BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৭ অক্টোবর ২০২০ 

Advertisement

দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার, ফেডারেশনের বর্ষসেরা ফুটবলার হলেন গুরপ্রীত সিং সান্ধু

Published by: Abhisek Rakshit |    Posted: September 25, 2020 5:40 pm|    Updated: September 25, 2020 5:40 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ ২০১৯–২০ ফুটবল মরশুমে তেকাঠির নিচে দুরন্ত পারফরম্যান্স। সেকারণেই এবার এআইএফএফের বর্ষসেরা ফুটবলারের পুরস্কার পেলেন জাতীয় দলের গোলকিপার গুরপ্রীত সিং সান্ধু (Gurpreet Singh Sandhu)। সুব্রত পালের (Subrata Paul) পর দ্বিতীয় গোলকিপার হিসেবে এই কৃতিত্ব অর্জন করলেন তিনি। এর আগে ২০০৯ সালে ফেডারেশনের বর্ষসেরা খেলোয়াড় হয়েছিলেন ‘‌স্পাইডারম্যান’‌ হিসেবে খ্যাত সুব্রত। এদিকে, মহিলাদের মধ্যে জাতীয় দলের মিডফিল্ডার সঞ্জুকে বর্ষসেরা মহিলা ফুটবলার হিসেবে বেছে নিয়েছে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন (All India Football Federation)।

 

[আরও পড়ুন: আইপিএলের মাঝেই উত্তপ্ত কলকাতা ময়দান, দুই আম্পায়ারের চুলোচুলি গড়াল থানা পর্যন্ত]

শুক্রবার এক বিবৃতিতে এআইএফএফের তরফে একথা জানানো হয়। বর্তমানে বেঙ্গালুরুর (Bengaluru FC) হয়ে ISL-এ ভাল ফল করতে অনুশীলনে ডুবে ভারতীয় দলের এই গোলরক্ষক। তার মধ্যেই এই পুরস্কার পেয়ে রীতিমতো আপ্লুত ২৮ বছর বয়সি এই খেলোয়াড়। এই প্রসঙ্গে তাঁর মন্তব্য, ‘‌‘‌আমি সবসময় এই পর্যায়ে পৌঁছতে চেয়েছি। অনেকদিন ধরেই এই পুরস্কারটি জেতার ইচ্ছে ছিল। ছেত্রীভাই (Sunil Chhetri‌)‌ অনেকবার এই পুরস্কারটি পেয়েছেন। আমিও ভাবতাম কবে আমিও এটি পাওয়ার যোগ্য হব?‌’‌’‌ তবে গত বছরই অর্জুন পুরস্কার প্রাপ্ত গুরপ্রীত কিন্তু সমস্ত কৃতিত্ব নিজে নিতে নারাজ। তাঁর কথায়, ‘‌‘দোহায় এশিয়ান চ্যাম্পিয়ন কাতারের বিরুদ্ধে সেই ড্র কিংবা আইএসএলে ৭টি ক্লিনশিট রাখা অথবা গোল্ডেন গ্লাভস জেতা, সতীর্থরা না থাকলে কোনওটাই সম্ভব হত না।‌’‌’‌

[আরও পড়ুন: ‘ধারাভাষ্য থেকে বাদ দেওয়া হোক’, বিরুষ্কাকে নিয়ে ‘কুরুচিকর’ মন্তব্য করে নেটজনতার রোষে গাভাসকর]

এদিকে, বর্ষসেরা মহিলা ফুটবলার নির্বাচিত হয়েছেন জাতীয় দলের মিডফিল্ডার সঞ্জু। এছাড়া রতনবালা দেবীকে ২০১৯–২০ মরশুমের ইমার্জিং উইমেনস ফুটবলার অব দ্য ইয়ার (‌Emerging Women’s Footballer of the Year)‌ পুরস্কার দেওয়া হয়েছে। AIFF–এর টেকনিক্যাল ডিরেক্টর (‌Technical Director)‌ ইসাক দরু’র (‌Isac Doru)‌ সঙ্গে আলোচনা করে দু’‌জনকে বেছে নেন ভারতীয় জাতীয় মহিলা দলের কোচ মায়মল রকি। ছেলেদের মধ্যে ২০১৯–২০ মরশুমের ইমার্জিং মেনস ফুটবলার অব দ্য ইয়ার (‌Emerging men’s Footballer of the Year)‌ পুরস্কার পেয়েছেন অনিরুদ্ধ থাপা। এদিকে, প্রত্যেককে ইতিমধ্যে শুভেচ্ছা জানিয়েছেন এআইএফএফ সভাপতি প্রফুল প্যাটেল।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement