BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৯  বৃহস্পতিবার ১ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দেনার দায়ে বিধ্বস্ত ম্যাঞ্চেস্টার ইউনাইটেড! রোনাল্ডোর বিদায়ের পরই ক্লাব বিক্রির পথে মালিক

Published by: Krishanu Mazumder |    Posted: November 23, 2022 12:48 pm|    Updated: November 23, 2022 1:39 pm

Glazer family owners consider selling Manchester United | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের (Manchester United) সঙ্গে বিচ্ছেদের পথে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ক্লাবের সঙ্গে সম্পর্ক চুকিয়ে দিচ্ছেন তিনি। এই খবরের অভিঘাত যেতে না যেতেই আরও একটি খবর ফুটবলপ্রেমীদের নাড়িয়ে দিচ্ছে। আর তা হল, বিক্রি হবে ম্যান ইউ। বিক্রির বিজ্ঞপ্তিও ইতিমধ্যেই দেওয়া হয়েছে।

মঙ্গলবার রাতেই সরকারিভাবে রোনাল্ডোর (Cristiano Ronaldo) সঙ্গে ম্যান ইউ-র সম্পর্ক চুকে বুকে গিয়েছে। মঙ্গলরাতেই ম্যান ইউ কর্তৃপক্ষ ঘোষণা করেছে, ক্লাব বিক্রি করে দেওয়া হবে। মার্কিন যুক্তরাষ্ট্রের গ্লেজার পরিবারের হাত থেকে মালিকানা হস্তান্তর প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে বললেও অত্যুক্তি করা হবে না।

 

[আরও পড়ুন: জয়ের দিনই বিশ্বকাপের বাইরে আরও এক ফরাসি তারকা, পেনাল্টি মিস করে আক্ষেপ লেওনডস্কির]

 

সেই ২০০৫ সাল থেকে গ্লেজার পরিবার ক্লাবের মালিক। ১৭ বছরের সেই সম্পর্কও এবার শেষ হতে চলেছে। ম্যান ইউ কি তবে সবার সঙ্গেই সম্পর্ক শেষ করতে চলেছে? প্রথমে রোনাল্ডো পরে মালিকের সঙ্গে বিচ্ছেদ কিন্তু উপরের প্রশ্নকেই মান্যতা দিয়ে যাচ্ছে।

গত কয়েকবছর ধরে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সময়টা ভাল যাচ্ছে না। বলা ভাল, নিজের নামের প্রতি একেবারেই সুবিচার করতে পারেনি ঐতিহ্যশালী ক্লাবটি। সমর্থকদের সমালোচনা ক্রমাগত ধেয়ে আসছিল। সাফল্য ছিল না। ট্রফি নেই ম্যান ইউতে। উন্নয়ন থমকে গিয়েছে। আকণ্ঠ দেনায় ডুবে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। মার্চ পর্যন্ত ক্লাবের ঋণের পরিমাণ প্রায় ৬০ কোটি মার্কিন ডলার। ফলে পরিস্থিতি একেবারেই নিয়ন্ত্রণে নেই মালিকপক্ষের। সব দিক বিচার করে ক্লাব বিক্রির কথা ভাবছে কর্তৃপক্ষ।

এক বিবৃতির মাধ্যমে ম্যান ইউ মঙ্গলবার জানিয়েছে, ”বোর্ড ক্লাবের জন্য কৌশলগত বিকল্প খোঁজার প্রক্রিয়া শুরু করেছে। এই প্রক্রিয়ার অংশ হিসাবে নতুন বিনিয়োগ, বিক্রয় বা কোম্পানির সঙ্গে জড়িত অন্যান্য লেনদেন-সহ সমস্ত কৌশলগত বিকল্প বিবেচনা করা হবে।”

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের তরফে যেদিন এই ঘোষণা করা হল, সেদিনই সরকারিভাবে ক্লাবের সঙ্গে রোনাল্ডোর সম্পর্ক শেষ হয়ে গেল। পর্তুগিজ তারকা আবেগঘন পোস্টে লিখেছেন, “সময়ের আগেই চুক্তি বাতিল করার বিষয়ে আমি ও ম্যাঞ্চেস্টার ইউনাইটেড একমত হয়েছি। আমি ক্লাব এবং ক্লাবের সমর্থকদের ভালবাসি। এই ভালবাসায় কোনও পরিবর্তন হবে না। মনে হচ্ছে এটাই নতুন চ্যালেঞ্জ খোঁজার জন্য সেরা সময়। ভবিষ্যতে দলের সাফল্য কামনা করি।”

উল্লেখ্য, চেলসিতে রোমান আব্রামোভিচ অধ্যায় শেষ হয়ে গিয়েছে। নতুন বস টড বোলি। এবার ম্যান ইউও বিক্রি করার প্রক্রিয়া শুরু হয়ে গেল। 

[আরও পড়ুন: আর্জেন্টিনার হারে হঠাৎ চাপে ব্রাজিল, প্র্যাকটিসের দরজা বন্ধ করলেন তিতে]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে