Advertisement
Advertisement
CFL 2023

কলকাতা লিগের ম্যাচ গড়াপেটায় পদক্ষেপ আইএফএ সচিবের, তদন্ত চেয়ে চিঠি পুলিশকে

ম্যাচ নিয়ে সন্দেহ প্রকাশ করে আইএফএ-কে চিঠি দেয় একটি অ্যান্টি ম্যাচ ফিক্সিং এজেন্সি।

Fixing rumours on Kolkata League match, IFA seeks police probe | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:July 28, 2023 2:15 pm
  • Updated:July 28, 2023 2:15 pm

স্টাফ রিপোর্টার: কলকাতা লিগে ম্যাচ গড়াপেটার অভিযোগ নিয়ে এবার পুলিশের দ্বারস্থ আইএফএ। বৃহস্পতিবার বিষয়টি নিয়ে তদন্ত চেয়ে কলকাতার পুলিশ কমিশনারকে চিঠি দেন আইএফএ (IFA) সচিব অনির্বাণ দত্ত।

গত ১৮ জুলাই লিগের প্রিমিয়ার ডিভিশনের (Calcutta Football League 2023) ম্যাচে মুখোমুখি হয়েছিল পিয়ারলেস এবং টালিগঞ্জ অগ্রগামী। সেই ম্যাচের ৮৮ মিনিটে পিয়ারলেসের সাজন সাহানির গোল ঘিরেই উঠেছে গড়াপেটার অভিযোগ। ওই গোলের সুবাদে টালিগঞ্জকে হারায় পিয়ারলেস। গোলের ঠিক আগে টালিগঞ্জের ফুটবলাররা যেভাবে চুপচাপ বক্সের মধ্যে দাঁড়িয়ে পড়েন, তা নিয়েই তৈরি হয়েছে বিতর্ক। এরপরই ম্যাচ নিয়ে সন্দেহ প্রকাশ করে আইএফএ-কে চিঠি দেয় একটি অ্যান্টি ম্যাচ ফিক্সিং এজেন্সি।

Advertisement

[আরও পড়ুন: বহু মানুষের চাকরি যাবে চ্যাটবটের কারণে, এবার সতর্ক করলেন খোদ ChatGPT-র স্রষ্টা!]

লিগের শুরু থেকেই গড়াপেটা ঠেকানোর জন্য কাজ করছে সেই এজেন্সি। এরপরই আইএফএ-র অনুমতি নিয়ে ওই এজেন্সির তরফে তদন্ত শুরু করা হয়। তবে শুধু এজেন্সির তদন্তেই বিষয়টি সীমাবদ্ধ রাখতে নারাজ আইএফএ। তাই এবার কলকাতার পুলিশ কমিশনারকে চিঠি লিখলেন আইএফএ সচিব অনির্বাণ দত্ত। এই পদক্ষেপ প্রসঙ্গে আইএফএ সচিব বলেন, “এই ঘটনায় বেআইনি আর্থিক লেনদেন হয়ে থাকতে পারে। আবার বেটিং সিন্ডিকেটও জড়িত থাকার সম্ভাবনা আছে। বিষয়টি ক্রিমিনাল অফেন্স। তাই পুলিশি তদন্তের জন্য চিঠি দিয়েছি। তদন্তে সবরকম সাহায্য করবে আইএফএ।”

Advertisement

[আরও পড়ুন: ক্লান্ত পথিকরা শুধু মুখে না ফিরে যান! ‘মানবিক’ অরিজিতের বাড়ির সামনে রাখা জল-নকুলদানা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ