BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ৫ ডিসেম্বর ২০২০ 

Advertisement

‌অপরাজিত থেকেই দ্বিতীয় ডিভিশন আই লিগ চ্যাম্পিয়ন মহামেডান স্পোর্টিং

Published by: Abhisek Rakshit |    Posted: October 19, 2020 8:32 pm|    Updated: October 19, 2020 8:33 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ গত ম্যাচে ভবানীপুরকে হারাতেই চ্যাম্পিয়ন হওয়া নিশ্চিত হয়ে গিয়েছিল দলের। আর সোমবার বেঙ্গালুরু ইউনাইটেডের সঙ্গে ম্যাচ গোলশূন্যভাবে শেষ হতে অপরাজিত দল হিসেবেই ট্রফি হাতে তুলল মহামেডান স্পোর্টিং ক্লাব। আই লিগ দ্বিতীয় ডিভিশন (I League Qualifiers 2020) চ্যাম্পিয়ন তারা। ইস্টবেঙ্গল (SC East Bengal), মোহনবাগান (Atk-Mohunbagan) আইএসএলে (ISL) চলে যাওয়ায় আই লিগে একমাত্র দল হিসেবে কলকাতার প্রতিনিধিত্ব করবে।

সোমবার ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই হলেও কোনও দল গোল করতে পারেনি। তবে ম্যাচ শেষ হতেই উচ্ছ্বাসে ফেটে পড়েন মহামেডান খেলোয়াড়, কর্তা এবং সমর্থকরা। কারণ শুধু দ্বিতীয় ডিভিশন আই লিগ জয় নয়, সাত বছর পর আই লিগের মূল পর্বে খেলবে সাদা–কালো ব্রিগেড। গোটা টুর্নামেন্টে একটি ম্যাচও না হেরে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ায় ক্লাবের সভ্য–সমর্থকদের আনন্দ যেন এবার আরও বেশি। সব মিলিয়ে পাঁচ দলের মধ্যে ১১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে মহামেডান।

[আরও পড়ুন: বিরক্ত শাহরুখ! আগামী মরশুমে কার্তিককে দল থেকেই ছেঁটে ফেলতে পারে নাইটরা]

তবে টুর্নামেন্টের মাঝে বিতর্কও দেখা দিয়েছিল ক্লাবের অন্দরে। দ্বিতীয় ম্যাচের পরই সরানো হয় কোচ ইয়ান ল’‌কে। দায়িত্ব নেন দীপেন্দু বিশ্বাস। মিনার্ভা অ্যাকাডেমির মালিক রঞ্জিত বাজাজকে গোপনে দলের প্রথম একাদশের গুরুত্বপূর্ণ তথ্য পাচার করছিলেন ইয়ান। ক্লাবের সঙ্গে বিশ্বাসঘাতকতা করছিলেন কোচ। এমনই অভিযোগ ওঠে। বাজাজ এবং ইয়ানের বিরুদ্ধে ময়দান থানায় অভিযোগও দায়ের করেন কর্তারা। তবে এই ঘটনার প্রভাব দলের খেলায় কখনই পড়েনি। ভবানীপুরের বিরুদ্ধে কার্যত ‘‌ফাইনাল’ ম্যাচটিও ২-০ গোলে জেতেন প্লাজারা। তারপর ছিল কেবল কিছু সময়ের অপেক্ষা। সোমবার বিকেলেই যা সরকারিভাবে ঘোষণা করা হল। আই লিগ দ্বিতীয় ডিভিশন চ্যাম্পিয়ন মহামেডান স্পোর্টিং ক্লাব (Mohammedan Sporting)। এদিন খোদ রাজ্যের ক্রীড়ামন্ত্রী ফুটবলারদের হাতে ট্রফি তুলে দেন। সল্টলেক স্টেডিয়াম থেকে হয় শোভাযাত্রাও।

 

[আরও পড়ুন: অসুস্থ রোহিত শর্মা!‌ অধিনায়কের জায়গায় সাংবাদিক সম্মেলনে এসে জানালেন পোলার্ড]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement