BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আইপিএলের চেয়েও কম দাম কাতার বিশ্বকাপের টিকিটের! কীভাবে কাটবেন? জানুন খুঁটিনাটি

Published by: Sulaya Singha |    Posted: April 17, 2022 10:12 pm|    Updated: April 17, 2022 10:12 pm

Here is Qatar World Cup 2022 tickets Prices & how to buy | Sangbad pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি বছর নভেম্বর মাসে কাতারে বসতে চলেছে ফুটবল বিশ্বকাপের আসর। গ্রুপ বিন্যাস ঘোষিত হওয়ার পর থেকেই বিশ্বকাপ ঘিরে উত্তেজনার পারদ চড়তে শুরু করেছে। অনেকের মতো আপনিও যদি গ্যালারিতে বসে বিশ্বকাপ উপভোগে আগ্রহী হন, তাহলে আপনার জন্য সুখবর। এবার মাঠে বসে বিশ্বকাপের ম্যাচ দেখতে খরচ হবে আইপিএলের (IPL 2022) থেকেও কম!

হ্যাঁ, ঠিকই পড়েছেন। আসলে গ্রুপ পর্বে স্পেন-জার্মানি ম্যাচের টিকিটের দাম ২৫০ কাতারি রিয়েল। ভারতীয় মুদ্রায় যা দাঁড়ায় ৫,২১১ টাকায়। আইপিএলের ম্যাচে গ্যালারির কিছু অংশের টিকিটের দাম কিন্তু এর প্রায় দ্বিগুণ। অর্থাৎ বিশ্বকাপ (Qatar World Cup 2022) ম্যাচ দেখতে যে কাতার দেশে কাতারে কাতারে ভিড় জমাবেন ফুটবলপ্রেমীরা, সে আন্দাজ করাই যায়। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে টিকিট বিক্রি। গত ২৯ মার্চ প্রথম দফার টিকিট বিক্রি শেষ হয়েছে। ফিফার তরফে খবর, সেই পর্বে ৮ লক্ষের বেশি টিকিট বিক্রি হয়েছে। এই পর্বে বেশি টিকিট কেটেছেন ইংল্যান্ড, কাতার, আমেরিকা, মেক্সিকো ও আমিরশাহীর ফুটবলপ্রেমীরা। টিকিটের চাহিদার নিরিখে বিশ্বে ভারত রয়েছে সপ্তম স্থানে। আপাতত চলছে টিকিট বিক্রির দ্বিতীয় পর্যায়। যা চলবে ২৯ এপ্রিল পর্যন্ত। তৃতীয় পর্ব শুরু হবে মাস কয়েক পরে।

[আরও পড়ুন: কেন সেঞ্চুরি হাঁকিয়ে কানে আঙুল রাখেন? রাহুলের সেলিব্রেশন ‘নাপসন্দ’ গাভাসকরের]

ফিফার অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে কেটে ফেলা যাবে টিকিট। মোট চারটে ক্যাটাগরি বিভক্ত করা হয়েছে বিশ্বকাপের টিকিট। এক, দুই ও তিন ক্যাটাগরির টিকিট বিশ্বের সকলে কিনতে পারলেও চতুর্থ ক্যাটাগরিটি সংরক্ষিত কাতারবাসীদের জন্য। তবে বিশ্বকাপের ফাইনাল ম্যাচের টিকিটের দাম রীতিমতো আকাশছোঁয়া। ফাইনালে সর্বনিম্ন টিকিটের দাম ভারতীয় মুদ্রায় ৪৫ হাজার ৮২৮ টাকা।

তবে একবার টিকিট কেটে তা কি পুনরায় বিক্রি করা যাবে? কিংবা কোনও প্রয়োজনে কি টিকিটের অর্থ রিফান্ড হবে? না, FIFA.com থেকে এমন কোনও সুবিধা পাওয়া যাবে না। এক্ষেত্রে ফিফার তরফে লিখিত অনুমতি লাগবে।

[আরও পড়ুন: প্রবল ঝড়বৃষ্টিতে লন্ডভন্ড উত্তরবঙ্গের বিভিন্ন এলাকা, কালবৈশাখীর জেরে কোচবিহারে মৃত ২]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে