BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  সোমবার ৪ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‌সুদেভা এফসির বিরুদ্ধে জয় দিয়েই আই লিগ অভিযান শুরু মহামেডান স্পোর্টিংয়ের

Published by: Abhisek Rakshit |    Posted: January 9, 2021 5:12 pm|    Updated: January 9, 2021 5:12 pm

I League: Mohammedan SC beats Sudeva by 1-0 | Sangbad Pratidin

মহামেডান স্পোর্টিং–১ (‌ফয়জল আলি)‌
সুদেভা দিল্লি এফসি– ০

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবারই ইনভেস্টরদের সঙ্গে যাবতীয় জট কেটে গিয়েছিল। আর শনিবার আরও খুশির খবর পেলেন সাদা–কালো সমর্থকরা। সাত বছর পর জয় দিয়েই আই লিগ অভিযান শুরু করল মহামেডান স্পোর্টিং (Mohammedan SC )। সুদেভা দিল্লি এফসিকে (Sudeva Delhi FC) তাঁরা হারাল ১–০ গোলে। সাদা–কালো ব্রিগেডের হয়ে একমাত্র গোলটি ফয়জল আলির।

করোনা আবহে আগেই শুরু হয়েছিল ISL। জৈব সুরক্ষা বলয়ে এদিন থেকে শুরু হল আই লিগও (I-league)। দুই প্রধান চলতি বছরে ইন্ডিয়ান সুপার লিগে চলে যাওয়ায় এবারের আই লিগে বাংলার একমাত্র প্রতিনিধি মহামেডান। তবে জয় দিয়েই নিজেদের অভিযান শুরু করল তাঁরা।

[আরও পড়ুন: মেসি-রোনাল্ডো তাঁর রেকর্ড ভেঙেছেন, মানতে পারেননি! বিতর্কের মাঝেই মুখ খুললেন পেলে]

ম্যাচের আগের দিনই খেলা শুরু সময় নিয়ে কিছুটা উষ্মা প্রকাশ করেছিলেন মহামেডান কোচ হাবিয়া। জানিয়েছিলেন, এই আবহাওয়ায় দুপুর দু’‌টোয় ম্যাচ হওয়ায় ফুটবলারদের পারফরম্যান্সে কিছুটা হলেও প্রভাব পড়বে। তবে সল্টলেক স্টেডিয়ামে অনুষ্ঠিত এদিনের ম্যাচে শুরু থেকেই কিন্তু দুরন্ত খেলেছে সাদা–কালো ব্রিগেড। প্রথমার্ধে হাবিয়ার ছেলেদের আক্রমণই যথেষ্ট বেশি ছিল। উলটে সুদেভা যেন কিছুটা রক্ষণাত্মক ছিল। তবে কোনও দলই শেষপর্যন্ত গোলমুখ খুলতে পারেনি। ফলে বিরতির সময় খেলার ফল ছিল ১–১।

দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে অবশ্য ম্যাচের একমাত্র গোলটি করেন মহামেডানের ফয়জল আলি। প্রায় মাঝমাঠ থেকে একক প্রয়াসে বল নিয়ে পেনাল্টি বক্সে ঢুকে পড়েন। তারপর জোরালো শটে সুদেভার গোলরক্ষক রক্ষিত ডাগরকে পরাস্ত করেন। গোল হজম করে তা পরিশোধ করতে মরিয়া হয়ে ওঠে সুদেভা। কিন্তু কিংসলের নেতৃত্বে সাদা–কালো রক্ষণ সমস্ত আক্রমণ প্রতিহত করে। শেষপর্যন্ত তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে মহামেডান স্পোর্টিং।

 

[আরও পড়ুন: ম্যাচ চলাকালীনই সিরাজকে নিয়ে বর্ণবিদ্বেষমূলক মন্তব্য, অভিযোগ জানাল টিম ইন্ডিয়া]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে