BREAKING NEWS

১৬ শ্রাবণ  ১৪২৮  সোমবার ২ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

Euro 2020: ভুরি ভুরি সুযোগ নষ্টের জের, দ্বিতীয় ম্যাচেও জয় অধরা স্পেনের

Published by: Subhajit Mandal |    Posted: June 20, 2021 2:27 am|    Updated: June 20, 2021 2:36 am

Euro Cup 2020: Spain were held for a Draw by Poland | Sangbad Pratidin

স্পেন:  ১ (মোরাটা)
পোল্যান্ড: ১ (লেওয়ানডস্কি)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইউরো ২০২০-তে (Euro Cup 2020) নিজেদের দ্বিতীয় ম্যাচেও জয়ের মুখ দেখল না স্পেন। অপেক্ষাকৃত দুর্বল পোল্যান্ডের বিরুদ্ধেও ১-১ গোলে আটকে গেল লা-রোজা। দুর্দান্ত গোল করে স্প্যানিশদের বিরুদ্ধে পোল্যান্ডকে এক পয়েন্ট এনে দিলেন অধিনায়ক লেওয়ানডস্কি। এদিন ম্যাচের ২৫ মিনিটে প্রথম গোলটি পায় স্পেন। লা-রোজার হয়ে টুর্নামেন্টের প্রথম গোলটি করেন মোরাটা। একটা সময় মনে হচ্ছিল, পোল্যান্ডের বিরুদ্ধে অনায়াসেই জিতবে স্পেন। কিন্তু দ্বিতীয়ার্ধে স্প্যানিশদের থেকে অনেক বেশি জয়ের খিদে দেখা গেল পোলিশদের মধ্যে। যার ফলও মিলল ম্যাচের ৫৪ মিনিটে। দুর্দান্ত গোল করে পোল্যান্ডের (Poland) হয়ে সমতা ফেরালেন অধিনায়ক লেওয়ানডস্কি। এরপর আর কোনও গোল হয়নি ম্যাচে।

আগের ম্যাচে রেকর্ড সংখ্যক পাস করেও গোলমুখ খুলতে পারেনি স্পেন (Spain)। সুযোগ যে টুকটাক আসেনি, তা নয়। কিন্তু ডুবিয়েছে স্ট্রাইকারদের ব্যর্থতা। পোল্যান্ডের বিরুদ্ধেও একই সমস্যায় ভুগতে হল তিনবারের চ্যাম্পিয়নদের। ওপেন প্লে থেকে তো বটেই, পেনাল্টি থেকেও গোল করতে পারলেন না স্পেনের দুই প্রথম সারির স্ট্রাইকার। ম্যাচের ৫৬ মিনিটে স্পেনের পাওয়া পেনাল্টি কিক প্রথমে গোলপোস্টে মারেন জেরার্ডো মোরেনো। রিবাউন্ডে ফাঁকা গোলে বল ঠেলে দেওয়ার সুযোগ পেয়েও নষ্ট করলেন মোরাটা (Alvaro Morata)। শুধু পেনাল্টি কিক নয়, এর আগেও একটি সহজ গোল করার সুযোগ নষ্ট করেছেন মোরেনো। সুযোগ নষ্ট করেছেন মোরাটাও। তাছাড়া, উদ্দেশ্যহীন ভাবে ভুরি ভুরি পাস করার পুরনো রোগ তো আছেই। সব মিলিয়ে ইউরোর দ্বিতীয় ম্যাচেও খোলস ছেড়ে বেরতে পারল না তিনবারের চ্যাম্পিয়নরা।

[আরও পড়ুন: Euro 2020: রোনাল্ডোর গোলেও হল না রক্ষা, জার্মানদের গতির কাছে আত্মসমর্পণ পর্তুগালের]

এই মুহূর্তে ইউরোতে সবচেয়ে জমজমাট গ্রুপ এই গ্রুপ E। কারণ, অন্য গ্রুপগুলি থেকে নক-আউটে কারা খেলতে পারে, তার মোটামুটি একটা আভাস পাওয়া গেলেও এই গ্রুপে এখনও কোনও ইঙ্গিতই মিলছে না। এই মুহূর্তে ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে সুইডেন (Swiden)। দ্বিতীয় স্থানে থাকা স্লোভাকিয়ার পয়েন্ট ৩। ২ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে স্পেন তৃতীয় স্থানে। নক-আউটে যেতে হলে শেষ ম্যাচ জিততেই হবে তাঁদের। পোল্যান্ড ১ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে। আজকের ম্যাচ থেকে এক পয়েন্ট পাওয়ায় ইউরোয় জীবিত থাকল তাঁরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement