২৮ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২০ অক্টোবর ২০২০ 

Advertisement

‘ধারাভাষ্য থেকে বাদ দেওয়া হোক’, বিরুষ্কাকে নিয়ে ‘কুরুচিকর’ মন্তব্য করে নেটজনতার রোষে গাভাসকর

Published by: Sulaya Singha |    Posted: September 25, 2020 3:41 pm|    Updated: September 25, 2020 6:03 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দলকে উদ্বুদ্ধ করার গুরু দায়িত্ব তাঁর কাঁধে। তাঁর নেতৃত্বেই ট্রফি জয়ের স্বপ্ন দেখেন সতীর্থরা। অথচ তাঁর পারফরম্যান্সই কিনা সবচেয়ে হতাশাজনক! তিনি বিরাট কোহলি (Virat Kohli)। বৃহস্পতিবার কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে ম্যাচে যাঁর খারাপ ব্যাটিং-ফিল্ডিং ও নেতৃত্ব নিয়ে ইতিমধ্যেই সমালোচনা শুরু হয়েছে। কিন্তু ক্যাপ্টেন কোহলির সমালোচনা করতে গিয়ে অনুষ্কাকে টেনে আনেন সুনীল গাভাসকর। আর তাতেই বিতর্কের ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়। এমনকী, অনুষ্কার পাশে দাঁড়িয়ে গাভাসকরকে (Sunil Gavaskar) আইপিএল থেকে সরিয়ে দেওয়ারও দাবি জানান নেটিজেনরা। তীব্র বিতর্কের মধ্যেই গোটা বিষয়টি নিয়ে মুখ খুলেছেন খোদ অনুষ্কাও।

গতকাল রাতে অপরাজিত ১৩২ রানের দুর্দান্ত ইনিংস খেলেন কেএল রাহুল (KL Rahul)। তাঁর অনবদ্য পারফরম্যান্সের খানিকটা কৃতিত্ব অবশ্য কোহলিরও প্রাপ্য। কারণ বাউন্ডারি লাইনে অত্যন্ত সহজ ক্যাচ মিস করায় লাইফলাইন পেয়ে যান রাহুল। তাও আবার দু’বার। তারই খেসারত দিতে হয় দলকে। ৯৭ রানে হারে আরসিবি। ব্যাট হাতেও চূড়ান্ত ব্যর্থ কোহলি। মাত্র এক রান করেই প্যাভিলিয়নে ফেরেন। দেবদত্ত পাল্লিকলের মতো তরুণ তুর্কি থেকে ফ্যাফ ডুপ্লেসিসের মতো অভিজ্ঞ তারকারা যখন আইপিএল (IPL 2020) কাঁপাতে শুরু করে দিয়েছেন, তখন নিরাশ করছে কোহলির ব্যাট। আর তাতেই ক্ষোভ উগরে দিয়েছেন ক্রিকেটপ্রেমীরা। সে আগুনে ঘি ঢেলেছেন গাভাসকর। বিরাটের সমালোচনা করতে গিয়ে অনুষ্কার (Anushka Sharma) নাম টেনে এনে তিনি বলেন, “লকডাউনে তো ইনি (কোহলি) শুধু অনুষ্কার বলের প্র্যাকটিস করেছেন।” এরপরই তুঙ্গে ওঠে বিতর্ক।

[আরও পড়ুন: ব্যাটিং নিয়ে প্রশ্ন উঠলেও ধোনির পাশে ফ্লেমিং, দিল্লির বিরুদ্ধে আজ চেন্নাইয়ের শক্তি ডুপ্লেসিস]

অনেকেই লেখেন, কিংবদন্তি এক ভারতীয় ব্যাটসম্যানের থেকে এধরনের প্রতিক্রিয়া আশা করা যায় না। তিনি কোহলির নানাভাবে সমালোচনা করতে পারতেন। কিন্তু এতে অত্যন্ত নিম্ন রুচির পরিচয় পাওয়া গেল। পুরো বিষয়টা নিয়ে তীব্র শোরগোলের মধ্যেই সোশ্যাল মিডিয়ায় নিজের প্রতিক্রিয়া দেন অনুষ্কা। নম্র অথচ চাঁচাছোলাভাবেই গাভাসকরকে আক্রমণ করেন বিরাটপত্নী। লেখেন, “আপনি একজন কিংবদন্তি। কোনও ক্রিকেটার খারাপ পারফর্ম করলে আপনার খারাপ লাগাটা বুঝি। কিন্তু আমার স্বামীর সমালোচনা করার জন্য অন্য ভাষারও প্রয়োগ করা যেত। মাঝখান দিয়ে আমার নাম টেনে এনে এরকম ভাষায় কেন প্রতিক্রিয়া দেওয়া হল?” একইসঙ্গে প্রশ্ন তোলেন, “এটা ২০২০ সাল। আমার কাছে এই বিষয়টা একইরকম রয়ে গেল। আর কবে কোহলির পারফরম্যান্সের জন্য আমার নাম টানাটা বন্ধ হবে?” শেষে আক্ষেপ করে অনুষ্কা লিখেছেন, “আপনাকে শ্রদ্ধা করি। ক্রিকেটে আপনার নাম অত্যন্ত সম্মানের সঙ্গেই নেওয়া হয়। তাই যখন জানলাম আপনি এমনটা বলেছেন, বেশ খারাপ লাগল।”

Anushka

বাইশ গজে কোহলির খারাপ পারফরম্যান্সের জন্য এর আগেও অনুষ্কাকে কাঠগড়ায় তুলেছে সমর্থক থেকে বিশেষজ্ঞ, প্রত্যেকেই। প্রতিবারই স্ত্রীর পাশে দাঁড়িয়ে যোগ্য জবাব দিয়েছেন কোহলি। প্রতিবাদ জানিয়েছেন অনুষ্কাও। তবে গাভাসকরের থেকে এমন প্রতিক্রিয়া কেউই আশা করেননি।

[আরও পড়ুন: জঘন্য ফিল্ডিংয়ের খেসারত দিল আরসিবি, কোহলিদের বিরুদ্ধে বিরাট জয় পাঞ্জাবের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement