BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  শনিবার ৪ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

আজ ড্র হলে কোন অঙ্কে নকআউটে যেতে পারে আর্জেন্টিনা? অন্য দলগুলিরই বা কী অবস্থা?

Published by: Subhajit Mandal |    Posted: November 30, 2022 4:36 pm|    Updated: November 30, 2022 4:38 pm

FIFA World Cup: Here is the possible scenario for Argentina | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম ম্যাচের অঘটনের বোঝা গ্রুপের শেষ ম্যাচেও বয়ে বেড়াতে হচ্ছে আর্জেন্টিনাকে (Argentina)। যা পরিস্থিতি তাতে শেষ ম্যাচে জিততে না পারলে নকআউট পর্বে যাওয়ার রাস্তা খুব কঠিন হয়ে যাবে মেসিদের (Leo Messi) জন্য। আজকের ম্যাচের উপর মেসিদের নকআউট ভাগ্যও নির্ভর করছে। এক নজরে দেখা যাক, কোন অঙ্কে নকআউটে যেতে পারেন মেসিরা?

  • আজ পোল্যান্ডের বিরুদ্ধে হারলে আর্জেন্টিনার নকআউটে যাওয়ার কোনও সম্ভাবনাই নেই। সেক্ষেত্রে গ্রুপ থেকে শেষ ষোলোয় চলে যাবে পোল্যান্ড (Poland) এবং সৌদি ও মেক্সিকো ম্যাচের জয়ী দল।
    এদিন যদি আর্জেন্টিনা জিতে যায়, তাহলে অনায়াসে গ্রুপ শীর্ষে থেকে নকআউটে চলে যাবেন মেসিরা।
  • গোল বাধবে আর্জেন্টিনা যদি আজ ড্র করে। তাহলে একাধিক অঙ্কের উপর নির্ভর করতে হবে মেসিদের। তাকিয়ে থাকতে হবে দিনের দ্বিতীয় ম্যাচের দিকে। আর্জেন্টিনা ম্যাচ ড্র এবং মেক্সিকো-সৌদি ম্যাচও ড্র হলে গ্রুপে দ্বিতীয় হয়ে নকআউটে চলে যাবে আর্জেন্টিনা।
  • নিজেদের ম্যাচ ড্র এবং দ্বিতীয় ম্যাচে সৌদি (Saudi Arab) জিতে গেলে মেসিরা বিশ্বকাপ থেকে ছিটকে যাবেন।
  • আর্জেন্টিনা ম্যাচ ড্র এবং অন্য ম্যাচে মেক্সিকো ৩ বা তার কম গোলের ব্যবধানে জিতলেও দ্বিতীয় স্থানে থেকে শেষ চারে যাবে আর্জেন্টিনা। মেসিরা প্রাণপণে চাইবেন, এদিন পোল্যান্ডকে হারিয়ে নিজেদের নকআউট ভাগ্য নিশ্চিত করতে। তাছাড়া, এদিন ম্যাচ জিতলে শেষ ষোলোয় ফ্রান্সের মুখোমুখি হতে হবে না মেসিদের।

[আরও পড়ুন: ইছামতীতে লঞ্চ চালালেন মমতা, লাঞ্চে রেশনের চাল আর ওল-ট্যাংরার ঝোল]

এ তো গেল আর্জেন্টিনার কথা। অন্য বড় দলগুলির কী অবস্থা? হিসাবে বলছে ইতিমধ্যেই বিশ্বকাপের নকআউটে চলে গিয়েছে ব্রাজিল, ফ্রান্স, ইংল্যান্ড, নেদারল্যান্ড এবং পর্তুগাল (Portugal)। সব ঠিক থাকলে নকআউটে ব্রাজিলের প্রতিপক্ষ হতে পারে ঘানা বা উরুগুয়ে। পর্তুগালের প্রতিপক্ষ হতে পারে সুইজারল্যান্ড বা ক্যামেরুন। ফ্রান্সের প্রতিপক্ষ আর্জেন্টিনা বা পোল্যান্ড হওয়ার সম্ভাবনা বেশি। তবে মেক্সিকো বা সৌদির হওয়ার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। স্পেন এবং জার্মানির গ্রুপেও

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে