১৪ চৈত্র  ১৪২৬  শনিবার ২৮ মার্চ ২০২০ 

Advertisement

ঠান্ডাকে হার মানিয়ে কাশ্মীরে দুরন্ত জয়, লিগ শীর্ষে মোহনবাগান

Published by: Sulaya Singha |    Posted: January 5, 2020 1:45 pm|    Updated: January 5, 2020 1:53 pm

An Images

রিয়াল কাশ্মীর: ০
মোহনবাগান: ২ (বেইতিয়া, নাওরেম)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কনকনে ঠান্ডার মধ্যে ৯০ মিনিট খেলা চালিয়ে যাওয়াই ছিল মোহনবাগান ফুটবলারদের কাছে বড় চ্যালেঞ্জ। সে চ্যালেঞ্জে ভালভাবেই উত্তীর্ণ হলেন ফ্রান গঞ্জালেজরা। শুধু ভাল খেললই না, অ্যাওয়ে ম্যাচে প্রয়োজনীয় তিন পয়েন্টও তুলে নিল সবুজ-মেরুন ব্রিগেড।

এদিন ম্যাচে নামার আগে তিনটি ফ্যাক্টর নিয়ে বেশি চিন্তায় ছিলেন বাগান কোচ কিবু ভিকুনা। তুষারাবৃত ভূস্বর্গের ঠান্ডা, স্টেডিয়ামের গ্যালারিতে ঠাসা সমর্থক এবং ঘরের মাঠে চেন্নাইয়ের বিরুদ্ধে কাশ্মীরের দুরন্ত জয়। তবে ভিকুনা এসব চিন্তার মধ্যেও দলকে ভাল খেলার জন্য মোটিভেট করে গিয়েছেন। যার প্রমাণ মিলল মাঠেই। প্রথম থেকে বেশ সচলই দেখাল বাগান ফুটবলারদের। বল মুভও করলেন ভাল। তবে শুরুর দিকে বক্সের ভিতর ফিনিশ করতে গিয়েই বারবার তাল কাটছিল। কিন্তু দ্বিতীয়ার্ধে খেলা আরও পালটে ফেলে দল। আক্রমণে আরও শান দেন স্ট্রাইকাররা। আর তাতেই খুলে যায় গোলমুখ। ৭২ মিনিটে হেডে সাইরাসের পাস থেকে ডান পায়ের ভলিতে কাশ্মীরের জালে বল জড়িয়ে দেন বেইতিয়া। এর আগে গোলের সুযোগও তৈরি করেছিলেন তিনি। যদিও স্কোর হয়নি। সেই গোল হজম করার তিন মিনিট পর ফের ধাক্কা খায় কাশ্মীরের ডিফেন্স। এবার ব্রিটোর ক্রস থেকে গোল করেন নাওরেম। তারপর আর ঘুরে দাঁড়াতে পারেনি হোম ফেভরিটরা।

[আরও পড়ুন: শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টির আগে চোট কোহলির, চিন্তায় ভারতীয় শিবির]

গত ম্যাচে গোকুলামের বিরুদ্ধে জিতে ভাল ছন্দে ছিল গঙ্গাপারের ক্লাব। আর এদিনের জয়ের পর চার্চিল ব্রাদার্সকে পিছনে ফেলে লিগ তালিকার শীর্ষে উঠে এল ভিকুনা অ্যান্ড কোং। পাঁচ ম্যাচে বাগানের সংগ্রহ ১০ পয়েন্ট। সমস্ত প্রতিকূলতাকে বুড়ো আঙুল দেখিয়ে ছেলেরা যেভাবে খেললেন, তাতে দারুণ সন্তুষ্ট কোচ ভিকুনা। নিশ্চিত গোল আটকে নজর কাড়লেন গোলকিপার শংকর রায়ও। যদিও দলের নতুন বিদেশি বাবা এদিন সেভাবে ফুটে উঠতে পারলেন না।

এদিকে এদিন ম্যাচের পর সম্মানিত করা হল ফ্রান গঞ্জালেজকে। আই লিগের বিচারে ডিসেম্বরের সেরা ফুটবলারের পুরস্কার তুলে দেওয়া হয় তাঁর হাতে। সবমিলিয়ে ঠান্ডাকে জয় করে ভূস্বর্গে বাজিমাত বাগানের। নতুন বছরের শুরুতে সমর্থকদের খুশি করতে পেরে ভাল লাগছে বেইতিয়াদেরও।

[আরও পড়ুন: অ্যাওয়ে ম্যাচে মুম্বইয়ের বিরুদ্ধে দুর্দান্ত জয়, ফের আইএসএলের শীর্ষে এটিকে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement