BREAKING NEWS

৭ আষাঢ়  ১৪২৮  মঙ্গলবার ২২ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

বিশ্বকাপ কোয়ালিফায়ার: নেইমারের নায়ক হয়ে ওঠার দিনই আটকে গেলেন মেসি

Published by: Sulaya Singha |    Posted: June 9, 2021 11:18 am|    Updated: June 9, 2021 11:53 am

FIFA World Cup Qualifiers 2022: Brazil's win over Paraguay; Argentina ends with a draw | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজে করলেন একটি গোল। করালেন অন্যটি। নেইমারের এই দুর্দান্ত পারফরম্যান্সের সৌজন্যেই ২০২২ বিশ্বকাপ কোয়ালিফায়ারে প্যারাগুয়েকে হারাল ব্রাজিল। কিন্তু নেইমারের নায়ক হয়ে ওঠার দিনই আটকে গেলেন লিও মেসি (Lionel Messi)। কলম্বিয়ার সঙ্গে পয়েন্ট ভাগ করেই মাঠ ছাড়তে হল আর্জেন্টিনাকে।

আসন্ন কোপা আমেরিকায় ব্রাজিল (Brazil), আর্জেন্টিনা নিয়ে ইতিমধ্যেই উত্তেজনার পারদ চড়েছে। আর তার আগেই বিশ্বকাপ কোয়ালিফায়ারে দেশের জার্সি গায়ে নজর কাড়লেন নেইমার। মাত্র চার মিনিটেই প্যারাগুয়ের রক্ষণ ভেদ করে ফেলে সেলেকাওরা। গ্যাব্রিয়াল জেসুসের বাড়ানো বলে রিচার্লিসনের ভলি নিশানা ভেদ করলেও নেইমার (Neymar) বল রিসিভ করে জড়িয়ে দেন জালে। দ্বিতীয় গোলটি হয় দ্বিতীয়ার্ধের ইনজুরি টাইমে। বিপক্ষের কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন পরিবর্ত হিসেবে নামা লুকাস পাকেটা। তবে সহজ সুযোগ হাতছাড়া না করলে আরও বড় ব্যবধানে জিততেই পারত ব্রাজিল। ৬ ম্যাচের ছ’টিতেই জিতে তালিকার শীর্ষে তারা।

[আরও পড়ুন: এখনও অনিশ্চিত ভারতের শ্রীলঙ্কা সফর, তার আগেই বড় ঘোষণা সম্প্রচারকারী চ্যানেলের]

ব্রাজিলের দুরন্ত জয়ের দিনই হতাশা নামল আর্জেন্টাইন (Argentina) শিবিরে। মাত্র ৮ মিনিটে জোড়া গোলে এগিয়ে যায় দল। সৌজন্যে ক্রিশ্চিয়ান রোমেরো ও লিয়ানড্রো প্যারেডস। কিন্তু তা সত্ত্বেও ড্র দিয়ে শেষ হল ম্যাচ। খেলার ৯০ মিনিটেও স্কোর ২-১। দর্শকরা কার্যত ধরেই নিয়েছিলেন, কলম্বিয়াকে হারিয়ে একধাপ এগোচ্ছে মেসির দল। কিন্তু ঠিক তখনই স্বপ্নভঙ্গ করে দিলেন ম্যাগুয়েল বোরহা। কলম্বিয়ার হয়ে ৫১ মিনিটে পেনাল্টি থেকে প্রথম গোলটি করেন লুই নুরিয়েল। “বিপক্ষের উপর চাপ তৈরি করতে চেয়েছিলাম। জোড়া গোল করে এগিয়েও যাই। কিন্তু স্কোরটা ধরে রাখতে পারলাম না। তবে সবাই চেষ্টা করেছি।” ম্যাচের পর বলছিলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড মার্টিনেজ। এই ম্যাচের পরও অবশ্য তালিকার দ্বিতীয় স্থানেই রইল মারাদোনার দেশ। আর প্যারাগুয়ের মতো সরাসরি কোয়ালিফিকেশনের দরজা বন্ধ হয়ে গেল কলম্বিয়ারও।

[আরও পড়ুন: ইউরো কাপ: ইউরো কাপ: এমবাপে-বেঞ্জিমা জুটিই ভরসা ফ্রান্সের, দেখুন কেমন হল ফরাসিদের দল?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement