BREAKING NEWS

২৬ বৈশাখ  ১৪২৮  সোমবার ১০ মে ২০২১ 

READ IN APP

Advertisement

সুপার লিগকে কোনওভাবেই স্বীকৃতি নয়, উয়েফার পাশে দাঁড়িয়ে ঘোষণা ফিফা সভাপতির

Published by: Subhajit Mandal |    Posted: April 20, 2021 9:02 pm|    Updated: April 20, 2021 9:02 pm

FIFA

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইউরোপের সেরা ১২টি ক্লাব আলাদা করে ‘সুপার লিগ’ প্রতিযোগিতার আয়োজন করতে চায় শুনে শুরুতেই উয়েফার পাশে দাঁড়িয়ে গিয়েছিল ফিফা (FIFA)। এদিন মন্ট্রেক্সে উয়েফার কংগ্রেসে সুপার লিগে খেলার ভাবনা চিন্তা করা ক্লাবগুলিকে কড়া বার্তা দিয়েছেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফানতিনো। এদিন উয়েফা (UEFA) কংগ্রেসে বিদ্রোহী ক্লাবগুলিকে সরাসরি হুমকির সুরে বলেন, “হয় থাকো। নাহলে সরে যাও। মাঝামাঝি থাকা চলবে না। কিছুটা এদিকে, কিছুটা ওদিকে এরকম অবস্থান নেওয়া যাবে না।”

রিয়াল মাদ্রিদ, ব্রার্সেলোনা, ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, লিভারপুল, জুভেন্তাসের মতো বিশ্বখ্যাত ইউরোপীয়ান ক্লাবগুলো একসঙ্গে ‘সুপার লিগ’ করার পরিকল্পনা করেছে। যদিও এই খবর প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গে সুপার লিগে অংশগ্রহণকারী ক্লাবগুলোকে হুমকি দিয়ে উয়েফা জানিয়ে দিয়েছে, এরকমটা হলে ঘরোয়া এবং আন্তর্জাতিক সব প্রতিযোগিতা থেকে ক্লাবগুলিকে বহিষ্কার করা হবে। এদিন মন্ট্রেক্সে উয়েফা কংগ্রেসে (UEFA Congress) সেই প্রসঙ্গ উঠতেই বিদ্রোহী ক্লাবগুলিকে এক হাত নিলেন ফিফা সভাপতি। এদিন রীতিমতো হুমকির সুরে বলেন, “যাঁরা অন্য কোনও পথে যেতে চান, অবশ্যই তাঁদের পছন্দের সঙ্গে যেতে পারেন। কিন্তু তাঁদের এই পছন্দর পথ বেছে নেওয়ার জন্য একমাত্র তাঁরাই দায়বদ্ধ হবেন। হয় তাঁরা থাকবেন। নাহলে চলে যাবেন। এর মাঝামাঝি কোনওভাবেই মেনে নেওয়া হবে না। এখনই পরিস্কার ভাবে সবাইকে জানিয়ে দেওয়া হচ্ছে।”

[আরও পড়ুন: ইউরোপীয় ফুটবলে বিপ্লব! নতুন ‘সুপার লিগ’ তৈরির ঘোষণা রিয়াল-বার্সার মতো ১২টি ক্লাবের]

বর্তমান ফিফা সভাপতি হওয়ার আগে ইনফানতিনো (Gianni Infantino) উয়েফার সাধারণ সচিব ছিলেন। ফলে ইউরোপীয়ান ক্লাবগুলো নিয়ে সুপার লিগ হলে উয়েফা কতটা সমস্যায় পড়তে পারে, তা তিনি জানেন। এদিন তাই ইনফানতিনো বলেন, “সুপার লিগকে কোনও ভাবেই ফিফা মেনে নেবে না। এই ইস্যুতে ফিফা সবসময় উয়েফার পাশে থাকবে। এরপরেও যদি কেউ সুপার লিগের দিকে চলে যেতে চায়, বিনা বাঁধায় চলে যেতে পারে।” সুপার লিগের (Super League) ক্লাবগুলিকে হুমকির সুরে কথা বলার পরেও ইনফানতিনো আশাবাদী, খুব দ্রত সমস্যা মিটে গিয়ে ফের সব কিছু স্বাভাবিক হয়ে যাবে। কিন্তু ফিফা সভাপতি মনে করছেন, জাতীয়, ইউরোপিয়ান এবং বিশ্বজুড়ে ফুটবলের স্বার্থেই সবকিছু সম্মানের সঙ্গে ফের আগের পরিস্থিতিতে ফিরে যাওয়া উচিত।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement