১৬ মাঘ  ১৪২৯  মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

আজ শুরু অনূর্ধ্ব ১৭ মহিলা বিশ্বকাপ, মার্কিন-যুদ্ধে এক পয়েন্ট চায় ভারত

Published by: Krishanu Mazumder |    Posted: October 11, 2022 9:07 am|    Updated: October 11, 2022 9:13 am

FIFA U-17 Women's World Cup inaugurates today, India take on USA | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতীক্ষার অবসান। অবশেষে ভারতের বুকে শুরু হতে চলেছে অনূর্ধ্ব ১৭ মহিলা ফুটবল বিশ্বকাপ (FIFA U-17 Women’s World Cup)। এবং বিশ্বকাপের প্রথম দিনই মাঠে নামতে চলেছে ভারত (Indian Women Team)। মঙ্গলবার ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে গ্রুপ লিগের প্রথম ম‌্যাচে শক্তিশালী মার্কিন যুক্তরাষ্ট্রের (USA) বিরুদ্ধে বিশ্বকাপ অভিযান শুরু করছে তারা।

মহিলাদের বিশ্বকাপে ভারত আয়োজক দেশ হিসাবে সুযোগ পেয়েছে। ভারত রয়েছে ‘এ’ গ্রুপে। তাদের সঙ্গে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রাজিল এবং মরোক্কো। মরোক্কো এবারই প্রথম অনূর্ধ্ব ১৭ মহিলা বিশ্বকাপে খেলার যোগ‌্যতা অর্জন করেছে। এছাড়া প্রথমবার এই বিশ্বকাপে খেলার যোগ‌্যতা অর্জন করেছে তানজিনিয়া। তারা রয়েছে ‘ডি’ গ্রুপে। মহিলা বিশ্বকাপের খেলাগুলি ভুবনেশ্বর ছাড়াও হবে মারগাঁও এবং নভি মুম্বইয়ে। ভারত তাদের গ্রুপ লিগের সবকটি ম‌্যাচই খেলবে ভুবনেশ্বরে।

[আরও পড়ুন: এগিয়ে গিয়েও ব্যর্থ, বিশ্রী রক্ষণ ও গোলকিপারের ভুলে আইএসএলের প্রথম ম্যাচে হার মোহনবাগানের]

বিশ্বকাপের প্রথম ম‌্যাচে মাঠে নামার আগে ভারতীয় দলের কোচ টমাস ডেনারবি জানিয়েছেন, তাঁদের লক্ষ‌্য শক্তিশালী আমেরিকার বিরুদ্ধে যেভাবেই হোক এক পয়েন্ট সংগ্রহ করা। একইসঙ্গে জানিয়েছেন, প্রতিপক্ষ যতই শক্তিশালী হোক, তাঁদের বিরুদ্ধে গোল করাটা সহজ হবে না। ডেনারবির বক্তব‌্য, প্রথম ম‌্যাচ থেকে এক পয়েন্ট সংগ্রহ করতে পারলে, ভারতীয় দলের ক্ষেত্রে বিরাট সাফল‌্য হবে।

মার্কিনরা বিশ্বকাপ খেলতে এসেছে কনকাকাফ ‌চ‌্যাম্পিয়নশিপ জিতে। আর ব্রাজিল এবারের বিশ্বকাপ চ‌্যাম্পিয়ন হওয়ার অন‌্যতম দাবিদার। মরোক্কোও যথেষ্ট শক্তিশালী। ফলে ভারতের লড়াইটা যে খুবই কঠিন, তা মানছেন সকলেই। তবু ডেনারবি আশাবাদী। সম্প্রতি তিনি জানিয়েছিলেন, তঁার লক্ষ‌্য কোয়ার্টার ফাইনালে ওঠা। বিশ্বকাপের প্রস্তুতির জন‌্য স্পেনে গিয়েছিল ভারতীয় দল।

আজ অনূর্ধ্ব ১৭ মহিলা বিশ্বকাপে:ব্রাজিল বনাম মরোক্কো
বিকাল ৪-৩০, ভারত বনাম মার্কিন যুক্তরাষ্ট্র, রাত ৮-০০
ভুবনেশ্বর, স্পোর্টস ১৮

[আরও পড়ুন: মুকুটে আরও এক পালক, প্রথম ভারতীয় মহিলা হিসেবে আইসিসি’র ‘মাসের সেরা’ হরমনপ্রীত]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে