Advertisement
Advertisement
India vs Qatar

দুরন্ত লড়াই করেও স্বপ্নভঙ্গ, বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্ব থেকে বিদায় ‘সুনীলহীন’ ভারতের

খারাপ রেফারিংয়ের মাশুল দিতে হল ভারতকে।

How India vs Qatar football match ended

ফাইল ছবি।

Published by: Anwesha Adhikary
  • Posted:June 11, 2024 11:18 pm
  • Updated:June 11, 2024 11:32 pm

কাতার: ২ (আয়মেন,আল রাওয়ি)

ভারত:১ (ছাংতে)

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় ফুটবল দলের উপর থেকে সরে গিয়েছে মহীরুহ সুনীল ছেত্রীর ছায়া। কিংবদন্তির অবসরের রেশ কাটতে না কাটতেই কাতারের মতো কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে ম্যাচ, তাও বিদেশের মাঠে। সবমিলিয়ে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে হয়েছিল গুরপ্রীত সিং সান্ধুদের। দুরন্ত লড়াই করলেও শেষ পর্যন্ত ২-১ গোলে কাতারের কাছে হারল ভারত। 

Advertisement

ইতিহাস গড়ার লক্ষ্য নিয়ে দোহায় পাড়ি দিয়েছিল মেন ইন ব্লু। বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের তৃতীয় রাউন্ডের টিকিট পেতে গেলে কাতারকে হারাতেই হত ছাংতেদের। ড্র হলে তাকিয়ে থাকতে হত অন্যদিকের কুয়েত বনাম আফগানিস্তান ম্যাচের দিকে। আর হেরে গেলে বিশ্বকাপ অভিযানে ইতি। এতসব অঙ্ক মাথায় রেখে দোহায় খেলতে নেমেছিল ভারতীয় দল (Indian Football Team)। অনূর্ধ্ব ২৩ কাতারের বিরুদ্ধেও যথেষ্ট কড়া চ্যালেঞ্জ সামলাতে হয় তাদের।

[আরও পড়ুন: টানটান লড়াই বেঙ্গল প্রো টি-২০র প্রথম ম্যাচে, জয় পেল শিলিগুড়ি স্ট্রাইকার্স

উল্লেখ্য, ইতিমধ্যেই যোগ্যতা অর্জন পর্বের তৃতীয় রাউন্ডে পৌঁছে গিয়েছে গতবার বিশ্বকাপে খেলা কাতার। বাকি তিন দলের ধরাছোঁয়ার বাইরে তারা। কিন্তু গ্রুপের দ্বিতীয় দল হয়ে পরের রাউন্ডে যাওয়ার আশা ছিল তিন দলেরই। উল্লেখ্য, ঘরের মাঠে কাতারের (India vs Qatar) কাছে ৩-০ ফলে ধরাশায়ী হয়েছিল ভারত। কিন্তু তাদের দেশে গিয়ে পালটা আঘাত হানে মেন ইন ব্লু। ম্যাচের শুরু থেকে লাগাতার আক্রমণ করলেও ভারতের গোলমুখ ভেদ করতে পারেনি কাতার। অন্যদিকে ৩৭ মিনিটে অসামান্য দক্ষতায় গোল করে ফেলেন ছাংতে। মিজো ফরোয়ার্ডের পায়ের জাদুতে বেঁচে ওঠে ১৪০ কোটি ভারতীয়র স্বপ্ন।

দ্বিতীয়ার্ধের ৭৫ মিনিট পর্যন্ত লিড ধরে রেখেছিল ভারত। সেই সময়েই খারাপ রেফারিংয়ে স্বপ্নভঙ্গ মেন ইন ব্লুর। গোলমুখী শট ধরে ফেলেছিলেন গুরপ্রীত। ভারতের সকলেই ভেবেছিলেন খেলা থামিয়ে দিয়েছেন রেফারি। কিন্তু বাঁশি বাজেনি। সেই সুযোগ কাজে লাগিয়ে গোল করে আয়মেন। সেই ধাক্কা সামলে ঘুরে দাঁড়ানোর আগেই ৮৫ মিনিটে ফের গোল। এবার ভারতের স্বপ্নে জল ঢেলে দিলেন আল রাওয়ি। ২-১ গোলে হেরে বিশ্বকাপ অভিযান শেষ করল ভারত। 

[আরও পড়ুন: ‘আমার সাত রান গুরুত্বপূর্ণ ছিল’, পাক ম্যাচ জয়ের পরে বলছেন সিরাজ

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ