১০ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

কোচ ডগলাসের বকেয়া না মেটালে বড়সড় শাস্তির মুখে পড়বে ট্রাউ, হুঁশিয়ারি FIFA’র

Published by: Krishanu Mazumder |    Posted: July 5, 2021 4:32 pm|    Updated: July 5, 2021 5:28 pm

FIFA asked TRAU FC to pay dues of Douglas | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনেকটা ইস্টবেঙ্গলের (East Bengal) মতোই অবস্থা ট্রাউয়ের। বকেয়া অর্থ আদায়ের জন্য জনি অ্যাকোস্টা, হাইমে স্যান্টোস কোলাডো চিঠি পাঠিয়েছিলেন লাল-হলুদে। সেই চিঠিতেই জেরবার অবস্থা হয়েছিল ইস্টবেঙ্গলের। অ্যাকোস্টার বকেয়া মিটিয়ে দিলেও কোলাডো-জট এখনও কাটেনি। 

ট্রাউয়ের (TRAU FC) ছবিটাও অনেকটা সেরকমই। প্রাক্তন ইস্টবেঙ্গল তারকা ডগলাস দ্য সিলভার (Douglas Silva) বকেয়া অর্থ মিটিয়ে দেওয়া হোক, এই মর্মে বিশ্বফুটবলের নিয়ামক সংস্থা ফিফা (FIFA) চিঠি পাঠিয়েছে মণিপুরের ক্লাবেক। নির্দিষ্ট সময়ের মধ্যে টাকা ফেরত না দিলে ট্রান্সফার ব্যানের কবলে পড়বে ট্রাউ। অর্থাৎ দলগঠনের জন্য ফুটবলার সই করতে পারবে না। 

[আরও পড়ুন: ১১তম বিবাহবার্ষিকীতে স্ত্রী সাক্ষীকে বিশেষ উপহার মহেন্দ্র সিং ধোনির, কী জানেন?]

ভারত ছাড়ার বছর চারেক বাদে এদেশের ফুটবলে প্রত্যাবর্তন ঘটেছিল ডগলাসের। আই লিগের (I league) নতুন দল ট্রাউয়ের টেকিনিক্যাল অ্যাডভাইজরের দায়িত্ব নিয়ে বছর দুয়েক আগে ব্রাজিল থেকে এসেছিলেন কলকাতার তিন প্রধানে খেলা প্রাক্তন ফুটবলার। কিন্তু নতুন ক্লাবে তাঁর অভিজ্ঞতা ভাল হয়নি। স্বাধীন ভাবে কাজ করতে পারছিলেন না এমন অভিযোগও করেছিলেন তিনি। কয়েকটা ম্যাচ পরেই ইস্তফা দেন তিনি। তাঁর বকেয়া অর্থও মেটাচ্ছিল না ট্রাউ। ফলে ফিফার দ্বারস্থ হন প্রাক্তন এই ব্রাজিলীয় ফুটবলার। ফিফাই সব দিক বিচার করে সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনকে। ফিফার নির্দেশ মতোই চলতি মাসের ৮ তারিখের মধ্যে ডগলাসের টাকা ফেরত দিতে হবে। অর্থের পরিমাণ প্রায় ২৫ হাজার মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ প্রায় সাড়ে ১৮ লক্ষ টাকার কাছাকাছি। নির্দিষ্ট সময়ের মধ্যে সেই অর্থ ফেরত দিতে না পারলে ট্রান্সফার ব্যানের আওতায় পড়বে ট্রাউ।

[আরও পড়ুন: আইপিএলে নয়া ২ দলের অন্তর্ভুক্তি, মেগা নিলাম নিয়ে খসড়া তৈরি? কী জানাল BCCI?]

এ বিষয়ে ট্রাউয়ের কর্তা ফুলেন মিতেইকে জিজ্ঞাসা করা হলে তিনি কোনও মন্তব্য করতে চাননি। ডগলাস বলেন, “ম্যানেজমেন্টকে আরও সংগঠিত হতে হবে। এই ধরনের ঘটনা ক্লাবের ভাবমূর্তি নষ্ট করে।” এর আগে ট্রাউয়ের বিদেশি ফুটবলার জেরার্ড উইলিমাস একই কারণে নালিশ জানিয়েছিলেন। তাঁর অর্থও বকেয়া ছিল। প্লেয়ার্স স্ট্যাটাস কমিটির রায়ে উইলিয়ামসের অর্থও মেটাতে হয়েছে ট্রাউকে। ডগলাসের টাকা মেটানোর জন্য  হাতে তিন দিন সময় পাচ্ছে ট্রাউ। বল এখন তাদের কোর্টে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement