Advertisement
Advertisement
IM Vijayan

স্টিমাচ পরবর্তী জমানার হেডস্যর কে? তিন দেশীয় কোচকে এগিয়ে রাখছেন বিজয়ন

আপাতত স্টিমাচের সিদ্ধান্তের দিকেই তাকিয়ে আছে ফেডারেশন।

IM Vijayan named three potential candidate for India Football Team coach after Igor Stimac
Published by: Arpan Das
  • Posted:June 13, 2024 9:23 pm
  • Updated:June 14, 2024 7:16 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপ যোগ্যতা অর্জন পর্বে কাতারের কাছে হেরে বিদায় নিয়েছে ভারত। রেফারির ভুলে গোল পাওয়া নিয়ে বিতর্ক অব্যাহত। কিন্তু তার মধ্যেই প্রশ্ন, স্টিমাচের (Igor Stimac) পরে কোচের দায়িত্ব নেবেন কে? এবার সেই বিষয়ে মুখ খুললেন এআইএফএফ (AIFF) টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান আইএম বিজয়ন (IM Vijayan)।

ক্রোয়েশিয়ান কোচ আগেই জানিয়েছিলেন, যদি ভারত তৃতীয় রাউন্ডে না যায়, তাহলে তিনি পদত্যাগ করবেন। পরিস্থিত যেদিকে, আপাতত স্টিমাচের সিদ্ধান্তের দিকেই তাকিয়ে আছে ফেডারেশন। কারণ ভারতীয় কোচকে বহিষ্কার করতে গেলে যে পরিমাণ অর্থ প্রয়োজন, তা দেওয়া সম্ভব নয় ফেডারেশনের। ফলে দ্বিধায় রয়েছে ভারতীয় ফুটবলের কর্তারাও। তবে বিজয়নের মন্তব্য অনুযায়ী নতুন কোচ নির্বাচনের কাজ শুরু করবেন তাঁরা। আর সেক্ষেত্রে দেশীয় কোচই হতে পারে প্রথম পছন্দ।

Advertisement

[আরও পড়ুন: পাখির চোখ শেষ অলিম্পিক, উইম্বলডনে দেখা যাবে না নাদালকে]

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের কাছে এই বিষয়ে মুখ খোলেন বিজয়ন। সেখানে তিনি কোচবদল প্রসঙ্গে বলেন, “ভারতীয় কোচেরা অবশ্যই ভালো পছন্দ হতে পারে। তাঁরা নতুন ভাবনা-চিন্তা নিয়ে আসবে। আমরা অবশ্যই এই নিয়ে ভাবব। তবে আগে স্টিমাচ ছুটি থেকে ফিরুক। তাঁর সঙ্গে কথা বলার পরই সিদ্ধান্ত নেওয়া যাবে।” কিন্তু যদি ভারতীয় কোচই নেওয়া হয়, সেক্ষেত্রে এগিয়ে থাকবেন কারা? বিজয়নের পছন্দের তালিকায় আছেন তিনজন। তিনি বলেন, “অনেকেই আছে। তবে নাম করা যেতে পারে খালিদ জামিল, রেনেডি সিং, মহেশ গাওলির। তবে ওদের আগে আবেদন করতে হবে।”

Advertisement

[আরও পড়ুন: একই গ্রুপে মোহনবাগান-ইস্টবেঙ্গল, কবে শুরু কলকাতা লিগ?]

এই তিন প্রাক্তন ভারতীয় ফুটবলারই কোচিংয়ের সঙ্গে যুক্ত। মহেশ গাওলি ভারতীয় দলের সহকারী কোচের ভূমিকায় রয়েছেন। রেনেডি সিং বেঙ্গালুরু এফসির সহকারী কোচ। আর খালিদ জামিলের হাত ধরে আইএসএলে ভালো ফল করেছিল নর্থ ইস্ট ইউনাইটেড। ইতিহাস ঘাঁটলে দেখা যাবে সৈয়দ আবদুল রহিম থেকে পিকে ব্যানার্জি, অরুণ ঘোষের আমলে দারুণ খেলেছিল ভারতীয় দল। এবারও কি সেই দিকেই ঝুঁকবে ফেডারেশন? উত্তরটা সময়ই দেবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ