২১ অগ্রহায়ণ  ১৪২৯  বৃহস্পতিবার ৮ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বাইনোকুলারে বিয়ার ভরে কাতার বিশ্বকাপের স্টেডিয়ামে দর্শক! ভাইরাল অভিনব কীর্তি

Published by: Anwesha Adhikary |    Posted: November 25, 2022 11:35 am|    Updated: November 25, 2022 11:35 am

Fan entered stadium with beer in Qatar World Cup, video gets viral | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাতারে মদ্যপান আইনত দন্ডনীয়। এই যুক্তি দেখিয়েই বিশ্বকাপ (Qatar World Cup) চলাকালীন স্টেডিয়ামে বিয়ারের বিক্রি বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ফিফা। শুধুমাত্র ফ্যান জোন ও নির্দিষ্ট কয়েকটি হোটেল থেকেই বিয়ার কিনতে পারছেন বিশ্বকাপ দেখতে আসা ফুটবলপ্রেমীরা। তবে এই ব্যবস্থায় খুবই অসন্তুষ্ট দর্শকদের একটি বড় অংশ। এহেন পরিস্থিতিতে লুকিয়ে বিয়ার নিয়ে স্টেডিয়ামে ঢোকার চেষ্টা করছেন তাঁরা। তেমনই এক ফ্যানের ভিডিও ভাইরাল হয়ে গেল সোশ্যাল মিডিয়ায়। অভিনব কায়দায় বিয়ার লুকিয়ে সটান স্টেডিয়ামে ঢুকে পড়েছিলেন তিনি। তবে শেষ পর্যন্ত বিয়ার নিয়ে স্টেডিয়ামে ঢুকতে পারেননি ওই ব্যক্তি।

ঘটনাটি ঘটেছে মঙ্গলবার মেক্সিকো বনাম পোল্যান্ড ম্যাচে। দোহার স্টেডিয়াম ৯৭৪এ মুখোমুখি হয়েছিল দুই দল। ভাইরাল ভিডিওটিতে দেখা যাচ্ছে, হাতে বাইনোকুলার নিয়ে স্টেডিয়ামে ঢুকছেন এক ব্যক্তি। তিনি মেক্সিকোর সমর্থক বলেই জানা গিয়েছে। নিরাপত্তাকর্মীরা জিজ্ঞাসা করলে ওই ব্যক্তি পরিষ্কার জানিয়ে দেন, ভালভাবে খেলা দেখার জন্যই বাইনোকুলার নিয়ে স্টেডিয়ামে এসেছেন তিনি।

[আরও পড়ুন: পনেরো বছর পরে জাপানের মতো বিশ্বকাপে খেলতে পারে ভারতও! মত মনোরঞ্জন ভট্টাচার্যের]

কিন্তু তাঁর হাবভাবে সন্দেহ জাগে নিরাপত্তাকর্মীদের। বাইনোকুলারের লেন্স খুলে পরীক্ষা করতে চান তাঁরা। প্রথম লেন্সটি স্বাভাবিক থাকলেও দ্বিতীয় লেন্সের ভিতরে তরল জাতীয় কিছু পাওয়া যায়। বেগতিক দেখে ওই ব্যক্তি বলেন, হ্যান্ড স্যানিটাইজার এনেছেন তিনি। তবে এই কথায় চিঁড়ে ভেজেনি। বিয়ার নিয়ে স্টেডিয়ামে ঢোকার অনুমতি পাননি মেক্সিকোর সমর্থক ওই ব্যক্তি। তবে বিয়ার নিয়ে আসতে তাঁর অভিনব পরিকল্পনার ভিডিওটি ভাইরাল হয়ে গিয়েছে।

টুর্নামেন্ট শুরুর মাত্র দু’দিন আগে নজিরবিহীন ভাবে ফিফা জানিয়ে দেয়, স্টেডিয়ামে মদ্যপান করা যাবে না। ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফ্যান্টিনো বলেন, তিন ঘণ্টা মদ্যপান না করলে দর্শকরা মরে যাবেন না। কাতারের রাজার চাপে পড়ে ফিফার এই সিদ্ধান্ত নিয়ে প্রচুর বিতর্ক তৈরি হয়েছে। তাদের মুল স্পনসর বাডওয়েজারও সমস্ত বিষয়টি নিয়ে বেশ ক্ষুব্ধ বলেই জানা গিয়েছে। সংস্থার তরফ থেকে অভিযোগ দায়ের করলে আর্থিক ক্ষতির আশঙ্কাও রয়েছে ফিফার।

[আরও পড়ুন:সার্বিয়া ম্যাচে চোট নেইমারের, বিশ্বকাপে খেলতে পারবেন ব্রাজিল তারকা?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে