BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

ভাষাদিবসে উদ্বোধন মোহনবাগান ক্রীড়া লাইব্রেরির, মার্চে খুলবে চুনী গোস্বামী গেট

Published by: Sulaya Singha |    Posted: January 24, 2023 9:39 pm|    Updated: January 24, 2023 9:39 pm

Important decisions have been taken at Mohun Bagan Executive Committee Meeting | Sangbad Pratidin

দুলাল দে: প্রতীক্ষার অবসান। আগামী ২১ ফেব্রুয়ারি ভাষাদিবসেই উদ্বোধন হতে চলেছে মোহনবাগানের ক্রীড়া লাইব্রেরির। সম্ভবত দেশে প্রথমবার কোনও ফুটবল ক্লাবে তৈরি হয়েছে ক্রীড়া লাইব্রেরি। গ্রন্থাগারের পাশাপাশি শীঘ্রই উদ্বোধন হবে তাঁবুতে তৈরি নয়া জিমেরও। মঙ্গলবার এক্সিকিউটিভ কমিটির বৈঠকের পর এমনই একাধিক সিদ্ধান্তের কথা জানালেন সবুজ-মেরুন সচিব দেবাশিস দত্ত।

এদিন বাগান সচিব জানান, ক্রীড়া লাইব্রেরির নাম হবে ‘মোহনবাগান স্পোর্টস লাইব্রেরি’। ২১ ফেব্রুয়ারি বিশিষ্ট সাহিত্যিক এই গ্রন্থাগারের উদ্বোধন করবেন। ক্লাবের ভিতর তৈরি জিমের নামকরণ হবে কিংবদন্তি ফুটবলার পিকে বন্দ্যোপাধ্যায়ের নামে। উদ্বোধনে আমন্ত্রণ জানানো হবে তাঁর পরিবারের সদস্যদের। জাতীয় গেমসে ছটি পদকজয়ী গোবিন্দ প্রামাণিককে ওই দিনই সম্মান জানানো হবে। পাশাপাশি এও জানানো হয় যে আগামী মাসেই চুনী গোস্বামী গেট তৈরির কাজ সম্পন্ন হবে। ২৪ মার্চ কমিটির বর্ষপূর্তির দিন হবে উদ্বোধন।

[আরও পড়ুন: শিল্পী অষ্টম শ্রেণির ছাত্র, পড়ুয়ার হাতে তৈরি সরস্বতী প্রতিমায় পুজো হবে আসানসোলের স্কুলে]

স্কয়্যার সার্কল সংস্থার সঙ্গে তিন বছরের জন্য চুক্তি করছে মোহনবাগান। এই সংস্থার সঙ্গে হাত মিলিয়ে কলকাতার বিভিন্ন স্কুলে ক্রিকেট কোচিং ক্যাম্প শুরু করতে চলেছে ক্লাব। যার পোশাকি নাম হবে মোহনবাগান স্পোর্টস অ্যাকাডেমি। বিসিসিআইয়ের লেভেল বি কোচ এবং ক্রিকেট অস্ট্রেলিয়ার কোচেরা উঠতি ক্রিকেটারদের প্রশিক্ষণ দেবেন। 

এছাড়াও দেবাশিস দত্তর মুখে শোনা যায় সদ্য সমাপ্ত অ্যাথলেটিক্স মিটে মোহনবাগানের পারফরম্যান্সের ভূয়সী প্রশংসা। ১৩৩ তম বার্ষিক অ্যাথলেটিক মিটে এবার চ্যাম্পিয়ন হয়েছে মোহনবাগান। এবার অংশ নিয়েছিলেন ৮৫৩ জন অ্যাথলিট। যেখানে ৫০৩ পয়েন্ট নিয়ে সেরার শিরোপা পায় সবুজ-মেরুন। ৪২৫ পয়েন্টের ব্যবধানে চ্যাম্পিয়ন হয় তারা।

[আরও পড়ুন: রোহিত-গিলের জোড়া সেঞ্চুরিতে তৃতীয় ম্যাচেও জয়, নিউজিল্যান্ডকে চুনকাম করল ভারত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে