BREAKING NEWS

২১ আষাঢ়  ১৪২৭  সোমবার ৬ জুলাই ২০২০ 

Advertisement

‘পরিকল্পনামাফিক ভারতীয় জওয়ানদের হত্যা করেছে চিন’, ক্ষোভে ফুঁসছেন বাইচুং

Published by: Subhajit Mandal |    Posted: June 17, 2020 4:09 pm|    Updated: June 17, 2020 4:09 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাড়ে চার দশক পর ফের চিন সীমান্তে ঝরল রক্ত। শহিদ হলেন ২০ জন ভারতীয় সেনা জওয়ান। আহত হয়েছেন বেশ কয়েকজন। সূত্রের খবর, সোমবার ভারতীয় জওয়ানরা গালওয়ানে চিনা সেনার সঙ্গে বাহিনী সরানো নিয়ে কথা বলতে গেলে ‘কাপুরুষোচিত’ আক্রমণ করে চিনারা। চিনা সেনার এই বর্বরোচিত হামলার তীব্র নিন্দা করলেন ভারতীয় ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক বাইচুং ভুটিয়া (Bhaichung Bhutia )। তাঁর অভিযোগ, চিন পরিকল্পনামাফিক ভারতীয় জওয়ানদের হত্যা করেছে। বাইচুং একা নন, সুনীল ছেত্রী সাইনা নেহওয়ালদের মতো তারকারাও চিনের হামলার তীব্র নিন্দা করেছেন।

চিনের হামলার নিন্দা করে বাইচুং বলছেন, “কিছুদিন আগেই চিন ভারত থেকে নিজেদের সব নাগরিককে সরিয়ে নিয়েছে। আমার মনে হয়, প্রকৃত সীমান্তরেখা বরাবর আমাদের সেনা জওয়ানদের পরিকল্পনা করে হত্যা করা হয়েছে।” পাহাড়ি বিছে বলছেন, “আমরা এই কাপুরুষোচিত হামলার তীব্র নিন্দা করছি। ভারত সরকারের কাছে আমার অনুরোধ, চিনের এই আগ্রাসনের সামনে মাথা নত করবেন না। কড়া পদক্ষেপ করুন।”

[আরও পড়ুন: লাদাখের সংঘর্ষে কত চিনা সেনার মৃত্যু? এখনও কাটছে না ধোঁয়াশা]

বাইচুংয়ের পাশাপাশি ভারতীয় ফুটবল দলের বর্তমান অধিনায়ক সুনীল ছেত্রীও (Sunil Chhetri ) চিনের এই হামলার তীব্র নিন্দা করেন। তবে টিম ইন্ডিয়ার অধিনায়ক মাথা ঠাণ্ডা রেখে আলোচনার টেবিলে বসে সমস্যা সামাধান করার পক্ষে মত দিয়েছেন। সুনীল বলছেন, “দয়া করে আলোচনার টেবিলে বসে সব সমস্যার সমাধান করুন। দ্রুত পদক্ষেপ করুন সেই সব সেনা জওয়ানদের জন্য যাদের প্রাণ গেল, এবং সেই সব সেনা জওয়ানদের জন্য যাদের প্রাণ যেতে পারে।” ব্যাডমিন্টন তারকা সাইনা নেহওয়াল, কুস্তিগির যোগেশ্বর দত্তও লাদাখে শহিদ সেনা জওয়ানদের শ্রদ্ধা জানিয়েছেন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement