২৪ চৈত্র  ১৪২৬  মঙ্গলবার ৭ এপ্রিল ২০২০ 

Advertisement

কোচ বদলেই ভাগ্যবদল! তিন ম্যাচ পর আই লিগে জয়ে ফিরল ইস্টবেঙ্গল

Published by: Subhajit Mandal |    Posted: January 25, 2020 8:56 pm|    Updated: January 25, 2020 9:58 pm

An Images

ইস্টবেঙ্গল: ২ (মার্কোস, কোলাডো)

চেন্নাই সিটি এফসি: ০

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোচ বদলের পরই ভাগ্য বদলাল ইস্টবেঙ্গলের (Quess East Bengal FC)। টানা তিন ম্যাচ হারের পর জয়ের সরণিতে ফিরল লাল-হলুদ শিবির। অ্যাওয়ে ম্যাচে চেন্নাই সিটি এফসিকে (Chennai City FC) ২-০ গোলে হারিয়ে দিল ইস্টবেঙ্গল। লাল-হলুদের হয়ে গোলগুলি করলেন মার্কোস এবং কোলাডো। ফলে পয়েন্ট টেবিলেও একলাফে বেশ খানিকটা উপরে উঠে এলেন বাস্তব রায়ের ফুটবলাররা। এই ম্যাচের আগে ইস্টবেঙ্গল ছিল সপ্তম স্থানে। জয়ের ফলে তাঁরা উঠে এল চতুর্থ স্থানে।

[আরও পড়ুন: ডার্বি জয়ের রেশ ধরে রেখে পাহাড়ে নেরোকাকে হারাল মোহনবাগান]

ক্লাবের ডামাডোল পরিস্থিতিতেই চেন্নাই গিয়েছিল ইস্টবেঙ্গল। একাধারে কোয়েস এবং ইস্টবেঙ্গল কর্তাদের দ্বন্দ্ব এবং কোচ আলেজান্দ্রোর বিদায়। দল মানসিকভাবে এই ম্যাচে নামার আগে কতটা প্রস্তুত ছিল, তা নিয়ে আলাদা করে কিছু না বলাই ভাল। গোদের উপর বিষফোঁড়া হয়ে দাঁড়ায় লাল-হলুদ ফুটবলারদের জার্নি। আলেজান্দ্রো না থাকলেও তাঁর দেখানো পথেই ম্যাচের আগেরদিন চেন্নাই ম্যাচ খেলতে যায় ইস্টবেঙ্গল। কলকাতা-হায়দরাবাদ হয়ে কোয়েম্বাটোরে যান লাল-হলুদ ফুটবলাররা। পৌঁছাতে পৌঁছাতে শুক্রবার বিকাল সাড়ে তিনটে বেজে যায়। ফলে ম্যাচের আগের দিন অনুশীলনও করা যায়নি বেশি। এই পরিস্থিতিতেও চেন্নাইয়ে লাল-হলুদ ফুটবলাররা যেভাবে খেললেন, তা নিঃসন্দেহে প্রশংসনীয়।

[আরও পড়ুন: জল্পনা সত্যি করে ইস্টবেঙ্গলের নয়া কোচ হলেন মারিও রিভেরা]

এদিন, শুরু থেকেই বিগত কয়েকটি ম্যাচের তুলনায় অনেক বেশি ঝকঝকে এবং আক্রমণাত্মক মনে হচ্ছিল লাল-হলুদকে। ম্যাচের ১৪ মিনিটেই গতবারের চ্যাম্পিয়নদের বিরুদ্ধে পেনাাল্টি পেয়ে যায় ইস্টবেঙ্গল। কিন্তু, খারাপ ফর্মে থাকা কোলাডো পেনাল্টি স্পট থেকেও গোল করতে পারেননি। ফলে সুবর্ণ সুযোগ পেয়েও এগিয়ে যেতে পারেনি ইস্টবেঙ্গল। প্রথমার্ধে ম্যাচে কোনও গোলও আসেনি। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই অন্য ইস্টবেঙ্গলকে দেখা যায়। আরও আক্রমণাত্মক ফুটবল খেলেন বাস্তব রায়ের ছেলেরা। ম্যাচের প্রথম গোলটি আসে ৬৭ মিনিটে। মার্কোসের গোলে এগিয়ে যায় লাল-হলুদ শিবির। ৯ মিনিট পর ফের পেনাল্টি পায় লাল-হলুদ। এবারে অবশ্য পেনাল্টি স্পট থেকে ভুল করেননি কোলাডো। অনবদ্য গোল করে ব্যবধান বাড়িয়ে দেন তিনি। শেষ কয়েক মিনিটে চেষ্টা করেও চেন্নাই সিটি এফসি প্রত্যাঘাত করতে পারেনি। এই জয়ের ফলে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে উঠে এল ইস্টবেঙ্গল।

Advertisement

Advertisement

Advertisement