BREAKING NEWS

২৪  মাঘ  ১৪২৯  বৃহস্পতিবার ৯ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

বিশ্বকাপের ‘জঘন্যতম’ একাদশে রোনাল্ডো! মহাতারকাকে দলে চান না পর্তুগিজরাই, বলছে সমীক্ষা

Published by: Subhajit Mandal |    Posted: December 5, 2022 2:47 pm|    Updated: December 5, 2022 2:48 pm

FIFA World Cup: 70% of fans don’t want Ronaldo in starting lineup against Switzerland | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাতার বিশ্বকাপে (FIFA World Cup) একজন হাজার ওয়াটের আলোর মতো জ্বলজ্বল করছেন। আর আরেকজন দুয়োরানির মতোই উপেক্ষিত। প্রচারের আলো তাঁর দিকে নেই। উলটে একের পর এক কটাক্ষের বাণে জর্জরিত হতে হচ্ছে তাঁকে। প্রথমজন হলেন লিওনেল মেসি। কাতার বিশ্বকাপ এখনও যার জন্য কেটেছে স্বপ্নের মতো। বলা ভাল, আর্জেন্টিনা সমর্থকদের বিশ্বজয়ের স্বপ্নও দেখাচ্ছেন তিনিই। আরেকজন, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। যার দল ভাল খেলছে। মেসির (Leo Messi) আর্জেন্টিনার থেকে অনেক স্বচ্ছন্দেই নকআউটে উঠেছে। তিনি নিজেও গোল করেছেন। তা সত্ত্বেও বারবার সমালোচনার তিরে বিদ্ধ হতে হচ্ছে তাঁকে।

FIFA World Cup: 70% of fans don’t want Ronaldo in starting lineup against Switzerland

নিন্দুক, সমালোচকরা তো বটেই, তাঁর নিজের দেশের ফুটবল সমর্থকরাও নাকি রোনাল্ডোকে আর জাতীয় দলের চৌহদ্দিতে চাইছেন না। পর্তুগিজ এক সংবাদমাধ্যমের করা সমীক্ষা বলছে, রোনাল্ডো প্রি-কোয়ার্টার ফাইনালে (Pre Quarter Final) পর্তুগালের প্রথম একাদশে থাকুন, সেটা নাকি  তাঁর নিজের দেশেরই ৭০ শতাংশ ফুটবলপ্রেমী চান না। পর্তুগালের সমর্থকরা মনে করছেন, ‘বুড়ো’ রোনাল্ডোর জন্যই দলের খেলার ছন্দ এবং গতি নষ্ট হয়ে যাচ্ছে। রোনাল্ডোকে ছাড়াই বেশি সাবলীল ফুটবল খেলবে দল।

[আরও পড়ুন: গুজরাটে ভোট দিতে গিয়ে মোদির ‘রোড শো’! সরব মমতা, কমিশনে আপ-কংগ্রেস]

সমালোচকরাও সুযোগ বুঝে রোনাল্ডোকে কাঠগড়ায় তুলতে ছাড়ছেন না। ফুটবল রেটিং সংস্থা Sofascore রোনাল্ডোকে চলতি বিশ্বকাপে মাত্র ৬.৩৭ রেটিং দিয়েছে। মাত্র ৬.৩৭। যার ফলে পর্তুগালের অধিনায়ক ঢুকে পড়েছেন বিশ্বকাপের জঘন্যতম একাদশে। এই জঘন্যতম একাদশে ইউরোপের একমাত্র প্রতিনিধি রোনাল্ডোই। Sofascore-এর মতে বিশ্বকাপের জঘন্যতম একাদশে চারজন কাতারের ফুটবলার রয়েছেন, ২ জন করে রয়েছেন কোস্টারিকা এবং কানাডার। একজন করে ফুটবলার রয়েছেন সৌদি এবং অস্ট্রেলিয়াকে। আর আছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

[আরও পড়ুন: ভরা বাজারে তরুণীর স্তন কেটে নিল যুবক! কাটা হল হাত-পা-কান, ভয়ংকর হত্যাকাণ্ড বিহারে]

এ কথা সত্যি যে চলতি বিশ্বকাপে রোনাল্ডো এখনও নিজের সেরাটা দিতে পারেননি। কোথাও না কোথাও তাঁর ইচ্ছা আর সামর্থ্যের মাঝে বাধা হয়ে দাঁড়িয়েছে ক্ষিপ্রতার অভাব। তা বলে যে পরিমাণ সমালোচনা রোনাল্ডোর হচ্ছে, সেটাও সম্ভবত তাঁর প্রাপ্য নয়। তবে সিআর সেভেনের ভক্তরা এখনও হতাশ নন। হবেনই বা কেন, নামটা যে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। হেরে যাওয়া কাকে বলে, সেটা তো তিনি জানেন না। গোটা বিশ্ব যখন তাঁকে বাতিলের খাতায় ফেলে দেয়, সবাই যখন তাঁর দিক থেকে মুখ ফিরিয়ে নেয় তখনই তো তিনি প্রত্যাঘাত হানেন। নিজেকে নিংড়ে দিয়ে জানান দিয়ে দেন, তাঁর নাম ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কে বলতে পারে সুইজারল্যান্ড ম্যাচই তাঁর জন্য প্রত্যাবর্তনের মঞ্চ হয়ে উঠবে না।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে