়ে প্রথম তাঁর আত্মপ্রকাশ ২০১২-তে। ইতিমধ্যে তাঁর ২৭টা ম্যাচ খেলা হয়ে গিয়েছে। বেলজিয়ামের বিপক্ষে ১৯ নম্বর জার্সি গায়ে তাঁকে পরিবর্ত হিসাবে খেলতে দেখা গিয়েছিল। এডেন হ্যাজার্ডকে রোখার জন্য তাঁকে পাঠিয়ে ছিলেন কোচ।

[আরও পড়ুন: শামির ক্যারিশ্মায় অল্প রানেই গুটিয়ে গেল নিউজিল্যান্ডের ইনিংস, দেখুন ম্যাচের স্কোরবোর্ড]

ফিনল্যান্ডের চ্যাম্পিয়নশিপ দল আইএফকে মারিহাম দলের সদস্য ছিলেন এই জনি কাউকো। বুন্দেশলিগার দ্বিতীয় ডিভিসন ক্লাব, এফএসভি ফ্রাঙ্কফুর্টের হয়ে বেশ কয়েক বছর খেলেছেন। ফিনিশ ক্লাব এসবার্গের সঙ্গে চুক্তি শেষ হয়ে গিয়েছে তাঁর। তাই তিনি এখন ফ্রি ফুটবলার। শোনা যাচ্ছে, কাউকোর এজেন্টের সঙ্গে অল্পবিস্তর কথা হয়েছে এটিকে মোহনবাগান কর্তাদের। ইউরো শেষ হলে তাঁর সঙ্গে বিস্তারিত কথা হবে। কাউকোর এজেন্ট নাকি জানিয়েছেন, তাড়াহুড়ো করার কিছু নেই। তবে চুক্তির পরিমাণ দেখে এজেন্ট নাকি খুশি। যদি কাউকোকে সত্যি সবুজ-মেরুন জার্সি গায়ে আগামী আইএসএল-এ খেলতে দেখা যায় তাহলে ভারতীয় ফুটবলে নিঃসন্দেহে একটা বড় চমক হবে।

[আরও পড়ুন: Euro 2020: স্টার্লিংয়ের গোলে চেক প্রজাতন্ত্রকে হারিয়ে নক আউটে গেল ইংল্যান্ড]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement