BREAKING NEWS

২৩ শ্রাবণ  ১৪২৭  রবিবার ৯ আগস্ট ২০২০ 

Advertisement

দূরত্ব বজায় রেখে দর্শকশূন্য গ্যালারিকে কুর্নিশ! বুন্দেশলিগা ফিরতেই আবেগে ভাসছে ফুটবলবিশ্ব

Published by: Subhajit Mandal |    Posted: May 17, 2020 9:44 am|    Updated: May 17, 2020 3:44 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘ইয়েলো ওয়াল’। মাত্র এই দুটো শব্দই বিপক্ষকে আতঙ্কিত করে দেওয়ার পক্ষে যথেষ্ট। বরুসিয়া ডর্টমুন্ডের (Borussia Dortmund) দ্বাদশ ব্যক্তি ধরা হয় এই ওয়ালকে। যে ওয়ালে উপস্থিত পঁচিশ হাজার সমর্থক ফুটবলকে অন্য মাত্রায় নিয়ে গিয়েছে। কখনও বড় টিফো তৈরি করে। কখনও মশাল জ্বালিয়ে। ইয়েলো ওয়াল যেন ফুটবলকে আরও ‘বিউটিফুল’ করে তুলেছে। তবে শনিবারের সেই বিখ্যাত ইয়েলো ওয়াল থেকে না আসছিল চিৎকার। না উঠছিল ‘বরুস বরুস’ ধ্বনি। বরং করোনার জেরে সেই ইয়েলো ওয়াল আজ দর্শকশূন্য। কিন্তু ওয়াল দর্শকশূন্য হোক না। তাতেও পুরনো সেলিব্রেশন করতে ভোলেননি বরুসিয়া ফুটবলাররা।

Dortmund-2

শালকের (Schalke) বিরুদ্ধে ৪-০ জয় পেয়ে শীর্ষে থাকা বায়ার্ন মিউনিখের আরও কাছে এগিয়ে গেল বরুসিয়া। ম্যাচ শেষে তখন ফুটবলারদের মুখে চড়া হাসি। যাঁরা জয় পেয়ে কোনও সময় নষ্ট না করেই চলে গেল ইয়েলো ওয়ালের সামনে। দূরত্ব বিধি বজায় রেখে তখন ম্যাটস হুমেলস-এরিক হ্যালান্ডরা করতালি দিয়ে কুর্নিশ জানাতে ব্যস্ত দর্শকশূন্য ওয়ালকে। যে দৃশ্য আবেগপ্রবণ করে তুলল সোশ্যাল মিডিয়াকে। একজন জনৈক ফুটবলপ্রেমী যেমন লিখলেন, ‘বরুসিয়া ডর্টমু্ন্ড ফুটবলারদের সেলাম।’ ম্যাচ শেষে আবার দূরত্ব বিধি মেনেই ব্রডকাস্টারকে ইন্টারভিউ দিলেন বরুসিয়ার জুলিয়ান ব্র্যান্ট। যিনি বললেন, “সত্যি অদ্ভুত একটা পরিস্থিতি তৈরি হয়েছে। কিন্তু এই জয় পেয়ে অন্তত ভাল লাগছে। বাড়িতে বসে যে সমস্ত ডর্টমুন্ড সমর্থকরা খেলা দেখেছেন তাঁরা নিশ্চয়ই এই পারফরম্যান্সে সন্তুষ্ট।’’ দর্শকদের সঙ্গে আবার গ্যালারিতে প্রবেশ নিষিদ্ধ ছিল ক্লাব ম্যাসকটেরও। কিন্তু প্রবেশ নিষিদ্ধ হলে কী হবে। ডার্বি জয়ের পর ডর্টমুন্ড ম্যাসকটও তখন আনন্দে আত্মহারা। ড্রেসিংরুমের মধ্যে যে ম্যাসকটকে নাচতে দেখা যায়।

[আরও পড়ুন: বিশ্বকাপের জন্য মিলবে না যুবভারতী! বিকল্প মাঠ খুঁজতে নাজেহাল মোহনবাগান-এটিকে কর্তারা]

বরুসিয়া—শালকে ডার্বি ছাড়াও বুন্দেশলিগায় শনিবার আরও পাঁচটা ম্যাচ হয়ে গেল। বরুসিয়া ম্যাচের মতে বাকি ম্যাচগুলোতেও কড়াকড়ি ভাবে দূরত্ব বিধি মানা হল। আর রবিবার আবার মাঠে ফিরছে জার্মানির সর্বকালের সেরা ক্লাব বায়ার্ন মিউনিখ। ফিরছেন রবার্ট লেয়নডস্কি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement